মালয়েশিয়া ভিসার দাম কত - বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত

প্রিয় পাঠক আপনি কি মালয়েশিয়া ভিসার দাম কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত এই সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন মালয়েশিয়া ভিসার দাম কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

মালয়েশিয়া ভিসার দাম কত

সেই সাথে আরো জানতে পারবেন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার ভিসা ও মালয়েশিয়া কাজের ধরনের ইত্যাদি এরকম যাবতীয় সকল তথ্য সম্পর্কে। সেজন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন ।

পোস্ট সূচিপত্র ঃমালয়েশিয়া ভিসার দাম কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত

ভূমিকা

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মালয়েশিয়া ভিসার দাম কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত বা মালয়েশিয়ার কাজের ধরনের মালয়েশিয়া ভিসা এজেন্সি ইত্যাদি এরকম যাবতীয় সকল তথ্য সম্পর্কে। আমরা আজকে আলোচনা করতে চলেছি একজন মালয়েশিয়া যাওয়ার জন্য যে সকল ইনফরমেশন প্রয়োজন সেই সকল ইনফরমেশন রয়েছে আজকের আর্টিকেলের মধ্যে। এর জন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

মালয়েশিয়া ভিসার দাম কত

নিশ্চয়ই আপনার মনে সর্বপ্রথম এই প্রশ্নটি এসেছে যে মালয়েশিয়া ভিসার দাম কত ? মালেশিয়ার জন্য বিভিন্ন ভিসা হয়ে থাকে। যেমন টুরিস্ট ভিসা কর্মী ভিসা স্টাডি ভিসা ইত্যাদি। মালয়েশিয়াতে মানুষ বেশি কাজের জন্যই যাতায়াত করে থাকে। মালয়েশিয়াতে কর্মসংস্থানের মানুষ সেখানে যেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ মনে করে।

আপনি যদি একজন বাংলাদেশী হয়ে থাকেন এবং আপনি যেতে চান তাহলে আপনার মালয়েশিয়া যাওয়ার জন্য হিসাবে আপনার খরচ হবে প্রায় ৭৯ হাজার টাকা। এই খরচটা শুধুমাত্র আপনার ভিসার জন্যই প্রযোজ্য। কর্মী ভিসার জন্য বর্তমানে এই টি নির্ধারণ রয়েছে। পরবর্তীতে এটা পরিবর্তন হতে পারে। তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন এখন যে মালয়েশিয়া ভিসার দাম কত সে সম্পর্কে।

মালয়েশিয়া যাওয়ার জন্য কি যোগ্যতা প্রয়োজন

আপনি জেনে থাকবেন হয়তো যে বিভিন্ন বাইরের বা ইউরোপ কান্ট্রি গুলিতে যদি  কর্মী হিসেবে যান তাহলে আপনাকে আপনার শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ থাকতে হবে। তা না হলে আপনি ইউরোপ বা বাইরের কান্ট্রি গুলোতে কর্মী হিসেবে ভিসা নিয়ে সে দেশে যেতে পারবেন না। এটা তাদের একটি গুরুত্বপূর্ণ শর্ত।

মালয়েশিয়ার ক্ষেত্রে এ নিয়োগটি প্রযোজ্য নয়। মালয়েশিয়া সরকার নির্ধারণ করেছে কোন ব্যক্তি যদি অষ্টম শ্রেণী পাস থাকে তাহলে সে মালয়েশিয়াতে কর্মী ভিসা হিসেবে এখানে কর্মরত হতে পারবে। কিন্তু বর্তমান ভিসাতে প্রায় সকল ধরনের শ্রেণীর মানুষই যাতায়াত করতে পারছে মালয়েশিয়াতে কর্মরত হিসেবে।

মালয়েশিয়া ভিসা এজেন্সি সম্পর্কে

আপনি যদি মালয়েশিয়া গিয়ে সেখানে কাজ করতে চান তাহলে আপনাকে বাংলাদেশ থেকে মালয়েশিয়ার জন্য ভিসা প্রসেস করতে হবে। আর সে ক্ষেত্রে ভিসা প্রসেসের জন্য বাংলাদেশ থেকে অনেকগুলো মালেশিয়া ভিসা প্রসেস কোম্পানি রয়েছে। আপনি যদি সে সম্পর্কে জেনে না থাকেন তাহলে চলুন জেনে নেই মালেশিয়া ভিসা প্রসেসিং কোম্পানির নাম ঃ
  • গ্রিনল্যান্ড ওভানসীজ
  • মেসার্স সাউথ পয়েন্ট ওভারসিজ লিমিটেড
  • মেসার্স শাখ ফাইন্ডার ইন্টারন্যাশনাল
  • নিউ এজ ইন্টারন্যাশনাল
  • বিনিময় ইন্টারন্যাশনাল
  • মেসার্স আকাশ ভ্রমণ
  • মিসেস আহমেনইন্টারন্যাশনাল
  • মেসাস আল বোখারী ইন্টারন্যাশনাল
এগুলো হচ্ছে বর্তমান সময়ের সব থেকে ভাল মালয়েশিয়ার ভিসা প্রসেসিং কোম্পানি যা প্রত্যেক বছর মালয়েশিয়া ভিসার প্রসেস করে থাকে। আরও অনেক মালয়েশিয়ান ভিসা প্রসেস কোম্পানি রয়েছে কিন্তু এদের মধ্যে এই কোম্পানিগুলো উল্লেখযোগ্য। এগুলো সম্পূর্ণ সরকারিভাবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে লাইসেন্সধারী ভিসা প্রসেসিং কোম্পানি।

আপনি যদি মালয়েশিয়ায় গিয়ে কাজ করতে চান তাহলে আপনি নির্দ্বিধায় এই কোম্পানিগুলোর কাছ থেকে ভিসা প্রসেসিং করতে পারেন এগুলো প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে কাজ করে থাকে।

মালয়েশিয়াতে কাজের ধরন

বর্তমান সময়ে সব থেকে বেশি কর্মসংস্থান করে দিচ্ছে মালয়েশিয়া দেশটি। মালয়েশিয়া দেশের বিভিন্ন দেশের বাহিরের বাংলাদেশের কর্মীরা মালয়েশিয়া তে গিয়ে ভালো বেতনে তারা কাজ করছে। সেখানে বিভিন্ন ধরনের লোক অনেকদিন যাবত কাজ করে তারা অনেক অর্থ-সম্পদ উপার্জন করছে।

মালেশিয়া দেশের সরকারটি প্রায় যারা মালয়েশিয়াতে এসে কাজ করতে ইচ্ছুক এরকম সকলকে সুযোগ করে দিয়েছে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে। ভালো বেতনে কর্ম দিয়েছে ভালো কাজ দিচ্ছে মালয়েশিয়া দেশটি। তাহলে চলুন জেনে নিই আপনি মালয়েশিয়া গিয়ে কি রকম কাজ করতে পারবেন ঃ
  • আপনি ড্রাইভিং কাজ করতে পারবেন।
  • মালেশিয়াতে কৃষি কাজ করতে পারবেন।
  • মালয়েশিয়াতে ওয়েটারের কাজ করতে পারবেন
  • মালয়েশিয়াতে বিভিন্ন কোম্পানির রিসেপসনিস্ট করতে পারবেন
  • মোবাইল ব্যাংকিং ব্যবসা করতে পারবে
  • ফ্যাক্টরিতে কাজ করতে পারবেন
  • বিভিন্ন কনস্ট্রাকশনের কাজ করতে পারবেন
  • বিভিন্ন দোকানের কাজ করতে পারবেন
  • তাহলে খেতে রাজমিস্ত্রির কাজ করতে পারবেন
এরকম আরো অনেক রকমের কাজের সুযোগ রয়েছে মালেশিয়াতে। মানুষ মালয়েশিয়াতে গিয়ে কাজ করছে ও লক্ষ লক্ষ মানুষ। মালয়েশিয়াতে বিভিন্ন প্রকারের বিভিন্ন ধরনের কাজ রয়েছে।

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়াতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে এবং কাজের উপর ডিপেন্ডেন্ট করে আপনার বেতন নির্ভর করা হয়। আপনি যদি উচ্চ লেভেল বা উচ্চ ডিগ্রিধারী হয়ে থাকেন ভাই উচ্চশিক্ষিত হয়ে থাকলে বা ওরকম পোষ্টের কাজ করলে আপনাকে উচ্চ ধরনের কাজ বেতন দেওয়া হয়। আর আপনি যদি নরমাল দৈনিক বা নর্মাল হিসেবে কাজ করেন তাহলে সে ক্ষেত্রে সেরকম নরমাল বেতন দেওয়া হয়।

মালয়েশিয়াতে যারা উচ্চ লেভেলে পোস্ট হিসেবে কাজ করে তাদের বেতন বাংলাদেশী ২ থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। এগুলো কোন কনস্ট্রাকশন কাজ বা বড় কোম্পানির বড় বড় পোস্টের কর্মীরা পেয়ে থাকে।

আর আপনি যদি দৈনন্দিন কাজ বা নরমাল ক্যাটাগরির কাজের ভিতর থাকেন যেমন ড্রাইভার রাজমিস্ত্রি দোকান কৃষি কাজ ইত্যাদি এরকম তাহলে আপনার বেতন হবে বাংলাদেশি ৭০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত।

এগুলো হচ্ছে কাজের বেতন আপনি যদি ওভার টাইম করতে পারেন তাহলে আপনার এই বেতনের সাথে আরও বেতন যোগ হবে। অতএব আপনি যদি মালেশিয়াতে গিয়ে ভালো মতন কাজ করতে পারেন তাহলে আপনি বাংলাদেশি এক লক্ষ টাকার উপরে  ইনকাম করতে পারবেন।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে মালয়েশিয়ার বিমান ভাড়া সম্পর্কে নিচে বিস্তারিত উল্লেখ করা হলো ঃ

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশ থেকে মালয়েশিয়া এর বিমান ভাড়া হচ্ছে প্রায় ৪৯৩০০ টাকা ।
  • মালয়েশিয়ান এয়ার লাইন্স বাংলাদেশ থেকে মালয়েশিয়া এর বিমান ভাড়া হচ্ছে প্রায় ৭১৩০০ টাকা ।
  • ইন্ডিগো ইয়ারের ভাড়া হচ্ছে বাংলাদেশ থেকে মালয়েশিয়া এর বিমান ভাড়া হচ্ছে প্রায় ৪৪০৫০ টাকা । (ইকোনমি ক্লাস )
আরো অনেক বিভিন্ন এয়ারলাইন্স ব্যবস্থা রয়েছে যেগুলোর প্রাইজ বিভিন্ন কিন্তু আপনি উপরোক্ত থেকে একটি ধারণা পাচ্ছেন যে বাংলাদেশ থেকে মালয়েশিয়ার বিমান ভাড়া কত হতে পারে। বিভিন্ন ক্লাস বিভিন্ন ভিত্তি করে আপনার এরকম খরচ হতে পারে ।আপনি যদি ইকোনমি ক্লাস সিটে যেতে চান তাহলে আপনার প্রায় ৫০ হাজার টাকার মতন বিমান ভাড়া টিকিটের দাম হবে।

শেষ কথা

প্রিয় পাঠক আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যা আজকের আমাদের আর্টিকেলটি সব ছিল মালয়েশিয়া ভিসার দাম কত ও বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিমান ভাড়া কত ও একজন ব্যক্তির বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাইতে তার কেমন খরচ হতে পারে ইত্যাদি সেসব সকল তথ্য সম্পর্কে। নিশ্চয় আপনি বুঝতে পেরেছেন যে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে আপনার কতটা খরচ হতে পারে।

প্রিয় পাঠক আপনি সেই সাথে জানতে পেরেছেন মালেশিয়া ভিসার দাম কত ও মালয়েশিয়ার কাজের ধরন মালয়েশিয়া কাজের বেতন ইত্যাদি সকল সম্পর্কে। আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে রাতে কিন্তু পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url