রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতর জানতে পারবেন রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন রাজশাহী টু যশোর রুটে চলাচল করি মেইল ট্রেনের সময়সূচী ও আন্তঃনগর মেল ট্রেনের স্টপেজ স্টেশন সমূহ আন্তঃনগর ট্রেনের বিভিন্ন সিট ক্লাস ভাড়ার তালিকা ও যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচিপত্র ঃ রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ এবং এর রিলেটেড যাবতীয় সকল তথ্য।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি রাজশাহী টু যশোর রুটে চলাচলকারী সকল আন্তঃনগর মেইল ট্রেনের সময়সূচী এবং এদের ভাড়ার তালিকা সম্পর্কে আপনি জানতে পারবেন স্টপেজ স্টেশন সমূহ গুলো সম্পর্কে জানতে পারবেন।

রাজশাহী টু যশোর চলাচলকারী ট্রেন সমূহ ২০২৪

রাজশাহী টু যশোর রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন প্রায় দুইটা আন্তঃনগর একটি মেইল ট্রেন চলাচল করে। মেল ট্রেনটি সপ্তাহে সাত দিন চলাচল করে। তাহলে চলুন জেনে নিই রাজশাহী টু যশোর চলাচলকারী ট্রেন সমূহ তালিকা গুলো ঃ

  • আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬২)
  • আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬)
  • মহানন্দা মেইল
রাজশাহী টু যশোর রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যাতিত সাপ্তাহিক ছয় দিন আন্তঃনগর সাগর গাড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস এ দুইটি ট্রেন রাজশাহী টু যশোর ও যশোর টু রাজশাহী রুটে চলাচল করে থাকে। এ দুইটি ট্রেন হচ্ছে রাজশাহী থেকে ছেড়ে যশোর হয়ে খুলনা পর্যন্ত চলাচল করে।
মহানন্দা মেইল ট্রেনটি রাজশাহী থেকে ছেড়ে যশোর হয়ে খুলনা পর্যন্ত চলাচল করে। এই ট্রেনটি সপ্তাহের সাত দিন চলাচল করে। রাজশাহী টু যশোর রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন তিনটি ট্রেন চলাচল করে। তিনটি ট্রেনের সময়সূচী নিচে উল্লেখ করা হল।

রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪

রাজশাহী টু যশোর রুটে ২টি আন্তঃনগর ও একটি মেল ট্রেন চলাচল করে। বর্তমানে দুটি ট্রেন আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস এলএইচবি রেক নিয়ে রাজশাহী টু যশোর টু খুলনা চলাচল করছে। নিচে এই দুইটি ট্রেনের ও মহানন্দা মেল ট্রেনের রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলোঃ

রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

  রাজশাহী স্টেশন ছাড়ার সময়

যশোর পৌছানোর সময়

আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬২)

সকাল ৬ টা ০০ মিনিটে

সকাল ১০ টা ৩৫ মিনিটে

আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬)

  দুপুর ২ টা ১৫ মিনিটে

  দুপুর ২ টা ০০ মিনিটে

  মহানন্দা মেইল

সকাল ৮ টা ১৫ মিনিটে

  দুপুর ৩ টা ০০ মিনিটে

আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬২) ঃ আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ০০ মিনিটে এবং যশোর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌচাই সকাল ১০ টা ৩৫ মিনিটে।আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

আন্তঃনগর  কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) ঃ আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে দুপুর ২ টা ৩০ মিনিটে এবং যশোর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌচাই সন্ধ্যা ৭ টা ০৫ মিনিটে।আন্তঃনগর  কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

মহানন্দা মেইল ঃ মহানন্দা মেইল ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৮ টা ১৫ মিনিটে এবং যশোর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌচাই দুপুর ৩ টা ০০ মিনিটে। মহানন্দা মেল ট্রেনটি সপ্তাহে সাত দিন চলাচল করে।

মহানন্দা মেইল ট্রেনটি মেইল ট্রেন হওয়ার ফলে সকল স্টেশনের বিরতি দেওয়ার ফলে এবং সকল আন্তঃনগর ট্রেনকে ক্রসিংয়ে সাইট দেওয়ার ফলে যশোর পৌঁছানোর সময় সূচি থেকে কিছুটা বিলম্বে হতে পারে কোনদিন।

রাজশাহী টু যশোর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

রাজশাহী টু যশোর রুটে চলাচলকারী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস এ দুটি ট্রেনের ৩ শ্রেণীর সিট ক্লাস অ্যাভেলেবেল রয়েছে। সেগুলো হল শোভন চেয়ার, স্নিগ্ধা এসি চেয়ার, এসি এস কেবিন। নিচে এ সিট গুলোর ভাড়ার তালিকা উল্লেখ করা হলো

  • শোভন চেয়ার ২৬০ টাকা
  • স্নিগ্ধা চেয়ার ৪৯৫ টাকা
  • এসি এস কেবিন ৫৯৩ টাকা
  • মহানন্দা মেইল ভাড়া ৯০ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে রাজশাহী টু যশোর রুটে চলাচল করি আন্তঃনগর সাগরদাড়ি ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা। উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো নিয়ে আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস এই দুটি ট্রেন রাজশাহী টু যশোর রুটে চলাচল করে চলেছে।

মহানন্দা ট্রেনটি মেইল ট্রেন হওয়ার ফলে এই ট্রেনের আছে একটু যশোর এবং রাজশাহীর খুলনা প্রায় সকল গন্তব্য স্থানে তুলনামূলক ভাড়া অনেক কম। মহানন্দা মেইল ট্রেনে রাজশাহী টু যশোর রুটে ভাড়ার তালিকা হচ্ছে ৯০ টাকা। অর্থাৎ মহানন্দা মেইল ট্রেনে রাজশাহী টু যশোর ভাড়া হচ্ছে ৯০ টাকা।

রাজশাহী টু যশোর ট্রেনের স্টপেজ স্টেশন সমূহ ২০২৪

রাজশাহী টু যশোর রুটে চলাচলের মধ্যে আন্তঃনগর সাগরদাঁড়ি ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস দুইটি বিভিন্ন গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশনে বিরতি দিয়ে যাত্রী উঠানামা করে চলাচল করে। কোন কোন স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস সেগুলো জেনে নিন ঃ

  • রাজশাহী রেলওয়ে স্টেশন
  • আব্দুলপুর জংশন রেলওয়ে স্টেশন
  • ঈশ্বরদী জংশন রেলওয়ে স্টেশন
  • পাকশীরেলওয়ে স্টেশন
  • ভেড়ামারা রেলওয়ে স্টেশন
  • মিরপুর রেলওয়ে স্টেশন
  • পোড়াদহ রেলওয়ে স্টেশন
  • আলমডাঙ্গা রেলওয়ে স্টেশন
  • চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন
  • দর্শনা হল্ট রেলওয়ে স্টেশন
  • সাফদারপুর রেলওয়ে স্টেশন
  • কোটচাঁদপুর রেলওয়ে স্টেশন
  • মোবারকগঞ্জ রেলওয়ে স্টেশন
  • যশোর রেলওয়ে স্টেশন
আন্তঃনগর সাগর গাড়ি এক্সপ্রেস ও আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন দুটি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে উপরে উল্লেখিত স্টেশনগুলোতে বিরতি দিয়ে রাজশাহী টু যশোর চলাচল করে।
মহানন্দা ট্রেনটি মেল হওয়ার ফলে রাজশাহী থেকে ছেড়ে সকল স্টেশনে বিরতি দিয়ে যশোর পর্যন্ত চলাচল করে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন  ঃ রাজশাহী টু যশোর আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তরঃ আন্তঃনগর সাগরদাড়ি এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ০০ মিনিটে।
প্রশ্ন  ঃ রাজশাহী টু যশোর আন্তঃনগর কপোতাক্ষএক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তরঃ আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে দুপুর ২ টা ৩০ মিনিটে।
প্রশ্ন  ঃ রাজশাহী টু যশোর ট্রেনের ভাড়া কত ?
উত্তরঃ রাজশাহী টু যশোর ট্রেনের শোভন চেয়ার ২৬০ টাকা ও স্নিগ্ধা ৪৯৫ টাকা ও কেবিন ৫৯৩ টাকা।

শেষ কথা ঃ রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম রাজশাহী টু যশোর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা স্টপেজ স্টেশন সমূহ ও আর্টিকেল রিলেটেড সকল তথ্য।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে।আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Anonymous
    Anonymous March 11, 2024 at 11:08 PM

    অনেক ভালো লাগলো সব কিছু ভালো ভাবে যানা নার জন্য ধন্যবাদ,,,

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url