জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য । আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন জয়দেবপুর টু রাজশাহী রুটে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের তালিকা এবং নির্দিষ্ট ভিত্তিক আন্তঃনগর ট্রেনের সময়সূচী ছাড়ার সময় পৌঁছানোর সময় কোন কোন স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃজয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আমাদের আজকের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ ইত্যাদি সম্পর্কিত সকল তথ্য নিয়ে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি জয়দেবপুর টু রাজশাহী রুটে চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন এবং চলাচলকারী ট্রেনের ভাড়ার তালিকা গুলো সম্পর্কে নির্দিষ্টভাবে জানতে পারবেন।

জয়দেবপুর টু রাজশাহী চলাচলকারী ট্রেনের তালিকা সমূহ ২০২৪

জয়দেবপুর শহরের মধ্যে থেকে বাংলাদেশের অনেক জেলাতেই ট্রেন চলাচল করে। তেমনিজয়দেবপুর টু রাজশাহী রুটেও অনেকগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে। তাহলে চলুন জেনে নিই জয়দেবপুর টু রাজশাহী চলাচলকারী ট্রেনের তালিকা সমূহ ২০২৪ ঃ

  • আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস (৭৬৯)
  • আন্তঃনগর সিল্কসিটিএক্সপ্রেস  (৭৫৩)
  • আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস  (৭৫৯)
উপরে উল্লেখিত তিনটি ট্রেন জয়দেবপুর টু রাজশাহী রুটে চলাচল করে থাকে। রাজশাহী থেকে ছেড়ে জয়দেবপুর হয়ে ঢাকা পর্যন্ত চারটি ট্রেন চলাচল করে। এর মধ্যে একটি ননস্টপেন্ড হওয়ায় জয়দেবপুর রেলওয়ে স্টেশনে বিরতি দেয় না।

উপরে উল্লেখিত তিনটি ট্রেন আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস, আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস এই তিনটি ট্রেন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বিভিন্ন স্টেশনে বিরতি দিয়ে জয়দেব পুলিশ স্টেশনে এসে থামে। এবং জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে।।

উপরে উল্লেখিত তিনটি ট্রেন আবার ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে জয়দেবপুর রেলওয়ে স্টেশনে বিরতি দিয়ে যাত্রী নামিয়ে রাজশাহী রেলওয়ে স্টেশন এসে পৌঁছায়। এভাবে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত উপরে উল্লেখিত তিনটি ট্রেন রাজশাহী থেকে হয়ে জয়দেবপুর স্টেশনে বিরতি দিয়ে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত যাতায়াত করে।

জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪

জয়দেবপুর টু রাজশাহী রুটে চলাচলকারী তিনটি আন্তঃনগর ট্রেন এর ছাড়ার সময় সম্পূর্ণ ভিন্ন। একটি ট্রেন সকালে ছাড়ে একটি ট্রেন বিকালে ছাড়ে ও একটি ট্রেন রাত্রে রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাই। নিচে আন্তঃনগর সিলসিটি আন্তঃনগর ধূমকেতু ও আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

জয়দেবপুর স্টেশন ছাড়ার সময়

রাজশাহী পৌছানোর সময়

সাপ্তাহিক বন্ধের দিন

আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস (৭৬৯)

সকাল ৬ টা ৫৩ মিনিটে

সকাল ১১ টা ৪০ মিনিটে

বৃহস্পতিবার

আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস  (৭৫৩) 

বিকাল ৩ টা ৩৩ মিনিটে

রাত ৮ টা ৩০ মিনিটে

রবিবার

আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস  (৭৫৯)

রাত ১১ টা ৩৮ মিনিটে

রাত ৪ টা ২৫ মিনিটে

  মঙ্গলবার

আন্তঃনগর ধুমকেতু  এক্সপ্রেস (৭৫৪) ঃ আন্তঃনগর ধুমকেতু  এক্সপ্রেস জয়দেবপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ৫৩ মিনিটে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে। আন্তঃনগর ধুমকেতু  এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।

আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৪) ঃ আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস জয়দেবপুর রেলওয়ে স্টেশন ছাড়ে বিকাল ৩ টা ৩৩ মিনিটে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় রাত ৮ টা ৩০ মিনিটে। আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন রবিবার।

আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস (৭৫৪) ঃ আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস জয়দেবপুর রেলওয়ে স্টেশন ছাড়ে রাত ১১ টা ৩৮ মিনিটে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় রাত ৪ টা ২৫ মিনিটেটে। আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

উপরে উল্লেখিত সময়সূচি গুলো হলো জয়দেবপুরথেকে ছেড়ে রাজশাহীষ্টেশনের বিরতি দিয়ে যাওয়া রাজশাহীঅভিমুখী আন্তঃনগর ট্রেনগুলোর জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪। উপরে উল্লেখিত সময়সূচি করে চলাচল করছে আন্তঃনগর ট্রেনগুলো।

জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

জয়দেবপুর টু রাজশাহী রুটে অন্তঃনগর ট্রেনগুলো হচ্ছে খুবই উন্নত মানের। এর মধ্যে বিশেষ কিছু শ্রেণীর সিট এভেলেবেল রয়েছে। যেগুলো হল শোভন চেয়ার, স্নিগ্ধা, এসিএস,এসিবি ইত্যাদি। নিচে জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ

  • শোভন চেয়ার ৩১০ টাকা
  • স্নিগ্ধা ৫৯৮ টাকা
  •  এসিএস ৭১৩ টাকা
  • এসিবি ১০৭০ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে বর্তমান বাংলাদেশ রেলওয়ের জয়দেবপুরথেকে ছেড়ে রাজশাহীপর্যন্ত চলাচলকরি আন্তঃনগর ট্রেনের বিভিন্ন সিটের ভাড়ার তালিকা। উপরে উল্লেখিত ভাড়ার তালিকা নিয়ে প্রতিদিন চলাচল করছে আন্তঃনগর ট্রেনগুলো।

জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন সমূহ ২০২৪

জয়দেবপুর টু রাজশাহী রুটে চলাচল করি আন্তঃনগর সিলসিটি এক্সপ্রেস, আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ও আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস এই তিনটি ট্রেনই রাজশাহী থেকে ছেড়ে বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ স্টেশনে বিরতি দিয়ে জয়দেবপুর হয়ে ঢাকা পর্যন্ত চলাচল করে।

উপরে উল্লেখিত ট্রেনগুলো গুরুত্বপূর্ণ জেলার বিরতি দেওয়ার ফলে ট্রেনে যাত্রী উঠানামা করার সুযোগ করে দেয়। তাহলে চলুন জেনে নেই আন্তঃনগর সিলসিটি এক্সপ্রেস, আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ও আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন সমূহ ২০২৪ সম্পর্কে তথ্যগুলো ঃ

  • জয়দেবপুর রেলওয়ে স্টেশন
  • টাঙ্গাইল রেলওয়ে স্টেশন
  • বঙ্গবন্ধু সেত পূর্ব রেলওয়ে স্টেশন
  • উল্লাপাড়া রেলওয়ে স্টেশন
  • শহীদ এস এইচ এম মনসুর আলী রেলওয়ে স্টেশন
  • চাটমোহর রেলওয়ে স্টেশন
  • ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশন
  • আব্দুলপুর জংশন রেলওয়ে স্টেশন
  • আড়ানী রেলওয়ে স্টেশন
  • সরদহ রোড রেলওয়ে স্টেশন
  • রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে
উপরে উল্লেখিত গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে বিরতি দিয়ে জয়দেবপুরথেকে ছেড়ে আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস আন্তঃনগরপদ্মা এক্সপ্রেস ও আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস এই তিনটি ট্রেন চলাচল করে।

এর মধ্যে আন্তঃনগর সিল্ক সিটি এক্সপ্রেস সরদো রোড রেলওয়ে স্টেশন ও রানি রেলওয়ে স্টেশনে বিরতি দেয় না। আন্তঃনগর ধুমকেতুএক্সপ্রেস সরদহ রোড রেলওয়ে স্টেশন বিরতি দেয় না। ও আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস আড়ানী রেলওয়ে স্টেশন বিরতি দেয় না। এছাড়া সকল স্টেশনে বিরতি দিয়ে উপরে উল্লেখিত ট্রেনগুলো চলাচল করে।।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ জয়দেবপুর টু রাজশাহী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস রাজশাহী ছাড়েবিকাল ৩ টা ৩৩ মিনিটে
প্রশ্ন   ঃ জয়দেবপুর টু রাজশাহী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস রাজশাহী ছাড়ে রাত ১১ টা ৩৮ মিনিটে
প্রশ্ন   ঃ জয়দেবপুর টু রাজশাহী আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস রাজশাহী ছাড়ে সকাল ৬ টা ৫৩ মিনিটে
প্রশ্ন   ঃ জয়দেবপুর টু রাজশাহী ট্রেন ভাড়া ২০২৪  ?
উত্তর ঃ জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের ভাড়া এস চেয়ার ৩১০ টাকা স্নিগ্ধা ৫৯৮ টাকা এসি ১০৭০ টাকা।

শেষ কথা ঃ জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম জয়দেবপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য।

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামত ও আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে জানিয়ে দিন সরাসরি কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url