আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন লালমনিরহাট টু ঢাকা রুটে নতুন ট্রেন আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের সম্ভাব্য উদ্বোধনী তারিখ ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ এবং নির্ধারিত ভাড়ার তালিকা ইত্যাদি।

পোস্ট সূচিপত্র ঃ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন স্টপেজ স স্টেশন সমূহ ইত্যাদি সকল তথ্য।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী তারিখ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ইত্যাদি সকল তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন।

আন্তনগর বুড়িমারী এক্সপ্রেস কবে উদ্বোধন হবে 

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি গত ডিসেম্বর মাসে উদ্বোধন হওয়ার কথা থাকলেও কোনো সমস্যার কারণে তা উদ্বোধন হতে পারেনি। কিন্তু সম্ভব এবং রেলওয়ে মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে আগামী ১২ ই মার্চ ২০২৪ তারিখ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করা হবে।

উদ্বোধনী যাত্রাটি শুরু হবে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন সবুজ পতাকা দেখিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনী কার্যক্রম সম্পূর্ণ করা হবে আশা করা যাচ্ছে।

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চালু হওয়ার পূর্বে রেল মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন কখন ছাড়বে কখন পৌঁছাবে এবং কবে সাপ্তাহিক বন্ধ থেকে ইত্যাদি সকল তথ্য সম্পর্কে। তাহলে চলুন জেনে নি আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ই উল্লেখ করা হলো ঃ

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

গন্তব্য

    লালমনিরহাট স্টেশন ছাড়ার সময়

    ঢাকা কমলাপুর পৌছানোর সময়

সাপ্তাহিক বন্ধের দিন

লালমনিরহাট টু ঢাকা

রাত ৯ টা ৩০ মিনিটে

  সকাল ৭ টা ০০ মিনিটে

  সোমবার

ঢাকা টু লালমনিরহাট

সকাল ৮ টা ১৫ মিনিটে

    সকাল ৮ টা ৩০ মিনিটে

মঙ্গলবার

লালমনিরহাট টু ঢাকা (৮০৬) ঃ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে  রাত্রি ৯:১০ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছাবে সকাল ৭ টা ০০মিনিটে। আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

ঢাকা টু লালমনিরহাট (৮০৬) ঃ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুররেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে  সকাল ৮ টা ৩০ মিনিটে ও লালমনিরহাট  রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছাবে সন্ধ্যা ৬ টা ১০মিনিটে। আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

উপরে উল্লেখিত সময়সূচি এবং সকল তথ্য নিয়ে লালমনিরহাট টু ঢাকা রুটে নতুন ট্রেন আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে। বর্তমানে বাংলাদেশ রেলওয়ের টিকিট বুকিং অফিশিয়াল অ্যাপস রেল সেবা তেও আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং করা যাচ্ছে।

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন ভাড়া ২০২৪

আন্তনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনে চার ধরনের সিট এর ক্লাস এভেলেবেল রয়েছে। এগুলো হলো শোভন চেয়ার স্নিগ্ধা এসিএস ওএসিবি। নিচে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের সিট ক্লাস ভাড়ার তালিকা উল্লেখ করা হলো ঃ

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন  ভাড়া ২০২৪

সিটের নাম

    ভাড়ার তালিকা

শোভন চেয়ার

৫০৫ টাকা

স্নিগ্ধা চেয়ার

৯৬৬ টাকা

এসি এস

১১৬২ টাকা

এসি বি

১৭৩৭ টাকা

  • শোভন চেয়ার ৫০৫ টাকা
  • স্নিগ্ধা ৯৬৬ টাকা।
  • এসি এস ১১৬২ টাকা
  • এসি বি ১৭৩৭ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা নিয়ে সদ্য আগামীতে উদ্বোধন হতে যাওয়া লালমনিরহাট টু ঢাকা রুটে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা বাংলাদেশ রেলওয়ে থেকে নির্ধারণ করা হয়েছে। উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো রেলসেবা অ্যাপসে প্রযোজ্য হয়েছে।।

আপনি উপরের যেকোনো সিট বুকিং করে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনে লালমনিরহাট থেকে ঢাকা এবং ঢাকা থেকে লালমনিরহাট যাতায়াত করতে পারবে। আগামী ১২ মার্চ তারিখ থেকে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচল করবে।

আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন স্টপেজ স্টেশন সমূহ ২০২৪

আন্তনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাট থেকে ছেড়ে কোন কোন স্টেশনে বিরতি দিয়ে ঢাকা পর্যন্ত চলাচল করবে তা নিচে উল্লেখ করা হলো ঃ

  • লালমনিরহাট রেলওয়ে স্টেশন
  • কাউনিয়া রেলওয়ে স্টেশন
  • গাইবান্ধা রেলওয়ে স্টেশন
  • বোনারপাড়া রেলওয়ে স্টেশন
  • বগুড়া রেলওয়ে স্টেশন
  • সান্তাহার রেলওয়ে স্টেশন
  • নাটোর রেলওয়ে স্টেশন
  • ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশন 
  • ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত স্টেশন গুলোতে বিরতি দিয়ে লালমনিরহাট থেকে ঢাকা এবং ঢাকা থেকে লালমনিরহাট পর্যন্ত আন্তঃনগর বুড়িমারীএক্সপ্রেস বিরতি দিয়ে চলাচল করবে।
আপনি যদি উপরে উল্লেখিত যে কোন স্টেশনে যাতায়াত করতে চান তাহলে আপনি আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনে সরাসরি যাতায়াত করতে পারবেন।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ লালমনিরহাট টু ঢাকা আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়সূচী ?
উত্তর ঃ আন্ত নগর বুড়িমারী এক্সপ্রেস লালমনিরহাট ছাড়বে রাত ৯ঃ১০ মিনিটে।
প্রশ্ন   ঃ ঢাকা টু লালমনিরহাট আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়সূচী ?
উত্তর ঃ আন্ত নগর বুড়িমারী এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল ৮ টা ৩০ মিনিটে।
প্রশ্ন   ঃ লালমনিরহাট টু ঢাকা আন্ত নগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের ভাড়া ?
উত্তর ঃ শোভন চেয়ার ৫০৫ টাকা স্নিগ্ধা ৯৬৬ টাকা  এসিবি ১৭৩৭ টাকা।
প্রশ্ন   ঃ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন। ?
উত্তর ঃ লালমনিরহাট টু ঢাকা সোমবার ও ঢাকা টু লালমনিরহাট মঙ্গলবার ।

শেষ কথা ঃ আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ বন্ধের দিন ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আগামী ১২ই মার্চ ২০২৪ তারিখ উদ্বোধন হতে চলেছে আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি। আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের টিকিট রেল সেবা পাওয়া যাচ্ছে। রেল সেবা অ্যাপ্স থেকে সরাসরি টিকেট বুকিং করা যাচ্ছে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকে আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url