রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেনরা জশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন রাজশাহী টু ফরিদপুর রুটে চলাচলকারী ট্রেনের নির্দিষ্ট সময়সূচী ট্রেনের ভিতরে কোন ধরনের সিট এভেলেবেল রয়েছে এবং রাজশাহী থেকে কখন ছাড়ে এবং ফরিদপুর গিয়ে কখন পৌঁছায় ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা স্টপেজ স্টেশন সমূহ ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি রাজশাহী টু ফরিদপুর রুটে চলাচল গাড়ি ট্রেন সম্পর্কে এবং ভাড়ার তালিকা এবং স্টপ রেজিস্ট্রেশন সমূহ জানতে পারবেন।

রাজশাহী টু ফরিদপুর ট্রেন ২০২৪

রাজশাহী থেকে ফরিদপুর রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত শুধুমাত্র একটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এই ট্রেনটির রাজশাহী থেকে ফরিদপুর হয়ে ঢাকা পর্যন্ত চলাচল করে। আবার ঢাকা থেকে ছেড়ে ফরিদপুর হয়ে রাজশাহী পর্যন্ত চলাচল করে। রাজশাহী টু ফরিদপুর ট্রেন ২০২৪ এর নাম উল্লেখ করা হলো ঃ

  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬)
আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটির রাজশাহী থেকে ছেড়ে ফরিদপুর স্টপেজ বিরতি দিয়ে ঢাকা পর্যন্ত চলাচল করে। রাজশাহী টু ফরিদপুর রুটে চলাচলকারী শুধুমাত্র একটি ট্রেন রয়েছে।

রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪

রাজশাহী টু ফরিদপুর রুটে চলাচল করে ট্রেনের নাম হচ্ছে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস। আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের রুট বর্ধিত করে ঢাকা পর্যন্ত চলাচল করে। এজন্য গত এক ডিসেম্বর ২০২৩ তারিখে আন্তঃনগর মধ্যে এক্সপ্রেস ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়। নিচে নতুন রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪

গন্তব্য

      রাজশাহী স্টেশন ছাড়ার সময়

    ফরিদপুর পৌছানোর সময়

সাপ্তাহিক বন্ধের দিন

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬)

সকাল ৬ টা ৪০ মিনিটে

  সকাল ১১ টা ৩৮ মিনিটে

  বৃহস্পতিবার

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬) ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ৪০ মিনিটে এবং ফরিদপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ১১ টা ৩৮ মিনিটে। আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।

আন্তনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি আবার ফরিদপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ১১ঃ৩৮ মিনিটে এবং ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় দুপুর দু ২ টার সময়। এভাবেই চলাচল করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস।

রাজশাহী টু ফরিদপুর ট্রেনের ভাড়া ২০২৪

রাজশাহী টু ফরিদপুর রুটে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের ভেতরে শুধু মাত্র তিন ধরনের সিট এভেলেবেল রয়েছে। সেগুলো হল শোভন চেয়ার স্নিগ্ধা চেয়ার ও এফ সিট। নিচে রাজশাহী টু ফরিদপুর ট্রেনের ভাড়া ২০২৪ উল্লেখ করা হলো ঃ

রাজশাহী টু ফরিদপুর ট্রেন  ভাড়া ২০২৪

সিটের নাম

    ভাড়ার তালিকা

শোভন চেয়ার

২৭৫ টাকা

স্নিগ্ধা চেয়ার

৪৭৮টাকা

এফসিট

৩৮৬ টাকা

  • শোভন চেয়ার ২৭৫ টাকা
  •  স্নিগ্ধা চেয়ার ৪৭৮ টাকা
  •  এফ সিট ৩৮৬ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের রাজশাহী টু ফরিদপুর রুটের ভাড়ার তালিকা। উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো নিয়ে রাজশাহী টু ফরিদপুর রুটে চলাচল করছে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন।

রাজশাহী টু ফরিদপুর ট্রেনের স্টপেজ সমূহ ২০২৪

আন্তনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ফরিদপুর যাওয়ার সময় ফরিদপুর পৌচানার আগ পর্যন্ত কিছু গুরুত্বপূর্ণ জেলার গুরুত্বপূর্ণ স্টেশনে বিরতি দেয় যাতে উঠানামা করার জন্য। তাহলে চলুন জেনে নিই কোন কোন স্টেশনের বিরতি দিয়ে চলাচল করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস রাজশাহী টু ফরিদপুর রুটে যাওয়ার সময় ঃ

  • রাজশাহী রেলওয়ে স্টেশন
  • ঈশ্বরদী রেলওয়ে স্টেশন
  • পাকসি রেলওয়ে স্টেশন
  • ভেড়ামারা রেলওয়ে স্টেশন
  • মিরপুর রেলওয়ে স্টেশন
  • পোড়াদহ রেলওয়ে স্টেশন
  • কুষ্টিয়া কোর্ট রেলওয়ে স্টেশন
  • কুমারখালী রেলওয়ে স্টেশন
  • খোকসা রেলওয়ে স্টেশন
  • পাংসা রেলওয়ে স্টেশন
  • কালুখালী রেলওয়ে স্টেশন
  • রাজবাড়ী রেলওয়ে স্টেশন
  • পাঁচুরিয়া জংশন রেলওয়ে স্টেশন
  • আমিরাবাদ রেলওয়ে স্টেশন
  • ফরিদপুর রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত গুরুত্বপূর্ণ স্টেশন গুলোতে রাজশাহী টু ফরিদপুর যাওয়ার সময় আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন সকল স্টেশনে বিরতি দেয়। উপরে উল্লেখিত যে কোন স্টেশন আপনি যদি যাতায়াত করতে চান তাহলে আপনি আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে পারবেন।

রাজশাহী টু ফরিদপুর কত কিলোমিটার

রাজশাহী টু ফরিদপুরের দূরত্ব হচ্ছে প্রায় ২০৮ কিলোমিটার পথ। যে সময়টা দূরত্ব পাড়ি দিতে আপনার ট্রেনের সময় লাগবে প্রায় ৫ ঘন্টার কাছাকাছি। আপনি যদি বাসে যাতায়াত করতে চান তাহলে আপনার খানিকটা বেশি কোন সময় লাগবে।

২০৮ কিলোমিটার পথ ট্রেনে আপনার খরচ হচ্ছে ২৭৫ টাকা ভাড়া। অর্থাৎ আপনি ২৭৫ টাকা দিয়ে অন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ধরে রাজশাহী থেকে ফরিদপুর যথাসময়ের ভিতর পৌছাতে পারবেন।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন  ঃ রাজশাহী টু ফরিদপুর আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তরঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস রাজশাহী ছাড়ে সকাল ৬:৪০ মিনিটে ।
প্রশ্ন ঃ রাজশাহীতে ফরিদপুর ট্রেন ভাড়া ২০২৪ ?
উত্তরঃ  শোভন চেয়ার ২৭৫ টাকা স্নিগ্ধা চেয়ার ৪৭৮ টাকা, এফ সিট ৩৮৬ টাকা।

শেষ কথা ঃ রাজশাহী টু ফরিদপুর আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম রাজশাহী টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা স্টপেজ স্টেশন সমূহ ইত্যাদি আরও সকল তথ্য সম্পর্কে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url