দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট কাটার নিয়ম

 প্রিয় পাঠক আপনি কি দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট কাটার নিয়ম

সেই সাথে আরো জানতে পারবেন দেশ ট্রাভেলস বাসের ভাড়ার তালিকা ও টিকিট দেখার  নিয়ম সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃদেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি  দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম বা ঢাকার মধ্যে দেশ ট্রাভেলস ভার্সেস সকল কাউন্টার ও দেশ ট্রাভেলস বাসের ভাড়ার তালিকা টিকিটের প্রাইস দেখার নিয়ম ইত্যাদি যাবতীয় সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি নিজে ঘরে বসে দেশ ট্রাভেলস বাসের টিকেট বুকিং করতে পারবেন ও নিজে নিজে দেশ ট্রাভেলসের বাসের ভাড়া দেখতে পারবেন। সে জন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

দেশ ট্রাভেলস বাসের ঢাকার ভিতরে সকল কাউন্টার

দেশ ট্রাভেলস বাসের প্রায় সকল জেলাতেই নিজস্ব কাউন্টার রয়েছে। পুরো দেশে চলাচল করে দেশ ট্রাভেলস বাস গুলো। সকল জেলা থেকে ঢাকা চলাচল করে দেশ ট্রাভেলস বাস। তাহলে চলুন জেনে ঢাকার ভিতরে কোথায় দেশ ট্রাভেলস বাসের কাউন্টার রয়েছে সে সম্পর্কেঃ

  • কল্যানপুর কাউন্টার
  • সোহরাব পাম্প কাউন্টার
  • গাবতলী কাউন্টার
  • সাভার কাউন্টার
  • নবীনগর কাউন্টার
  • চান্দুরা কাউন্টার
  • জিরানী বাজার কাউন্টার
  • হেমায়েতপুর কাউন্টার
  • শ্রীপুর কাউন্টার
  • রাজ ফুলবাড়ীয়া কাউন্টার
এগুলো হচ্ছে ঢাকার ভিতরে বিভিন্ন জেলায় দেশ ট্রাভেলস বাসের কাউন্টার। আপনি ঢাকার মধ্যে এগুলো যে কোন জায়গা থেকে ভ্রমণ করতে পারবেন।

দেশ ট্রাভেলস বাসের টিকিটের প্রাইস দেখার নিয়ম

দেস ট্রাভেলস বাস গুলো প্রায় বাংলাদেশের সকল জেলাতেই চলাচল করে। এর মধ্যে এসি ও নন এসি সুবিধা রয়েছে। বিভিন্ন জেলা থেকে বিভিন্ন জেলা ভ্রমণ করার টিকেট প্রাইস ভিন্ন। এজন্য সকল ভাড়া মনে রাখা কঠিন।

কিন্তু আপনি এখন অনলাইন থেকে দেশ ট্রাভেলস বাসের টিকেট বুকিং ও টিকিটের মূল্য তালিকা সকল কিছু দেখতে পারবেন। তাহলে চলুন দেখে নিেই দেশ ট্রাভেলস বাসের টিকিটের প্রাইস দেখার নিয়ম ঃ
 সর্ব প্রথম আপনি গুগলে গিয়ে বাংলা অথবা ইংলিশে দেশ ট্রাভেলস লিখে সার্চ করবেন। সার্চ করার পরে প্রথমে যে ওয়েবসাইটটি আসবে সে ওয়েবসাইট এ ক্লিক করে ভিতরে প্রবেশ করুন।
আপনার কাছে পিকচার গুলো যদি কিলিয়ার মনে না হয় পিকচারের উপর একটি ক্লিক করলে পিকচারগুলো সম্পূর্ণ ক্লিয়ার ভাবে উপস্থাপন হবে।

ওয়েবসাইটের উপরে ক্লিক করে আপনার সামনে ভিতরে একটি ইন্টারফেস আসবে। সেখানে বাই টিকেট অপশনে গিয়ে লিভিং ফর্ম এর জায়গাতে আপনি কোথায় থেকে যাবেন সে জেলার নাম সিলেক্ট করুন

। তার ডান পাশে গোয়িং টু অপশন আছে সেখানে আপনি কোথায় যাবেন সে জায়গার নাম দিন। নিচের ডিপার্টিং অন অর্থাৎ তারিখ দিন কবে যাবেন দিয়ে নিজে সার্চ লেখার উপরে ক্লিক করুন।
সার্চ বাটনে ক্লিক করলে আপনার সামনে সেদিনের যতগুলো বাস চলাচল করবে সে সকল বাসের তালিকা চলে আসবে।। এবং তালিকাতেই কোন স্থান থেকে কোন স্থানে যাবেন সেই স্থানের ভাড়া উল্লেখ করা আছে।
উপরের উল্লেখিত পিকে আপনি দেখতে পাচ্ছেন যে সেখানে সকল তথ্য দেওয়া আছে। আপনি এভাবে
কোথায় থেকে কোথায় যাবেন দেশ ট্রাভেলসের ভাড়া সম্পর্কে আপনি নিজে মোবাইল দিয়ে জানতে পারবেন।

দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট কাটার নিয়ম

আপনি যেভাবে উপরের নিয়মে দেশ ট্রাভেলস বাসে টিকিটের প্রাইস দেখার নিয়ম জানলেন সেভাবে সেখানে পর্যন্ত যান। একই নিয়মে একই ভাবে আপনি যে সময় বাসে ভ্রমণ করতে চান সেই সময়টা সিলেক্ট করে ডানের শেষের ভিউ অপশনে ক্লিক করুন।
ক্লিক করলে আপনার কাছে এবার টিকেট বুকিং করার সকল অপশন আসবে। টিকেট বুকিং করার জন্য আপনার বাম পাশে কোন সিট এভেলেবেল আছে সেই আসবে। আপনার সামনে এরকম ইন্টারফেস আসবে যা নিচে দেওয়া হল।
আপনি যে সিটটি বুকিং করতে চান সেই সিটটি এর উপরে ক্লিক করুন তাহলে আপনার সামনে ভাড়া চলে আসবে এবং সিট সংখ্যা চলে আসবে। দেন আপনার নাম মোবাইল ইমেইল কোন কাউন্টার থেকে উঠবেন ন্যাশনালিটি কোন কাউন্টারের নামবেন ইফতারির সকল তথ্য দিয়ে কনফার্ম করে দেন।

তারপরে আপনি কিভাবে টাকা পেমেন্ট করতে চান সে অপশন গুলো আসবে। আপনি যদি বিকাশ দিয়ে টাকা পেমেন্ট করতে চান তাও পারবেন। কি কি অপশনে টাকা পেমেন্ট করতে পারবেন তার পিকচার নিচে দেওয়া হল।

আপনি এগুলো অপশন থেকে টাকা পেমেন্ট করতে পারবেন। টাকা পেমেন্ট হয়ে গেলে টিকিট সেভ করে নিন। আপনি এভাবে দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম ঠিক এইভাবে টিকেট বুকিং করতে পারবেন।

বর্তমানে দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম এভাবে দেওয়া আছে। পরবর্তীতে কোনরকম ভিন্ন আপডেট আসলে আপনাদেরকে নতুন আর্টিকেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

শেষ কথা ঃ দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করলাম দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম ও ভাড়ার তালিকা সম্পর্কে।

প্রিয় পাঠক আমাদের আজকের এই দেশ ট্রাভেলস বাসের অনলাইন টিকেট বুকিং করার নিয়ম আর্টিকেলটা আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url