দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ - দুবাই দিরহাম রেট ২০২৪

প্রিয় পাঠক আপনি কি দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা বা দুবাই দিরহাম রেট ২০২৪ সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতর জানতে পারবেন দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা বা দুবাই দিরহাম রেট ২০২৪ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ২০২৪ সালের দুবাই দিরহাম রেট ২০২৪ এবং আজকের আর্টিকেল রিলেটেড আরো যাবতীয় সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা - দুবাই দিরহাম রেট ২০২৪

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪  বা দুবাই দিরহাম রেট ২০২৪ ও দুবাই ১০০ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা ইত্যাদি এরকম সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি দুবাইয়ের কারেন্সি দেরহাম এর রেট ও বাংলাদেশি রেট কত টাকা ইত্যাদি সেরকম সকল তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন।

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

দুবাইয়ের কারেন্সি কে বলা হয় দিরহাম। অর্থাৎ দুবাইয়ের টাকার নাম হল দিরহাম। ২০২৪ সালের দুবাই ১ দিরহাম সমান ২৯ টাকা ৮৮ পয়সা তে এসে দাঁড়িয়েছে। অর্থাৎ দুবাই ১ দিরহাম সমান  ২৯ টাকা ৮৮ পয়সা। বর্তমানে দুবাইয়ের কারেন্সি বাংলাদেশের টাকার মান এ পর্যায়ে এসে দাঁড়িয়েছে।
পৃথিবীর ভিতরে বর্তমানে দুবাই একটি জনপ্রিয় দেশ যে দেশে প্রতি বছর প্রায় অনেক দেশ থেকে মানুষ প্রবাসী হিসেবে কাজ করতে যায়। দুবাইয়ের দিরহাম বাংলাদেশি টাকা থেকে উন্নত। অর্থাৎ দুবাইয়ে অল্প পরিমাণ ইনকাম করে বাংলাদেশি ভালো পরিমাণ টাকা অর্জন করা সম্ভব।
২০২৪ সালের মধ্যবর্তী সময়ে এসে দুবাই ১ দিরহামে বাংলাদেশী প্রায় ৩০ টাকা এর কাছাকাছি পাওয়া যাচ্ছে। ১ দিরহাম = ২৯.৮৮ টাকা। বর্তমান এ কারেন্সি দুবাই বাংলাদেশ টাকার মান রয়েছে।

দুবাই দিরহাম রেট ২০২৪

ইতিমধ্যে আমরা জানলাম দুবাই দিরহাম ও বাংলাদেশি টাকার মান। পৃথিবীর মধ্যে দুবাই একটি জনপ্রিয় দেশ এবং সে দেশে অনেক পরিমাণ মানুষ কাজে যায়। দুবাই দিরহামের মান প্রায় অনেক ভালো। নিচে সকল দেশের কারেন্সির সাথে দুবাই দিরহাম রেট উল্লেখ করা হলো ঃ

  • ১ দিরহাম =  ০.২৭ ইউএস ডলার (আমেরিকা)
  • ১ দিরহাম = ২৯.৮৮ টাকা (বাংলাদেশি)
  • ১ দিরহাম = ২২.৫৫ রুপি (ইন্ডিয়ান)
  • ১ দিরহাম = ১৯.৮৮ আফগান আফগানি
  • ১ দিরহাম = ৮৩.৮৪ শ্রীলংকান রুপি
  • ১ দিরহাম = ৩৬.০২ নেপালি রুপি
উপরে উল্লেখিত কারেন্সি রেটগুলো হচ্ছে দুবাইয়ের এক দিরহাম সমান অন্যান্য দেশের কত টাকা বা কারেন্সি সে রেটের তালিকা ২০২৪। বর্তমানে উপরে উল্লেখিত দুবাইয়ের কারেন্সি রেট গুলো প্রযোজ্য রয়েছে।

দুবাই ১০০ টাকা (দিরহাম) বাংলাদেশী কত টাকা

উপরে উল্লেখিত তথ্য দ্বারা আমরা জানলাম যে দুবাই ১ দিরহাম = ২৯.৮৮ টাকা। অতএব ২৯.৮৮ টাকার সাথে যদি সরাসরি ১০০ গুণ করা যায় তাহলে দুবাই ১০০ দিরহাম সমান কত টাকা তা বের হয়ে আসবে। তাহলে চলুন জেনে নিই দুবাই ১০০ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা।
( ১০০ দিরহাম x ২৯.৮৮ টাকা = ২৯৮৮ টাকা )
দুবাই ১০০ দিরহাম সমান অথবা দুবাই ১০০ টাকা সমান বাংলাদেশি ২৯৮৮ টাকা। তাই প্রতিবছর দুবাই কারেন্সি বা দুবাই দিরহাম এরকমই কারেন্সী দিয়ে থাকে। দুবাই দিরহাম কারেন্সি খুব কম পরিবর্তন হতে দেখা যায়।

দুবাই ১০০০ টাকা (দিরহাম) বাংলাদেশী কত টাকা

আমরা বর্তমানে জানি যে বর্তমানে দুবাই ১ দিরহাম = ২৯.৮৮ টাকা। অতএব ২৯.৮৮ টাকার সাথে যদি সরাসরি ১০০০ গুণ করা যায় তাহলে দুবাই ১০০০ দিরহাম সমান কত টাকা তা বের হয়ে আসবে। তাহলে চলুন জেনে নিই দুবাই ১০০০ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা।
( ১০০০ দিরহাম x ২৯.৮৮ টাকা = ২৯৮৮০ টাকা )
দুবাই এক হাজার দিয়াম বা দুবাই এক হাজার টাকা সমান বাংলাদেশী ২৯৮৮০ টাকা। ২০২৪ সালে বর্তমানে এখন পর্যন্ত এক দিরহামের জন্য বাংলাদেশী ২৯.৮৮ টাকা ও ১০০ দিরহামের জন্য ২৯৮৮ টাকা ও ১০০০ দিরহামের জন্য ২৯৮৮০ টাকা কারেন্সি রেট পাওয়া যাচ্ছে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ ১ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা ?
উত্তর ঃ ১ দিরহাম সমান বাংলাদেশি ২৯.৮৮ টাকা।
প্রশ্ন   ঃ ১০০ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা ?
উত্তর ঃ ১০০ দিরহাম সমান বাংলাদেশি ২৯৮৮ টাকা।
প্রশ্ন   ঃ ১০০০ দিরহাম সমান বাংলাদেশি কত টাকা ?
উত্তর ঃ ১০০০ দিরহাম সমান বাংলাদেশি ২৯৮৮০ টাকা।
প্রশ্ন   ঃ ১ দিরহাম সমান ইউএস কত ডলার ?
উত্তরঃ ১ দিরহাম সমান ইউএস ০.২৭ ডলার।
প্রশ্ন   ঃ ১ দিরহাম সমান কত ইন্ডিয়ান রুপি ?
উত্তরঃ ১ দিরহাম = ২২.৫৫ রুপি (ইন্ডিয়ান)
প্রশ্ন   ঃ ১ দিরহাম সমান কত শ্রীলংকার রুপি ?
উত্তরঃ ১ দিরহাম = ৮৩.৮৪ শ্রীলংকান রুপি
প্রশ্ন   ঃ ১ দিরহাম সমান কত নেপালি রুপি ?
উত্তরঃ ১ দিরহাম = ৩৬.০২ নেপালি রুপি

শেষ কথা ঃ দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ - দুবাই দিরহাম রেট ২০২৪

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পরে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪  বা দুবাই দিরহাম রেট ২০২৪ দুবাই ১০০ টাকা বাংলাদেশী কত টাকা ও দুবাই ১০০০ টাকা বাংলাদেশী কত টাকা ও ইত্যাদি এরকম সকল তথ্য সম্পর্কে।

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। সেই সাথে আজকের আর্টিকেল সম্পর্কিত আপনার কোন প্রশ্ন থেকে থাকলে জানিয়ে দিন কমেন্ট বক্সে।

 আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url