সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান - সৌদি আরব সেরা হোটেলের তালিকা

প্রিয় পাঠক আপনি কি সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান বা সৌদি আরব সেরা হোটেলের তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান - সৌদি আরব সেরা হোটেলের তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান
সেই সাথে আরো জানতে পারবেন সৌদি আরবের সেরা হোটেল গুলোর ঠিকানা এবং সৌদি আরবের সেরা দর্শনীয় ও ইতিহাসময় স্থানগুলো ও সৌদি আরবের সুন্দর শহর সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচিপত্র ঃ সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান - সৌদি আরব সেরা হোটেলের তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেল এর মূল বিষয় হলো আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান বা সৌদি আরব সেরা হোটেলের তালিকা মক্কা থেকে মদিনা ও মদিনা থেকে রিয়াদ কত কিলোমিটার ইত্যাদি এরকম সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান কোনগুলি এবং সেরা মানের হোটেল কোনগুলি ইত্যাদি সেরকম সকল তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন।

সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান

সৌদি আরব হচ্ছে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর দেশ। এজন্য পুরো সৌদি আরব বিশ্বের মধ্যে একটি সুন্দরতম দেশ। এ দেশকে সুন্দরের দেশ বলা হয়। প্রশান্তিময় অনেক ইসলামিক জায়গা রয়েছে এদেশে।

সৌদি আরবের কোন কোন জায়গায় কোন কোন দর্শনীয় স্থান রয়েছে দর্শনীয় স্থানগুলোর নাম কি জায়গার নাম কি ইত্যাদি এগুলোর নিচে উল্লেখ করা হলো এবং ব্যাখ্যা করা হলো ঃ 

  • মাসজিদুল হারাম মক্কা
  • মসজিদুল নববী মদিনা
  • সৌদি আরবের আসির জাতীয় উদ্যান
  • সৌদি আরব সমুদ্র সৈকত আলনাখিল
  • সৌদি আরব জাতীয় জাদুঘর
মাসজিদুল হারাম মক্কা ঃ মসজিদুল হারাম হচ্ছে পুরো বিশ্বের মুসলিম জাহানের জন্য একটি সুন্দর রহমতময় স্থান। যেখানে পুরো বিশ্বের মুসলিম একত্রিত হয়ে হজ সম্পন্ন করে। মসজিদুল হারাম বিশ্বের মধ্যে একটি সব থেকে সুন্দরতম জায়গা। এখানে রয়েছে অনেক সুন্দর সুন্দর দর্শনীয় স্থান।

মসজিদুল হারামের আশেপাশের সুন্দরতম স্থানগুলো এবং মসজিদুল হারামের ক্লক টাওয়ার ও আরো অন্যান্য বিভিন্ন সৌন্দর্যপূর্ণ জায়গা আপনার মনকে প্রশান্তি দিয়ে তুলবে। কারন এটি মুসলিম জাহানের সব থেকে গুরুত্বপূর্ণ জায়গা।

মসজিদুল নববী মদিনা ঃ মসজিদে নববী হচ্ছে আমাদের নবীজির আরো একটি জায়গা। মসজিদে নববীতে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনি নামাজ পড়িয়েছেন। মসজিদে নববী হচ্ছে পৃথিবীর আরো একটি সুন্দরতম জায়গা। 

সৌদি আরবের আসির জাতীয় উদ্যান ঃ সৌদি আরবের ভিতরে সৌদি আরবের জাতীয় উদ্যান হচ্ছে আশির জাতীয় উদ্যান। এই উদ্যানে প্রায় সকল ধরনের প্রাণী যেমন বাঘ সিংহ হাতি ইত্যাদি তাদের উপস্থিতি রয়েছে। এই উদ্যান আপনি প্রায় সকল প্রকারের প্রাকৃতিক এবং প্রাণীকুল প্রাণী দেখতে পাবেন।

সৌদি আরব সমুদ্র সৈকত আলনাখিল ঃ সৌদি আরবের ভিতরে আরও একটি মন জুড়ানো জায়গা হল সৌদি আরব সমুদ্র সৈকত আলনাখিল। এই সমুদ্র সৈকত রয়েছে প্রশান্তিময় প্রাকৃতিক সৌন্দর্য।

সৌদি আরব জাতীয় জাদুঘর ঃ সৌদি আরব হচ্ছে মুসলিমদের সর্বপ্রথম দেশ। অর্থাৎ এখানে মুসলিম ও আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের দিন প্রতিষ্ঠার ইতিহাস আপনি জানতে পারবেন এই জাতীয় জাদুঘরে গেলে। এটি একটি অনেক সুন্দর দর্শনীয় স্থান।

এ ছাড়া আরো অনেক দর্শনীয় স্থান রয়েছে যেমন রিয়াদের দিরা সহক সৌদি আরবের গুরুত্বপূর্ণ নগরী জেদ্দার আল রাহমা মসজিদ ও আরো অনেক দর্শনীয় স্থান রয়েছে যেগুলো আপনারা দর্শন করতে পারেন।

সৌদি আরবের সবচেয়ে সুন্দর শহর কোনটি

সৌদি আরবের সব থেকে সুন্দর শহর হচ্ছে মক্কা ও মদিনা। সৌদি আরবের প্রায় সকল শহরে অনেক সুন্দর। কারণ এটি আমাদের প্রিয় নবীর দেশ। এর মধ্যে কিছু অধিকতম সুন্দরতম শহর হল মক্কা মদিনা রিয়াদ জেদ্দা তায়েফ ইত্যাদি।

এগুলোতে রয়েছে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর ইতিহাস। এবং সকল স্থানে রয়েছে অনেক সৌন্দর্য এবং দর্শনীয় এবং ইতিহাসময় স্থান ধারা এসব জায়গা ছোঁয়া রয়েছে।

সৌদি আরব সেরা হোটেলের তালিকা

সৌদি আরব হচ্ছে বিশ্বের সুন্দরতম একটি দেশ। যে দেশে উঠেছে সুন্দর সুন্দর নগরী সুন্দর সুন্দর দর্শনীয় স্থান এবং সুন্দর সুন্দর প্রশান্তিময় স্থান। এ দেশটিকে কেন্দ্র করে উঠেছে সুন্দরতম সেরা হোটেল। নিচে সৌদি আরব সেরা হোটেলের তালিকা উল্লেখ করা হলো ঃ

  • আর নিম্রাণ হোটেল
  • বদল হোটেল
  • রামাদা হোটেল
  • কারণক হোটেল
  • সুফিয়ান হোটেল 
  • রিয়াদ রিটজ কালটন
  • আন্তঃ মহাদেশীয় আভা
  • গোল্ডেন তুলিফ হোটেল
উপরে উল্লেখিত হোটেলের তালিকা গুলো হচ্ছে সৌদি আরবের সেরা মানের আবাসিক হোটেল। বিভিন্ন পর্যটক বা আপনারা যদি সৌদি আরব ভ্রমণ করে হোটেলে থাকতে চান তাহলে উপরে উল্লেখিত যেকোনো একটি আবাসিক হোটেলে থাকতে পারবেন।

মক্কা থেকে মদিনা কত কিলোমিটার

মক্কা থেকে মদিনার দূরত্ব হচ্ছে প্রায় ৪৩৫ কিলোমিটার। প্রায় অনেক বড় পথ। ৪৩৫ কিলোমিটার পথ পাড়ি দিতে সৌদি আরবের বিশেষ ট্রেনে আপনার সময় লাগবে প্রায় এক ঘন্টা থেকে ২ ঘন্টা। এবং অন্যান্য বাহনে বাসে আপনার এ পথ পাড়ি দিতে প্রায় পাঁচ থেকে ছয় ঘন্টার উপরে সময় লাগে।

রিয়াদ থেকে মদিনা কত কিলোমিটার

রিয়াদ থেকে মদিনা প্রায় ৮৩০ কিলোমিটার পথ। ৮৩০ কিলোমিটার পথ পাড়ি দিতে প্রায় সৌদি আরবের বাহনে বা স্পেশাল ট্রেনে বাসে প্রায় ৮ ঘন্টা সময়েরও বেশি লেগে থাকে। আপনি আপনার বাহন সুবিধাও অনুযায়ী যাতায়াত করতে সময় লাগবে।

রিয়াদ থেকে মক্কা কত কিলোমিটার

রিয়াদ থেকে মক্কা প্রায় ৮৭৩ কিলোমিটার রাস্তা। এই পথ পাড়ি দিতে প্রায় ৯ ঘণ্টা আনুমানিক সময় লেগে যায়। এর থেকে বেশি সময় লেগে থাকে। ৮৭৩ কিলোমিটার  ভ্রমণ করতে নয় ঘন্টা সময় লাগবে।

শেষ কথা ঃ সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান - সৌদি আরব সেরা হোটেলের তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করার চেষ্টা করলাম সৌদি আরবের সেরা দর্শনীয় স্থান বা সৌদি আরব সেরা হোটেলের তালিকা মক্কা থেকে মদিনা কত কিলোমিটার মদিনা থেকে রিয়াদ কত কিলোমিটার ইত্যাদি এরকম সকল তথ্য সম্পর্কে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url