ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করেছেন বা জানতে চাচ্ছেন। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।

ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ঢাকা টু ভাঙ্গা মেল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য ও বিরতি স্টেশন সমূহ।

পোস্ট সূচিপত্র ঃ ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা বিরতি স্টেশন সমূহ ভাড়ার তালিকা ও মেইল ট্রেনের সময়সূচি সম্পর্কিত সকল তথ্য।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি ঢাকা হয়ে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত রুটে চলাচল করি সকল ট্রেনের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে পারবেন এবং ভাড়ার তালিকা গুলো সম্পর্কে ও জানতে পারবেন।

ঢাকা টু ভাঙ্গা চলাচলকারী ট্রেনের নাম সমূহ ২০২৪ 

ঢাকা টু পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত চলাচল করে চারটি ট্রেন। যার মধ্যে আন্তঃনগর তিনটি ও একটি মেইল ট্রেন। এর মধ্যে একটি রাজশাহী দুইটি খুলনা ও একটি বেনাপোল এর ট্রেন। নিচে ট্রেনের তালিকা উল্লেখ করা হলো ঃ

  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৫)
  • আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)
  • আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৬)
  • নকশীকাঁথা মেইল
উপরে উল্লেখিত চারটি ট্রেন ঢাকা থেকে ছেড়ে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা হয়ে নির্দিষ্ট গন্তব্য স্থান পর্যন্ত চলাচল করে। নীচে চারটি ট্রেনের সময়সূচী উল্লেখ করা হবে।

ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪

বর্তমানে পদ্মা সেতুর ওপর দিয়ে চারটি ট্রেন চলাচল করছে। ট্রেনগুলো হল আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ও নকশিকাঁথা মেইল। নিচে এই চারটি ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

ঢাকা টু ভাঙ্গাট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

ঢাকা স্টেশন ছাড়ার সময়

রাজশাহী পৌছানোর সময়

আন্তঃনগর  সুন্দরবন এক্সপ্রেস 

সকাল ৮ টা ১৫ মিনিটে

সকাল ৯ টা ২৬ মিনিটে

আন্তঃনগর  মধুমতি এক্সপ্রেস 

দুপুর ৩ টা ০০ মিনিটে

বিকাল ৪ টা ৩৪ মিনিটে

আন্তঃনগর  বেনাপোল এক্সপ্রেস 

রাত ১১ টা ৪৫ মিনিটে

রাত ১২ টা ৫২ মিনিটে

নকশি কাঁথা মেইল

দুপুর ১১ টা ৪০ মিনিটে

দুপুর ১ টা ৩১ মিনিটে

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৮ টা ১৫ মিনিটে ও ভাঙ্গা রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ৯ টা ২৬ মিনিটে। আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৫) ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ৩ টা ০০ মিনিটে ও ভাঙ্গা রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় বিকাল ৪ টা ৩৪ মিনিটে। আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার।

আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৬) ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ১১ টা ৪৫ মিনিটে ও ভাঙ্গা রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় রাত ১২ টা ৫২ মিনিটে। আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

উপরে উল্লেখিত সময়সূচি গুলো হলো বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনের সময়সূচী। এগুলো সময়সূচি হচ্ছে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত চলাচল করি সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচী। নিচে মেইল ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো।

ঢাকা টু ভাঙ্গা মেইল ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা হয়ে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ও ভাঙ্গা হয়ে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত বর্তমানে শুধুমাত্র একটি মেইল ট্রেন চলাচল করছে সে ট্রেনটি হল নকশীকাঁথা মেইল ট্রেন। নিচে নকশি কাঁথা মেইল ট্রেনের ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো ঃ

নকশিকাঁথা মেইল ঃ নকশিকাঁথা মেইল ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ১১ টা ৪০ মিনিটে ও ভাঙ্গা রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় দুপুর ১ টা ৩১ মিনিটে। নকশিকাঁথা মেইল ট্রেন সপ্তাহে সাত দিন চলাচল করে।
নকশি কাঁথা মেইল ট্রেনটি মেল ট্রেন হওয়ার হলে সকল আন্তঃনগর ট্রেনগুলোকে লাইন ক্লিয়ার দেয়ার ক্ষেত্রে বিভিন্ন সময় সময়সূচির পরিবর্তন হয়ে থাকে। উল্লেখিত সময়ের কিছুটা দেরিতে মাঝেমধ্যে প্রবেশ করে থাকে।

ঢাকা টু ভাঙ্গা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু ভাঙ্গা ও ভাঙ্গা টু ঢাকা রুটে চলাচল করার জন্য আন্তঃনগর ট্রেনগুলোর ভিতর তিন প্রকার শ্রেণির সিট অ্যাভেলেবেল রয়েছে যাত্রীদের জন্য। সেই শিটগুলো হলো শোভন চেয়ার স্নিগ্ধা ও এসিএস। নিচে ঢাকা টু ভাঙ্গা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ

ঢাকা টু ভাঙ্গা ট্রেনের ভাড়ার তালিকা

শোভন চেয়ার

১০০ টাকা

স্নিগ্ধা চেয়ার

২৩৫ টাকা

এসি এস

৪৫৫ টাকা

এসি এস

৫৪১ টাকা

উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে আন্তঃনগর সুন্দরবন আন্তঃনগর মধুমতি ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ঢাকা হয়ে ভাঙ্গা ও ভাঙ্গা হয়ে ঢাকা রুটে চলাচলকারী ট্রেনের ভাড়ার তালিকা।

নকশী কাঁথা মেইল ট্রেনের ঢাকা টু ভাঙ্গা ভাড়ার তালিকা ২০২৪

 নকশি কাঁথা ট্রেনটি মেইল ট্রেন হওয়ায় এ টেনে ভাড়ার তালিকা কম। নকশীকাঁথা মেইল ট্রেনের ঢাকা টু ভাঙ্গা ভাড়া হল ১০০ টাকা। অর্থাৎ নকশি কাঁথা মেল ট্রেনে আপনি যদি ঢাকা টু ভাঙ্গা যেতে চান তাহলে আপনার ভাড়া লাগবে ১০০ টাকা।

ঢাকা টু ভাঙ্গা ট্রেনের বিরোতি স্টেশন সমূহ ২০২৪

আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে আন্তঃনগর সুন্দরবন ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস এ দুইটি ট্রেন ঢাকা থেকে ছেড়ে সরাসরি ভাঙ্গা স্টেশনে গিয়ে থামে। অপরের দিকে আন্তঃনগর মধুমতি ও নকশী কাঁথা মেইল এই দুইটি ট্রেন মাঝের বিরতি স্টেশন সমূহ গুলোতে বিরতি দেয়। নিচে বিরতি স্টেশন গুলো উল্লেখ করা হলো ঃ
  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
  • গেন্ডারিয়া রেলওয়ে স্টেশন
  • নিমতলা রেলওয়ে স্টেশন
  • শ্রীনগর রেলওয়ে স্টেশন
  • মাওয়া রেলওয়ে স্টেশন
  • পদ্মা রেলওয়ে স্টেশন
  • শিবচর রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা জংশন রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত সকল রেলওয়ে স্টেশনগুলোতে নকশি কাঁথা মেইল ট্রেন বিরতি দিয়ে চলাচল করে। ঢাকা হয়ে ভাঙ্গা পর্যন্ত আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি মাওয়া পদ্মা ও শিবচর হয়ে ভাঙ্গা পর্যন্ত চলাচল করে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ ঢাকা টু ভাঙ্গা ভাড়া কত ?
উত্তর ঃ  ঢাকা টু ভাঙ্গা ভাড়া শোভন চেয়ার ২৩৫ টাকা ওই  স্নিগ্ধা চেয়ার ৪৫৫ টাকা।
প্রশ্ন   ঃ ঢাকা টু ভাঙ্গা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ ঢাকা টু ভাঙ্গা মধুমতি ট্রেনটি ঢাকা ছাড়ে দুপুর ৩ টায় ভাঙ্গা পৌছায় বিকাল ৪:৩৪ মিনিটে।
প্রশ্ন  ঃ  ঢাকা টু ভাঙ্গা নকশিকাঁথা ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ নকশিকাঁথা ট্রেনটি ঢাকা ছাড়ে সকাল ১১টা ৪০ এ ভাঙ্গা পৌছায় বিকাল ৪:৩৪ মিনিটে।
প্রশ্ন  ঃ ঢাকা টু ভাঙ্গা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ ঢাকা টু ভাঙ্গা মধুমতি ট্রেনটি ঢাকা ছাড়ে সকাল ৮ টা ১৫ ভাঙ্গা পৌছায় বিকাল ৯ টা ২৬ মিনিটে
প্রশ্ন  ঃ  ঢাকা টু ভাঙ্গা আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ  বেনাপোল ট্রেনটি ঢাকা ছাড়ে সকাল ১১ টা ৪৫ ভাঙ্গা পৌছায় বিকাল ১২ টা ৫২ মিনিটে।

শেষ কথা ঃ ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশনসমূহ ও মেল ট্রেনের সময়সূচী ইত্যাদি সম্পর্কিত সকল তথ্য।

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url