রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী

প্রিয় পাঠক আপনি কি রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী

সেই সাথে আরো জানতে পারবেন রাজশাহী টু ঢাকা নতুন ট্রেনের সময়সূচী ও আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচীপত্র ঃ রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী 

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হল বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী বা রাজশাহী টু ঢাকা সকল ট্রেনের নতুন সময়সূচী ও যাবতীয় সকল তথ্য সম্পর্কে।
আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন পরেন তাহলে আপনি বাংলাদেশ রেলওয়ের ৫৩ টাইম টেবিল অনুযায়ী রাজশাহী টু ঢাকা ও রাজশাহী সকল ট্রেনের নতুন সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

বাংলাদেশ রেলওয়ে টাইম টেবিল ৫৩ সম্পর্কে

বাংলাদেশ রেলওয়ে টাইম টেবিল ৫৩ কি নিশ্চয়ই আপনার মনে এই প্রশ্নটি এসেছে ? বাংলাদেশ রেলওয়ে টাইম টেবিল ৫৩ হল বাংলাদেশের সকল ট্রেনগুলোর এবং নতুন ট্রেন হওয়ার জন্য সকল ট্রেনের নতুন সময়সূচী বা টাইম টেবিল তৈরি করাঅ

ইতিমধ্যে অনেক নতুন ট্রেন চলাচলের ব্যবস্থা নিয়েছে রেলমন্ত্রণালয়। ঢাকা টু কক্সবাজার রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ঢাকা টু সিলেট ননস্টপ ট্রেন বুড়িমারী এক্সপ্রেস ইত্যাদি এরকম অনেক ট্রেন নতুন চালু হওয়ার জন্য নতুন বাংলাদেশ রেলওয়ে ৫৩ টাইম টেবিল তৈরি করা হয়েছে। যেখানে অনেক ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে।

এজন্যে পরিবর্তন হওয়া বাংলাদেশ রেলওয়ে ৫৩ টাইম টেবিল অনুযায়ী আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে রাজশাহী সকল ট্রেনের নতুন সময়সূচী সম্পর্কে তুলে ধরব আপনাদের কাছে।

রাজশাহীর সকল আন্তঃনগর ট্রেনের তালিকা

বাংলাদেশের মধ্যে রাজশাহী বিভাগ বা রাজশাহী একটি গুরুত্বপূর্ণ শহর ও সুন্দর শহর। রাজশাহী থেকে প্রায় বাংলাদেশের অনেক স্থানের যাওয়ার জন্য রেল ব্যবস্থা রয়েছে। 

রাজশাহী বিভাগ থেকে প্রায় বারোটা আন্তঃনগর ট্রেন কম্পিউটার ট্রেন ও মেইল ট্রেন চলাচল করে। নিচে আমরা রাজশাহী থেকে চলাচল করা ১২টি আন্তঃনগর ট্রেন সম্পর্কে নিচে উল্লেখ করা হলো ঃ

  • আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ( রাজশাহী টু খুলনা )
  • আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ( রাজশাহী টু চিলাহাটি )
  • আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস  ( রাজশাহী টু চিলাহাটি )
  • আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ( রাজশাহী টু ঢাকা )
  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ( রাজশাহী টু ঢাকা )
  • আন্তঃনগর সিল্ক সিটি এক্সপ্রেস ( রাজশাহী টু ঢাকা )
  • আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ( রাজশাহী টু ঢাকা )
  • আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ( রাজশাহী টু খুলনা )
  • আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস  ( রাজশাহী টু খুলনা )
  • আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস ( রাজশাহী টু ঢালারচর  )
  • আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস। ( রাজশাহী টুপঞ্চগড় )
  • আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস ( রাজশাহী টু ঢাকা )
এগুলো হয়েছে রাজশাহী থেকে বাংলাদেশের প্রায় সকল জেলাতে চলাচল করা রাজশাহীর আন্তঃনগর ট্রেনের তালিকা। সকল ট্রেনগুলো রাজশাহী থেকে ছেড়ে চলাচল করে এবং রাজশাহীতে পুনরায় প্রবেশ করে।

রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী 

রাজশাহী থেকে সকল ট্রেনগুলো চলাচল করছে। বাংলাদেশ রেলওয়ে৫৩ টাইম টেবিল অনুযায়ী রাজশাহী প্রায় সকল ট্রেনগুলো আগামী ১ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে বাংলাদেশ রেলওয়ে ৫৩ টাইম টেবিল অনুযায়ী প্রায় এ সকল ট্রেনগুলো নতুন সময়সূচী কার্যকর হবে।

 কিছু কিছু ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। তাহলে চলুন জেনে নিই রাজশাহীর আন্তঃনগর ট্রেনের নতুন সময়সূচি সম্পর্কে। রাজশাহী থেকে ঢাকা বাদে সকল ট্রেনগুলো নিচে সময় সুচি উল্লেখ করা হলো। এবং রাজশাহী টু ঢাকা ট্রেনগুলো সময়সূচী তার নিচে উল্লেখ করা হলো।

আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ঃ আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস রাজশাহী টু খুলনা ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে সকাল ৬টায় ও খুলনা গিয়ে সকাল ১২ টা ১০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে সোমবার।
আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ঃ  আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস রাজশাহী টু চিলাহাটি ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে সকাল ৬টা ২০ মিনিটে ও চিলাহাটি গিয়ে দুপুর ১টার সময় । সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে বুধবার।

আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ঃ আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস রাজশাহী টু খুলনা ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে দুপুর২:৩০ মিনিটে ও খুলনা গিয়ে পৌছাবে রাত ৮ টা ৩০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে শুক্রবার।

আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ঃ আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস রাজশাহী টু চিলাহাটি ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে দুপুর ৩ টায় ও চিলাহাটি গিয়ে পৌছাবে রাত ৯টা ৩৫  মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে রবিবার।
আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঃ আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস রাজশাহী টু গোবরা ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে দুপুর ৩ টা ৩০ মিনিটে ও চিলাহাটি গিয়ে পৌছাবে রাত ৯টা ৩৫  মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে রবিবার।

আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস ঃ আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস রাজশাহী টু পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে রাত ৯ টা ০০ মিনিটে ও পঞ্চগড় গিয়ে পৌছাবে রাত ৪টা ৩০  মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে শুক্রবার।

আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস ঃ আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস রাজশাহী টু ঢালারচর ট্রেনের নতুন সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছাড়বে বিকাল ৫ টা ০০ মিনিটে ও ঢালারচর গিয়ে পৌছাবে রাত ৪টা ৪৫  মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে মঙ্গলবার।
রাজশাহী টু ঢাকা বাদে রাজশাহী থেকে সকল চলাচলকারী আন্তঃনগর ট্রেনগুলোর নতুন সময়সূচী ও নতুন বন্ধের দিন উপরে আর্টিকেলের উল্লেখ করা হলো। রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী জানতে পারবেন নিচের আরো পড়ুন সেকশন থেকে।
বাংলাদেশ রেলওয়ের ৫৩ টাইম টেবিল অনুযায়ী রাজশাহীর এ সকল ট্রেনগুলো আগামী ১ ডিসেম্বর ২০২৩ থেকে নতুন সময়সূচি ও নতুন বন্ধের দিন এই নিয়মে রাজশাহী থেকে চলাচল করবে।

শেষ কথা ঃরাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী 

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পরে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম রাজশাহীর সকল ট্রেনের নতুন সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

রাজশাহীর সকল আন্তঃনগর ট্রেনের মধ্যে আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও রাজশাহী থেকে ভাঙ্গার রুট বর্ধিত করা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। সেই সাথে বিভিন্ন ট্রেনের বন্ধের দিন পরিবর্তন করা হয়েছে।

আজকের আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দেন আমাদের কমেন্ট বক্সে।, আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url