ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে যাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ফরিদপুর টু ঢাকা উঠে চলাচলকারী সকল আন্তঃনগর মেইল ট্রেন সম্পর্কে এবং এই সকল ট্রেনগুলোর ভাড়া তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচিপত্র ঃফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য নিয়ে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি ফরিদপুর টু ঢাকা রুটে চলাচলকারী সকল আন্তঃনগর মেল ট্রেন সম্পর্কে এবং এদের ভাড়ার তালিকা এবং সময়সূচি সম্পর্কে আপনি জানতে পারবেন।

ফরিদপুর টু ঢাকা ট্রেন ২০২৪

ফরিদপুর টু ঢাকা রুটে বর্তমানে ২০২৪ সালে ৩ টা আন্তঃনগর ও ১টি মেইল ট্রেন চলাচল করে। যা ফরিদপুর হয়ে ভাঙ্গা হয়ে পদ্মা সেতু হয়ে ঢাকা চলাচল করে। নিচে ফরিদপুর টু ঢাকা ট্রেন ২০২৪ উল্লেখ করা হলো ঃ 

  • আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৫)
  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬)
  • আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৫)
  • নকশিকাঁথা মেইল
উপরে উল্লেখিত তিনটি আন্তঃনগর ও একটি মেল ট্রেন আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ও নকশি কাঁথা মেইল ট্রেনগুলো চলাচল করে। নিচে আজকে আর্টিকেলে এই ট্রেন গুলোর সময়সূচী উল্লেখ করা হবে।

ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

ফরিদপুর টু ঢাকা রুটে তিনটে আন্তঃনগর একটি মেইল ট্রেন পদ্মা সেতু হয়ে এ ট্রেনগুলো চলাচল করে। এর মধ্যে দুইটি খুলনা থেকে ছেড়ে আসে ও একটি রাজশাহী থেকে ও একটি বেনাপোল থেকে। নিচে এ ট্রেনগুলোর ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

ফরিদপুর স্টেশন ছাড়ার সময়

ঢাকা কমলাপুর পৌছানোর সময়

সাপ্তাহিক বন্ধের দিন

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৫)

রাত ৩ টা ০০ মিনিটে

ভোর ৫ টা ১০ মিনিটে

  মঙ্গলবার

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬)

সকাল ১১ টা ৪১ মিনিটে

দুপুর ২ টা ০০ মিনিটে

  বৃহস্পতিবার

আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭৯৫)

সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে

রাত ৮ টা ৪৫ মিনিটে

  বুধবার

নকশিকাঁথা মেইল

সকাল ৭ টা ১৮ মিনিটে

সকাল ১০ টা ০০ মিনিটে

নাই

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস (৭২৫) ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ফরিদপুর রেলওয়ে স্টেশন ছাড়ে রাত ৩ টা ০০ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় ভোর ৫ টা ১০ মিনিটে। আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস (৭৫৬) ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ফরিদপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ১১ টা ৪১ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় দুপুর ২ টা ০০ মিনিটে। আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।

আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস (৭২৫) ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ফরিদপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় রাত ৮ টা ৪৫ মিনিটে। আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।

নকশিকাঁথা মেইল ঃ নকশিকাঁথা মেইল ফরিদপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৭ টা ১৮ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ১০ টা ০০ মিনিটে। নকশিকাঁথা মেইল ট্রেন সপ্তাহে সাত দিন চলাচল করে।

উপরে উল্লেখিত সময় সুযোগ রয়েছে ফরিদপুর টু ঢাকা রুটে চলাচল করে তিনটে আন্তঃনগর ও একটি মেইল ট্রেনের সময়সূচী। নকশী কাঁথা ট্রেনটি মেইল ট্রেন হওয়া এই সময়সূচী থেকে বিলম্ব সময়সূচী মাঝেমধ্যে চলাচল করতে দেখা যায়।

ফরিদপুর টু ঢাকা ট্রেন ভাড়া ২০২৪

ফরিদপুর টু ঢাকা রুটে চলাচল করে তিনটে আন্তঃনগর ও একটি মেইল ট্রেন টোটাল সকল ট্রেনের ভিতরে চার ধরনের সিট শ্রেণী অ্যাভেলেবেল রয়েছে। নিচে এই শিটগুলোর ফরিদপুর টু ঢাকা ট্রেন ভাড়া ২০২৪ তুলে ধরা হলো ঃ

ফরিদপুর টু ঢাকা ট্রেন  ভাড়া ২০২৪

সিটের নাম

    ভাড়ার তালিকা

শোভন 

১১০ টাকা

শোভন চেয়ার

২৬৫৫ টাকা

স্নিগ্ধা চেয়ার

৫১২ টাকা

এসিএস

৬১০ টাকা

  • শোভন ১১০ টাকা
  • শোভন চেয়ার ২৬৫ টাকা
  • স্নিগ্ধা এসি চেয়ার ৫১২ টাকা
  • এসিএস কেবিন ৬১০ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে ফরিদপুর টু ঢাকা উঠে চলাচল করে আন্তঃনগর ট্রেনের ভাড়ার তালিকা। আন্তঃনগর ট্রেনে শোভন শ্রেণীটি আপনি পাবেন না। শোভন শ্রেণীটি শুধুমাত্র নকশি কাঁথা মেইল ট্রেনে পাবেন।

ফরিদপুর টু ঢাকা ট্রেনের স্টপেজ ২০২৪

ফরিদপুর টু ঢাকা রুটে চলাচলের মধ্যে আন্তঃনগর ও নকশী কাঁথা মেইল ট্রেনটি অনেকে স্টেশনে স্টপেজ বিরতি দিয়ে থাকে। এর মধ্যে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস অল্প স্টেশনে বিরতি দেয়। নিচে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের স্টপেজ গুলো উল্লেখ করা হলো ঃ

  • ফরিদপুর রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা রেলওয়ে স্টেশন
  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
ফরিদপুর থেকে ছেড়ে ভাঙ্গা রেলওয়ে স্টেশন হয়ে মাঝে একটি স্টেশনে বিরতি দিয়ে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে সরাসরি গিয়ে থামে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস। নিচে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের স্টপেজ গুলো উল্লেখ করা হলো ঃ

  • ফরিদপুর রেলওয়ে স্টেশন
  • তালমা রেলওয়ে স্টেশন
  • পুকুরিয়া রেলওয়ে স্টেশন
  • ভাঙ্গা রেলওয়ে স্টেশন
  • শিবচর রেলওয়ে স্টেশন
  • পদ্মা রেলওয়ে স্টেশন
  • মাওয়া রেলওয়ে স্টেশন
  • ঢাকা রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত স্টেশন গুলোতে বিরতি দিয়ে চলাচল করে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেন। নকশি কাঁথা মেইল ট্রেনটি ফরিদপুর থেকে ঢাকা উঠে চলাচলকারী মধ্যবর্তী স্থানে সকল স্টেশনে বিরতি দিয়ে চলাচল করে।

আজকে আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ ফরিদপুর টু ঢাকা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ফরিদপুর ছারে রাত ৩ টা ০০ মিনিটে।
প্রশ্ন   ঃ ফরিদপুর টু ঢাকা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ফরিদপুর ছারে সকাল ১১ টা ৪১ মিনিটে।
প্রশ্ন   ঃ ফরিদপুর টু ঢাকা আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ফরিদপুর ছারে সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে।
প্রশ্ন   ঃ ফরিদপুর টু ঢাকা নকশিকাঁথা মেইল ট্রেনের সময়সূচী ?
উত্তর ঃ নকশিকাঁথা মেইল ফরিদপুর ছারে সকাল ৭ টা ১৮ মিনিটে।
প্রশ্ন   ঃ ফরিদপুর টু ঢাকা ট্রেন ভাড়া কত  ?
উত্তর ঃ শোভন ১১০ টাকা শোভন চেয়ার ২৬৫ টাকা স্নিগ্ধা ৫১২ টাকা এসিএস কেবিন ৬১০ টাকা।

শেষ কথা ঃ ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করার চেষ্টা করলাম ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪ সব ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য নিয়ে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url