ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করেছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ঢাকা টু রাজবাড়ী রুটে চলাচল করি আন্তঃনগর ট্রেনের ইস্টপেজ স্টেশন সমূহ গুলো সম্পর্কে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে কখন ছাড়ে ও রাজবাড়ি রেলওয়ে স্টেশনে গিয়ে কখন পৌঁছে ইত্যাদি এরকম সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা স্টেশন সমূহ এবং আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ার এসি স্নিগ্ধা ইত্যাদি সকল সিটের ভাড়ার তালিকা সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঢাকা থেকে রাজবাড়ী রুটে সরাসরি কয়টি ট্রেন চলে এবং তাদের মূল্য তালিকা ভাড়ার তালিকা গুলো কি কি এবং কোন কোন স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে ইত্যাদি সকল তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন।

ঢাকা টু রাজবাড়ী ট্রেনের তালিকা

বর্তমানে রাজবাড়ী জেলাটি হয়ে গেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। অল্প কিছু সময় আগে রাজবাড়ী জেলায় খুব একটা বেশি ট্রেন চলাচল করতো না। বর্তমানে পদ্মা সেতু হয়ে ট্রেন চলাচলের ফলে রাজবাড়ী জেলায় ট্রেনের চলাফেরা বৃদ্ধি পেয়েছে। তাহলে চলুন জেনে নেই ঢাকা টু রাজবাড়ী ট্রেনের তালিকা সমূহ ঃ

  • আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬ )
  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৫ )
  • আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৬ )
  • নকশি কাঁথা মেইল 
উপরে উল্লেখিত চারটি ট্রেন ঢাকা হয়ে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা হয়ে রাজবাড়ী পর্যন্ত চলাচল করে। অর্থাৎ উপরে উল্লেখিত চারটি ট্রেনের যে করে একটি টেনে আপনি ঢাকা থেকে হয়ে রাজবাড়ী পর্যন্ত চলাচল করতে পারবেন এবং রাজবাড়ী স্টেশনে নামতে পারবেন। নিচে এই চারটি ট্রেনের সময়সূচী উল্লেখ করা হবে।

ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা টু রাজবাড়ী এর মধ্যে তিনটি আন্তঃনগর ও একটি মেল ট্রেন চলাচল করে। এর মধ্যে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগরর মধুমতি এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস এই তিনটি ট্রেন হচ্ছে আন্তঃনগর ট্রেন।

ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

    ঢাকা স্টেশন ছাড়ার সময়

রাজবাড়ী পৌছানোর সময়

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬ 

সকাল ৮ টা ১৫ মিনিটে

সকাল ১০ টা ৪০ মিনিটে

আন্তঃনগ মধুমতি এক্সপ্রেস (৭৫৫) 


দুপুর ৩ টা ০০ মিনিটে

  বিকাল ৫ টা ৫৫ মিনিটে

আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৬ )

  রাত ১১ টা ৪৫ মিনিটে

  রাত ২ টা ১০ মিনিটে

নকশি কাঁথা মেইল 

সকাল ১১ টা ৪০ মিনিটে

  দুপুর ৩ টা ০৫ মিনিটে

বাকি থাকা আরেকটি নকশি কাঁথা ট্রেনটি হচ্ছে মেইল ট্রেন। এটি ঢাকা থেকে ছেড়ে সকল স্টেশনে বিরতি দিয়ে রাজবাড়ী স্টেশনে পৌঁছায়। নিচে উপরে উল্লেখিত চারটি ট্রেনের ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৬ ) ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৮ টা ১৫ মিনিটে এবং রাজবাড়ী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ১০ টা ৪০ মিনিটে। আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৫ ) ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ে দুপুর ৩ টা ০০ মিনিটে এবং রাজবাড়ী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় বিকাল ৫ টা ৫৫ মিনিটে। আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।

আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৬ ) ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ে রাত ১১ টা ৪৫ মিনিটে এবং রাজবাড়ী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় বিকাল ২ টা ১০ মিনিটে। আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।

নকশি কাঁথা মেইল ঃ নকশি কাঁথা মেইল ট্রেনটি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ১১ টা ৪০ মিনিটে এবং রাজবাড়ী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় দুপুর ৩ টা ০৫ মিনিটে।
নকশী কাঁথা মেইল ট্রেনটি সপ্তাহে সাত দিন চলাচল করে।

উপরে উল্লেখিত চারটি ট্রেনের সময়সূচি হচ্ছে ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী। উপরে উল্লেখিত সময়সূচি নিয়েই আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেন গুলো যথাসময়ে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত চলাচল করে চলেছে।

ঢাকা টু রাজবাড়ী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু রাজবাড়ী রুটে চলাচলকারী তিনটে আন্তঃনগর ট্রেনের ভিতরে আপনি চার ধরনের শ্রেণির সিট এভেলেবেল পাবেন। সেগুলো হল শোভন চেয়ার স্নিগ্ধা চেয়ার প্রথম সিট ও এসিএস কেবিন। প্রত্যেকটা সিট ক্লাসের বিভিন্ন রকম ভাড়া রয়েছে। নিচে এই শীট ক্লাসের ঢাকা টু রাজবাড়ী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ
  • শোভন চেয়ার ২৯৫ টাকা
  • স্নিগ্ধা চেয়ার ৫৬৪ টাকা
  • প্রথম সিট  ৪৪৯ টাকা
  • এসিএস কেবিন ৬৭৩ টাকা
উপরে উল্লেখিত ভাড়া তালিকা গুলো হচ্ছে আন্তঃনগর ট্রেনের চার ধরনের সিটের ভাড়ার তালিকা। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আপনার পছন্দ মত সিট ক্লাস বুক করে ঢাকা টু রাজবাড়ী যাতায়াত করতে পারবেন।
নকশী কাঁথা মেইল ট্রেনের ভাড়ার তালিকা ঢাকা টু রাজবাড়ী ভাড়া নকশি কাঁথা মেইল ট্রেনে শোভন ১২৫ টাকা। অর্থাৎ নকশি কাঁথা মেইল ট্রেনে করে আপনি ঢাকা থেকে রাজবাড়ি আসতে পারবেন শুধুমাত্র ১২৫ টাকায়।

ঢাকা টু রাজবাড়ী ট্রেনের স্টপেজ স্টেশন সমূহ ২০২৪

ঢাকা টু রাজবাড়ী রুটে চলাচল করার মধ্যে উপরে উল্লেখিত আন্তঃনগর বেনাপোল আন্তঃনগর মধুমতি ও আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেন গুলো মাঝে কিছু গুরুত্বপূর্ণ স্টেশনের বিরতী দিয়ে চলাচল করে। নিচে ঢাকা টু রাজবাড়ী ট্রেনের স্টপেজ স্টেশন সমূহ ২০২৪ উল্লেখ করা হলো ঃ
আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের স্টপেজ সমূহ ২০২৪ বা কোন কোন স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে তা নিচে উল্লেখ করা হলো ঃ

  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা রেলওয়ে স্টেশন
  • ফরিদপুর রেলওয়ে স্টেশন
  • রাজবাড়ী রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত চারটি স্টেশনে বিরোতী দল দিয়ে আন্তঃনগর সুন্দরবন ও আন্তরনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেন ঢাকা টু রাজবাড়ী চলাচল করছে। নিচে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের স্টপেজ সমূহ ২০২৪ বা কোন কোন স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে তা নিচে উল্লেখ করা হলো ঃ

  • টাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
  • মাওয়া রেলওয়ে স্টেশন
  • পদ্মা রেলওয়ে স্টেশন
  • শিবচর রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা রেলওয়ে স্টেশন
  • পুকুরিয়া রেলওয়ে স্টেশন
  • তালমা রেলওয়ে স্টেশন
  • ফরিদপুর রেলওয়ে স্টেশন
  • আমিরাবাদ রেলওয়ে স্টেশন
  • পাচুরিয়া রেলওয়ে স্টেশন
  • রাজবাড়ী রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত গুরুত্বপূর্ণ স্টেশন গুলোতে বিরতি দিয়ে চলাচল করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন। উপরে যে কোন স্টেশনে চলাচলের জন্য আপনি আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করে সরাসরি যেকোন স্টেশনে যেতে পারবেন।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ ঢাকা টু রাজবাড়ী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা ছাড়ে সকাল ৮ টা ১৫ মিনিটে।
প্রশ্ন   ঃ ঢাকা টু রাজবাড়ী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা দুপুর ৩ টা ০০ মিনিটে।
প্রশ্ন   ঃ ঢাকা টু রাজবাড়ী আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা ছাড়ে সকাল ১১ টা ৪৫ মিনিটে।
প্রশ্ন   ঃ ঢাকা টু রাজবাড়ী আন্তঃনগর ট্রেনের ভাড়া কত ?
উত্তর ঃ ঢাকা টু রাজবাড়ী ভাড়া শোভন চেয়ার ২৯৫ টাকা স্নিগ্ধা ৫৬৪ টাকা ও এসি ৬৭৩ টাকা।

শেষ কথা ঃ ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পরে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা টু রাজবাড়ী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা বিরোতী স্টেশন সমূহ ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url