ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি কি ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী ও ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়ার সম্পর্কে তালিকা খোঁজাখুঁজি করছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী ও ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়ার সম্পর্কে তালিকা যাবতীয় সকল তথ্য।

ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী

সেই সাথে আরো জানতে পারবেন ঢাকা টু ভাঙ্গা রুটে চলাচলকারী সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী 

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী বা ঢাকা টু ভাঙ্গা রুটে চলাচল কারি সুন্দরবনের বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী সম্পর্কে।

ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী 

বর্তমানে পদ্মা সেতুতে ট্রেন চলাচল হওয়ার পরে বর্তমান সময়ের ২টি ট্রেন পদ্মা সেতুর উপর দিয়ে চলাচল করছে। একটি হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস খুলনা টু ঢাকা আর একটি হচ্ছে বেনাপোল এক্সপ্রেস বেনাপোল টু ঢাকা। 

ঢাকা থেকে ভাংগা ট্রেনের সময়সূচী

ট্রেনের নাম

ঢাকা ছাড়ে

ভাঙ্গা পৌঁছায়

ভাঙ্গা ছাড়ে

ঢাকা পৌছায়

বেনাপোল এক্সপ্রেস

  রাত ১১:৪৫ 

রাত ১:০০ টা

সন্ধ্যা ৭:১৬ মিনিটে

রাত ৮:৪৫ মিনিটে

সুন্দরবন এক্সপ্রেস

সকাল ৮:১৫ মিনিটে

সকাল ৯ টা ৩২

রাত ৩:৩১ মিনিটে

সকাল ৫;০০টা


ট্রেনের সময়সূচী হচ্ছে একটি ট্রেন রাতে যাতায়াত করে একটি ট্রেন দিনে যাতায়াত করে। নিচের দুইটি ট্রেনের ঢাকা থেকে ভাঙা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো।

সুন্দরবন এক্সপ্রেস ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি খুলনা টু ঢাকা রুটে বর্তমানে পদ্মা সেতু হয়ে চলাচল করে। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি খুলনা ছাড়ে রাত ৯:৪৫ মিনিটে ও ঢাকা গিয়ে পৌঁছায় সকাল ৮টা ১৫ মিনিটে।

সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ঢাকা টু ভাঙ্গা সময়সূচী হচ্ছে  সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছাড়ে সকাল ৮ টা ১৫ মিনিটে ও ভাঙ্গা গিয়ে পৌঁছায় সকাল ৯:৩২ মিনিটে। কিছুক্ষণ বিরতি দিয়ে আবার খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বেনাপোল এক্সপ্রেস ঢাকা টু ভাঙ্গা ট্রেনের সময়সূচী 

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল টু ঢাকা রুটে বর্তমানে পদ্মা সেতু হয়ে চলাচল করে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল ঝিকরগাছা  দুপুরে একটার সময় ও ঢাকা গিয়ে পৌঁছায় রাত ৮টা ৪৫ মিনিটে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ঢাকা টু ভাঙ্গা সময়সূচী হচ্ছে  বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছাড়ে রাত ১১:৪৫ মিনিটে ও ভাঙ্গা গিয়ে রাত ১টার সময়। কিছুক্ষণ বিরতি দিয়ে আবার বেনাপোল উদ্দেশ্যে ছেড়ে যায়।

সুন্দরবন এক্সপ্রেস ভাংগা টু ঢাকা ট্রেনের সময়সূচী

সুন্দরবন এক্সপ্রেস ট্রেন টি ভাংগা থেকে ছাড়ে রাত ৩টা ৩১ মিনিটে ও ঢাকা গিয়ে পৌঁছায় সকাল ৫টার সময়। সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আছে খুলনা থেকে ছাড়ে রাত ৯ঃ৪৫ মিনিটে ঢাকা গিয়ে পৌঁছায় ৩টা ২৮ মিনিটে।

বেনাপোল এক্সপ্রেস ভাঙা টু ঢাকা ট্রেনের সময়সূচী

বেনাপোল এক্সপ্রেস ট্রেন টি ভাংগা থেকে ছাড়ে সন্ধ্যা ৭:১৬ মিনিটে ও ঢাকা গিয়ে পৌঁছায় সকাল ৮:৪৫ মিনিটে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে বেনাপোল ঝিকরগাছা থেকে ছাড়ে রাত ৯ঃ৪৫ মিনিটে ঢাকা গিয়ে পৌঁছায় ৮:৪৫ মিনিটে।

ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়ার তালিকা

বর্তমানে ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়া তালিকা নির্ধারণ করা হয়েছে। রেল সেবা অ্যাপসেও সে ভাড়া প্রযোজ্য হয়েছে। ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়ার তালিকা হচ্ছে  শোভন চেয়ার সিটের ভাড়া ২৩৫ টাকা। ভাংগা টু ঢাকা ট্রেনের শোভন চেয়ার সিটের ভাড়া ২৩৫ টাকা।

ঢাকা টু ভাঙ্গা বা ভাঙ্গা টু ঢাকা ট্রেনের স্নিগ্ধা সিটের ভাড়া হচ্ছে ৪৫৫ টাকা। ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের শোভন সিটের ভাড়া করেছে ২৫০ টাকা। এসি সিট ভাড়া করেছে ৬১০ টাকা। এসি কেবিন ভাড়া নির্ধারণ করেছে ৯১৫ টাকা। প্রথম শ্রেণী টিকিটের ভাড়া করেছে ৪০৫ টাকা। বর্তমানে এগুলো হচ্ছে ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের ভাড়ার তালিকা।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা 

প্রশ্ন ১  ঃ ঢাকা টু ভাংগা ট্রেনের শোভন চেয়ারের ভাড়া কত ?
উত্তর   ঃ ঢাকা টু ভাংগা ট্রেনের শোভন চেয়ারের ভাড়া ২৩৫ টাকা।
প্রশ্ন ২  ঃ ঢাকা টু ভাংগা ট্রেনের স্নিগ্ধা চেয়ারের ভাড়া কত ?
উত্তর   ঃ ঢাকা টু ভাংগা ট্রেনের শোভন চেয়ারের ভাড়া ৪৫৫ টাকা।
প্রশ্ন ৩  ঃ ঢাকা টু ভাংগা কম্পিউটার ট্রেনের শোভন সিটের ভাড়া কত ?
উত্তর   ঃ ঢাকা টু ভাংগা কম্পিউটার ট্রেনের শোভন সিটের ভাড়া ২৫০ টাকা।

শেষ কথা 

প্রিয় পাঠক আজকের আমাদের এই আর্টিকেলটি ছিল ঢাকা থেকে ভাঙ্গা ট্রেনের সময়সূচী ও ঢাকা টু ভাংগা ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে। বর্তমানে দুটি ট্রেন চলাচল করছে পদ্মা সেতুর উপর দিয়ে। এ দুইটি ট্রেনের সময়সূচী আপনাদের সামনে তুলে ধরা হলো।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের রাতে কিন্তু পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url