পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি কি পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।

পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী

সেই সাথে আরও জানতে পারবেন ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং কোন কোন স্টেশনে বিরতি দেয় সেসব তালিকা সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বা ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী বা পঞ্চগড় থেকে ঢাকা যাওয়ার মধ্যে কোন কোন স্টেশনে বিরতি দেয় সে সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি পঞ্চগড় টু ঢাকা কোন টিকিটের কত ভাড়া এবং কখন ছাড়ে ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন। সে জন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

পঞ্চগড় টু ঢাকা চলাচল করে ট্রেনের নাম ও তালিকা

পঞ্চগড় টু ঢাকা এর দূরত্ব প্রায় অনেক। পশ্চিম অঞ্চলের সব থেকে শেষ অংশের নাম হল পঞ্চগড়। পঞ্চগড় স্টেশন এর নাম হচ্ছে বি সিরাজুল ইসলাম স্টেশন। অর্থাৎ পঞ্চগড়ের সকল ট্রেন এই স্টেশন থেকে ছেড়ে যায়। তাহলে চলুন জেনে নেই পঞ্চগড় টু ঢাকা ট্রেনের বিরতি স্টেশন সমূহ সম্পর্কে ।
সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন তিনটি আন্তঃনগর ট্রেন পঞ্চগড় থেকে ছাড়ে এবং ঢাকা গিয়ে পৌঁছায় অর্থাৎ পঞ্চগড় টু ঢাকা রুটে সরাসরি তিনটি ট্রেন চলাচল করে। এর মধ্যে একটি ননস্টপ সরাসরি ট্রেন। তাহলে চলুন জেনে নিই তিনটি ট্রেনের নাম সম্পর্কে।

  • আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস
  • আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস
  • আন্তঃনগর একতা এক্সপ্রেস।
সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত এই তিনটি ট্রেন সরাসরি পঞ্চগড় টু ঢাকা ও ঢাকা টু পঞ্চগড় রুটে চলাচল করে। আপনি এই তিনটি ট্রেনে যেকোনো একটিতে পঞ্চগড় থেকে ঢাকা ও ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াত করতে পারবেন।

পঞ্চগড় টু ঢাকা ট্রেনের বিরতি স্টেশন সমূহ

পঞ্চগড় টু ঢাকা রুটে আন্তঃনগর ট্রেনগুলো যে সকল স্টেশন এর বিরতি দেয় বা যাত্রী নামা উঠা করে সে সকল বিরোতী স্টেশন সমূহ সম্পর্কে তালিকা লিখে দেওয়া হল ঃ

  • পঞ্চগড় বি সিরাজুল ইসলাম স্টেশন থেকে ছাড়ে
  • কিসমাট
  • রুহিয়া
  • ঠাকুরগাঁও রোড
  • পীরগঞ্জ
  • সেতাবগঞ্জ
  • পার্বতীপুর
  • ফুলবাড়ি
  • বিরামপুর
  • পঞ্চবিবি
  • আক্কেলপুর
  • নাটোর
  • উল্লাপাড়া
  • বিবি সেতু ইস্ট
  • টাঙ্গাইল
  • জয়দেবপুর
  • ঢাকা
এগুলো হচ্ছে পঞ্চগড় টু ঢাকা ও ঢাকা টু পঞ্চগড় রুটে চলাচলকারী ট্রেনের বিরতি স্টেশন সমূহ। অর্থাৎ আপনি যদি উপরের উল্লেখিত জায়গা গুলোতে যেতে চান তাহলে আপনি এই ট্রেনে যেতে পারবেন।

পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী

পঞ্চগড় টু ঢাকা চলাচল কারি ট্রেনের তালিকা আমরা উপর থেকে জানলাম। পঞ্চগড় থেকে চলাচল করে আন্তঃনগর  পঞ্চগড় এক্সপ্রেস ও আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ও আন্তঃনগর একতা এক্সপ্রেস। তাহলে চলুন জেনে নেই এই ৩টি ট্রেনের পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচীঃ

আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ঃ আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস পঞ্চগড় থেকে ছাড়ে দুপুর ১২টা ৩০ মিনিটে। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকা এসে পৌছায় রাত ৯টা ৫৫ মিনিটে।

আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ঃ আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস পঞ্চগড় থেকে ছাড়ে সকাল ৮টা ১০ মিনিটে। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা এসে পৌছায় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে।

আন্তঃনগর একতা এক্সপ্রেস ঃ আন্তঃনগর একতা এক্সপ্রেস পঞ্চগড় থেকে ছাড়ে রাত ৯টা ১০ মিনিটে। একতা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা এসে পৌছায় সকাল ৮টা ১০ মিনিটে।

বর্তমানে চলাচলকারী তিনটি ট্রেনের পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী আপনাদের সামনে উপরে তুলে ধরা হলো। এই তিনটি ট্রেনে বর্তমানে ঢাকা থেকে পঞ্চগড় ও পঞ্চগড় থেকে ঢাকা চলাচল করে।

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

উপরের উল্লেখিত তথ্যের দেওয়া পঞ্চগড় টু ঢাকা রুটে যে তিনটি ট্রেন চলাচল করে ওই তিনটি ট্রেনি আবার ঢাকা টু পঞ্চগড় রুটে চলাচল করে। তাহলে চলুন জেনে নেই আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী।

আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ঃ  আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে রাত ১০ টা ৪৫ মিনিটে। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় এসে পৌছায় সকাল ৮টা ৫০ মিনিটে।

আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ঃ আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে রাত ৮ টা ০০ মিনিটে। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় এসে পৌছায় সকাল ৬টা ১০ মিনিটে।

আন্তঃনগর একতা এক্সপ্রেস ঃ আন্তঃনগর একতা এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে সকাল ১০টা ১০ মিনিটে। একতা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় এসে পৌছায় রাত ৯ টার সময়।

এই ছিল আজকের আর্টিকেলের পঞ্চগড় টু ঢাকা ও ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী। বর্তমানে এ সময়সূচির ভিত্তিতে পঞ্চগড় থেকে ঢাকা ও ঢাকা থেকে পঞ্চগড় ট্রেন চলাচল করছে।

পঞ্চগড় টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

পশ্চিম অঞ্চলের শেষ জেলাটি হচ্ছে পঞ্চগড়। থেকে ঢাকার দূরত্ব সবথেকে বেশি দূরে। এ পথটি যাতায়াত করতে অনেকক্ষণ সময় লাগে। বর্তমানে এই তিনটি ট্রেন চলাচল করছে। তাহলে চলুন জেনে নেই পঞ্চগড় টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা।
পঞ্চগড় টু ঢাকা ট্রেনের নন এসি শোভন চেয়ার সিটের ভাড়া হচ্ছে ৫৫০ টাকা, স্নিধা সিটের ভাড়া হচ্ছে ১০৫৩ টাকা ও এসি বি ভাড়া হচ্ছে ১৮৯২ টাকা। পঞ্চগড় টু ঢাকা তিনটি ট্রেন চলে তিনটি ট্রেনের ভাড়ায় একই।

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের ভাড়ার তালিকা

 ট্রেনের নন এসি শোভন চেয়ার সিটের ভাড়া হচ্ছে ৫৫০ টাকা, স্নিধা সিটের ভাড়া হচ্ছে ১০৫৩ টাকা ও এসি বি ভাড়া হচ্ছে ১৮৯২ টাকা। পঞ্চগড় টু ঢাকা তিনটি ট্রেন চলে তিনটি ট্রেনের ভাড়ায় একই।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা ?

প্রশ্ন ১ ঃ পঞ্চগড় টু ঢাকা শোভন চেয়ার টিকিটের ভাড়া কত ?
উত্তর  ঃ পঞ্চগড় টু ঢাকা শোভন চেয়ার টিকিটের দাম ৫৫০ টাকা।
প্রশ্ন ২ ঃ পঞ্চগড় টু ঢাকা স্নিগ্ধা সিটের টিকিটের ভাড়া কত ?
উত্তর  ঃ পঞ্চগড় টু ঢাকা স্নিগ্ধা সিটের টিকিটের ভাড়া ১০৫৩ টাকা।
প্রশ্ন ৩ ঃ পঞ্চগড় টু ঢাকা রুটে কয়টি ট্রেন চলে ?
উত্তর   ঃ পঞ্চগড় টু ঢাকা রুটে ৩টি ট্রেন চলে।

শেষ কথা ঃ পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আমরা আমাদের আজকের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম পঞ্চগড় টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ও ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী সম্পর্কে সকল তথ্য।
আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url