রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি কি রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী যাবতীয় সকল তথ্য।

রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সেই সাথে আরও জানতে পারবেন রাজশাহী টু ঢাকা নতুন রুটে চলাচল করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সকল বিরতি স্টেশন সমূহ সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ভূমিকা

প্রিয় পাঠক আজকের আমাদের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী বা ঢাকা টু রাজশাহী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী নতুন বিরতি স্টেশন সমূহ ইত্যাদি সকল সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়েন তাহলে আপনি আজকের আর্টিকেলের ভেতরে জানতে পারবেন নতুন রুটে চলার রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধ্যবর্তী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে কোন স্টেশনে বিরতি দিবে ইত্যাদি এরকম যাবতীয় সকল তথ্যের সম্পর্কে। সেজন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস সম্পর্কে সংক্ষেপে

বর্তমানে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী টু ভাঙ্গা রুটে চলাচল করে। কিন্তু রেলওয়ের ৫৩ টাইম টেবিল অনুযায়ী আন্তঃনগর মধ্যবর্তী এক্সপ্রেস ট্রেন কে তার রুট বর্ধিত করে পদ্মা সেতু হয়ে পর্যন্ত চলাচল করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। এর মধ্যে নতুন টাইম টেবিলের কাজ সম্পন্ন করে রেল মন্ত্রণালয়।

সবকিছু ঠিক থাকলে আগামী মাসে অথবা কিছুদিন পরে রাজশাহী থেকে ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন চলাচল করতে দেখা যাবে। সম্পূর্ণ নতুন কোচ নিয়ে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন রাজশাহী টু ঢাকা চলাচল করবে। ইতোমধ্যে রাজশাহী টু ঢাকা ও ঢাকা টু রাজশাহী টাইমটেবিলের কাজ সম্পূর্ণ করেছে রেল মন্ত্রণালয়।

রাজশাহী টু ঢাকা চলাচল এর মধ্যে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের নতুন কিছু বিরতি স্টেশন এড করেছে। এবং আগের চলাচলকারী কিছু স্টেশনের তালিকা বিরোতি দেওয়া থেকে বাদ দিয়েছে। আজকের আর্টিকেলের ভিতরে আমরা ইত্যাদি সকল সম্পর্কে জানবো।

রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের স্টেশন সমূহ

রাজশাহী থেকে ঢাকা চলাচলের জন্য আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের প্রস্তাবনা ও সিদ্ধান্ত ইতিমধ্যে গৃহীত ও কার্যকর হয়ে গিয়েছে এবং আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের টাইম টেবিল ও সময়সূচিও করার কাজও কমপ্লিট হয়ে গেছে। 

রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের নতুন বিরতি স্টেশন সম্পর্কেও কাজ সম্পন্ন হয়েছে। তাহলে চলুন জেনে নেই রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের নতুন বিরতি স্টেশন সমূহ ঃ

  •  রাজশাহী থেকে ছেড়ে বিরতি দেবে
  • ঈশ্বরদী জংশন
  • পাকসি
  • ভেড়ামারা
  • মিরপুর
  • পোড়াদহ জংশন 
  • কুষ্টিয়াকোট
  • কুমারখালী
  •  খোকসা
  • পাংসা
  • কালুখালী
  • রাজবাড়ী
  • পাচুরিয়া জংশন
  • আমিরাবাদ
  • ফরিদপুর
  • তালমা
  • পুকুরিয়া
  •  ভাঙ্গা
  • শিবচর
  • পদ্মা
  • মাওয়া
  • ঢাকা
রাজশাহী থেকে ছেড়ে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি  ঢাকা যাওয়ার আগে ও মধ্যে এ সকল স্টেশন গুলোতে বিরতি দিয়ে থাকবে। ভাঙ্গা জংশন স্টেশনটিতে যাত্রী নামার অবস্থা না থাকার কারণে এই স্টেশনে বিরতি দিবেন। তারপর দিয়ে উপরে উল্লেখিত সকল স্টেশনে বিরতি দিয়ে ঢাকা গিয়ে পৌঁছাবে আন্তঃনগর মধ্যে এক্সপ্রেস ট্রেনটি।      

রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বর্তমানে ও আগে রাজশাহী টু ভাঙ্গা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী হচ্ছে রাজশাহী থেকে ছেড়ে যায় সকাল ৮ টার সময়  ও ভাঙ্গা গিয়ে পৌঁছায় দুপুর ২টার সময়। কিন্তু রুট বর্ধিত করার কারণে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী করা হয়েছে রাজশাহী থেকে ছেড়ে যাবে সকাল ৬:৪০ মিনিটে ও ঢাকা গিয়ে পৌঁছাবে দুপুর ২টার সময়। রেলওয়ে ৫৩ টাইম টেবিল এ সময়সূচি টা কে কার্যকর করা হয়েছে। অর্থাৎ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন রাজশাহী ছেড়ে যাবে ৬টা ৪০ মিনিটে ও ঢাকা পৌঁছাবে ২টা।

ঢাকা টু রাজশাহী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের পূর্বে কোন টাইমটেবিল ছিল না ঢাকা থেকে ছেড়ে যাওয়ার। বর্তমানে ট্রেনটির রুট বর্ধিত করার কারণে রাজশাহী টু ঢাকা চলাচল করবে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি এবং ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী নতুন করা হয়েছে। রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে বৃহস্পতিবার

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী হচ্ছে ঢাকা ছেড়ে যাবে দুপুর ৩ তিনটার সময়। ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে  ছেড়ে যাবে ৩টার সময়। এবং রাজশাহী গিয়ে পৌঁছাবে রাত ১০ঃ৪০ মিনিটে। ঢাকা টু রাজশাহী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন হচ্ছে বৃহস্পতিবার।
ইতিমধ্যে রাজশাহী টু ঢাকা ও ঢাকা টু রাজশাহী বর্ধিত রুটে চলাচল করার জন্য আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী স্টেশন সমূহ ও তালিকা ইত্যাদি সকল কিছুর রেল মন্ত্রণালয়ের আবেদন নোটিশ জনগণের জন্য পেশ করা হয়েছে। অর্থাৎ এই সময়সূচি বিরতি স্টেশন সমূহ গুলো হতেই চলেছে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও বিরতি স্টেশন সমূহের তথ্য।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১ ঃ রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ রাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী রাজশাহী ছাড়বে ৬ঃ৪০ মিনিটে ও ঢাকা গিয়ে পৌঁছাবে দুপুর দুইটার সময়।
প্রশ্ন ২ ঃ ঢাকা টু রাজশাহী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ ঢাকা টু রাজশাহী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ঢাকা ছাড়বে ৩টার সময় রাজশাহী পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।

শেষ কথা ঃরাজশাহী টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আলোচনা করার চেষ্টা করলাম আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের রাজশাহী টু ঢাকা ও ঢাকা টু রাজশাহী নতুন সময়সূচী ও নতুন বিরতি স্টেশন সমূহ সম্পর্কে।

আগামীতে আন্তঃনগর মধ্যে এক্সপ্রেস ট্রেনটি এই সময়সূচী মেনে চলাচল করবে রাজশাহী টু ঢাকা ও ঢাকা টু রাজশাহী। এবং সকল বিরতি স্টেশন সমূহগুলো বিরোতী দিয়ে চলাচল করবে।
আজকের আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দেন আমাদের কমেন্ট বক্সে।, আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Anonymous
    Anonymous April 20, 2024 at 9:24 PM

    Nobin

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url