ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ঢাকা টু ময়মনসিংহ রুটে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচী ও তাদের সিট ক্লাস অনুযায়ী ভাড়ার তালিকা এবং কোন কোন স্টেশনের বিরতি দিয়ে চলাচল করে ইত্যাদি সেরকম সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয়া পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশনসমূহ ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঢাকা টু ময়মনসিংহ রুটে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেন সম্পর্কে জানতে পারবেন এবং তাদের ভাড়ার তালিকা এবং সময়সূচী এবং রিলেটের সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের তালিকা সমূহ ২০২৪

ঢাকা টু ময়মনসিংহ রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যাতিত প্রতিদিন সাত টি ট্রেন চলাচল করে। এই সাতটি ট্রেন প্রতিদিন ময়মনসিংহ টু ঢাকা এবং ঢাকা টু ময়মনসিংহ রোটে চলাচল করে যাত্রীদের সেবা দিয়ে চলেছে।নিচে ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের তালিকা সমূহ ২০২৪ উল্লেখ করা হলো ঃ

  • তিস্তা এক্সপ্রেস (৭০৭)
  • জামালপুর এক্সপ্রেস (৭৯৯)
  • অগ্নিবীণা এক্সপ্রেস (৭৩৫)
  • মোহনগঞ্জ এক্সপ্রেস (৭৮৯)
  • যমুনা এক্সপ্রেস (৭৪৫)
  • ব্রহ্মপুত্র এক্সপ্রেস (৭৪৩)
  • হাওড়া এক্সপ্রেস (৭৭৭)
উপরে উল্লেখিত ৭ টি ট্রেন ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ পর্যন্ত চলাচল করে। সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত এ ট্রেনগুলো সপ্তাহে ছয় দিন ময়মনসিংহ ঢাকা ও ঢাকা টু ময়মনসিংহ চলাচল করে। 

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা টু ময়মনসিংহ রুটে চলাচল করে উপরে উল্লেখিত ৭ টি ট্রেন। এর মধ্যে কিছু ট্রেন সকালে চলাচল করে এর মধ্যে কিছুদিন দুপুর চলাচল করে ও কিছু ট্রেন রাত্রে কালীন চলাচল করে। নিচে এই সাতটি ট্রেনের ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম 

ঢাকা রেলওয়ে স্টেশন ছাড়ার সময়

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন পৌছানোর সময়

সাপ্তাহিক 

বন্ধের 

দিন

তিস্তা এক্সপ্রেস (৭০৭)

সকাল ৭ টা ৩০ মিনিটে

সকাল ১০ টা ০০ মিনিটে

সোমবার

জামালপুর এক্সপ্রেস (৭৯৯)

সকাল ১০ টা ০০ মিনিটে

সকাল ১২ টা ২৮ মিনিটে

রবিবার

অগ্নিবীণা এক্সপ্রেস (৭৩৫)

সকাল ১১ টা ৩০ মিনিটে

দুপুর ২ টা ০৫ মিনিটে

নাই

মোহনগঞ্জ এক্সপ্রেস (৭৮৯)

দুপুর ১ টা ১৫ মিনিটে

  দুপুর ৩ টা ৩৮ মিনিটে

শুক্রবার

যমুনা এক্সপ্রেস (৭৪৫)

বিকাল ৪ টা ৪৫ মিনিটে

সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে

নাই

ব্রহ্মপুত্র এক্সপ্রেস (৭৪৩)

সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে

রাত ৯ টা ১০ মিনিটে

নাই

হাওড়া এক্সপ্রেস (৭৭৭)

রাত ১০ টা ১৫ মিনিটে

রাত ১২ টা ৫০ মিনিটে

বুধবার

উপরে উল্লেখিত সময়সূচি গুলো নিয়ে চলাচল করছে ঢাকা টু ময়মনসিংহে এর সকল ট্রেনগুলো। আপনি যদি ঢাকা টু ময়মনসিংহে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই উপরে উল্লেখিত যেকোন টেনে যাতায়াত করতে পারবেন।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু ময়মনসিংহের রুটে চলাচল করি প্রায় সাতটি ট্রেনের বিভিন্ন শ্রেণীর ক্লাস সিট রয়েছে যা বিভিন্ন মূল্য তালিকা। সিটগুলো হল শোভন, শোভন চেয়ার, স্নিগ্ধা, প্রথম সিট, এসিএস, এসিবি,এফ চেয়ার ইত্যাদি। 
ঢাকা টু ময়মনসিংহে যাতায়াত করতে এ সকল সিট এভেলেবেল রয়েছে। নিচে ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ

  • শোভন ১২০ টাকা
  • শোভন চেয়ার ১৪০ টাকা
  • স্নিগ্ধা ২৭১ টাকা
  • প্রথম সিট  ২১৩ টাকা
  • এফ চেয়ার ২১৩ টাকা
  • এসিএস ৩২২ টাকা
  • এসিবি ৪৮৩ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে ঢাকা টু ময়মনসিংহ রুটে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের ভাড়ার তালিকা। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী যেকোনো শীটের বুক করে যাতায়াত করতে পারবেন।

শোভন সিটটি নরমাল শ্রেনীর ভিতরে অন্তর্ভুক্ত। স্নিগদা শ্রেণীটি এসি চেয়ারের ভিতর অন্তর্ভুক্ত। এসিএস ও এসিবি কেবিনের ভিতরে অন্তর্ভুক্ত । আপনি আপনার চাহিদা অনুযায়ী যেকোনো ক্লাস শ্রেণীর সিট বুক করতে পারবেন।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের স্টপেজ স্টেশন সমূহ ২০২৪

ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ যাওয়ার পথে প্রায় সকল ট্রেনগুলো বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনের বিরতি দিয়ে চলাচল করে। বিরতি দেওয়ার ফলে যাত্রী উঠানামা করে সুযোগ পাই। কোন কোন স্টেশনে বিরতি দিয়ে ঢাকা টু ময়মনসিংহ চলাচল করেন চলুন জেনে নিই ঃ
  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
  • ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
  • জয়দেবপুর রেলওয়ে স্টেশন
  • শ্রীপুর রেলওয়ে স্টেশন
  • গফরগাঁও রেলওয়ে স্টেশন
  • ময়মনসিংহ রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত স্টেশনগুলোতে বিরতি দিয়ে ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ এবং ময়মনসিং থেকে ছেড়ে ঢাকা পর্যন্ত আন্তঃনগর ট্রেনগুলো চলাচল করে। মেল ও লোকাল ট্রেন গুলো ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ পর্যন্ত সকল স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে।

আপনি আপনার সুবিধা অনুযায়ী আন্তঃনগর অথবা যেকোনো মেইল টেনে ঢাকা থেকে ময়মনসিংহ যাতায়াত করতে পারবেন। ঢাকা টু ময়মনসিংহ যাওয়ার ফলে আপনি ট্রেন অ্যাভেলেবেল পাবেন।

আজকের আর্টিকেলের উল্লেখিত সময়সূচি নিয়ে ঢাকা টু ময়মনসিংহের উপরে উল্লেখিত আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস, আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস, আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস, আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস, আন্তঃনগর যমুনা এক্সপ্রেস, আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ও আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেন গুলো সঠিক সময় চলাচল করে।।

আপনি যদি ঢাকা থেকে ময়মনসিংহ যেতে চান উপরে উল্লেখিত যেকোন একটি ট্রেনে করে আপনি খুবই অল্প সময়ে আরাম জার্নিতে ঢাকা থেকে ময়মনসিংহ বা উপরে উল্লেখিত যে কোন স্টেশনে যাতায়াত করতে পারবে।

শেষ কথা ঃ ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য নিয়ে।

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি ও আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে সরাসরি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে।আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url