ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে খোঁজাখুজি করছেন বা জানতে চাচ্ছেন। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ যাবতীয় সকল তথ্য।

পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

সেই সাথে আরো জানতে পারবেন কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী বিভিন্ন স্টেশন হইতে ছাড়ার সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য।

পোস্ট সূচিপত্রঃ ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ ও
বিরতি স্টেশন সমূহ ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য নিয়ে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঢাকা টু কক্সবাজার রুটে নতুন প্রস্তাবিত ট্রেন পর্যটক এক্সপ্রেস সম্পর্কিত সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন এবং ভাড়ার তালিকা স্টেশন ছাড়ার সময় ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন

ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস সম্পর্কে সংক্ষেপে

ঢাকা টু কক্সবাজার রুটে আরো একটি নতুন ট্রেন প্রস্তাবিত করেছে বাংলাদেশ রেলওয়ে। যে ট্রেনের নাম রাখা হয়েছে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস। পর্যটক এক্সপ্রেস ট্রেনটি সকালে ঢাকা ছেড়ে যাবে ও দুপুরে গিয়ে পৌঁছাবে কক্সবাজারে। আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের নামকরণ করা হয় গত ২ জানুয়ারি ২০২৪ তারিখে।

গত ২ জানুয়ারি ২০২৪ তারিখ চিপ অপারেটিং সুপারিনটেনডেন্ট পূর্ব এর কার্যালয় বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম থেকে একটি অফিসিয়াল নোটিশ জারি করার মাধ্যমে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচির কথা এবং চলাচলের কথা উল্লেখ করা হয়েছে। আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি নতুন কোরিয়ান কোচ দ্বারা চলাচল করবে।

পর্যটক এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন প্রসঙ্গে

আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে ঢাকা টু কক্সবাজার ও কক্সবাজার টু ঢাকা রুটে আরও একটি নতুন ট্রেন চলাচল করবে যার নাম রাখা হয়েছে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস। গত ২ জানুয়ারি ২০২৪ তারিখ বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল নোটিসের মাধ্যমে পর্যটকএক্সপ্রেস ট্রেনের উদ্বোধনের তারিখ প্রকাশিত করা হয়।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে ঢাকা টু কক্সবাজার এবং কক্সবাজার টু ঢাকা রুটে উদ্বোধন হতে যাচ্ছে নতুন ট্রেন আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করবেন।

ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা টু কক্সবাজার রুটে চলাচল করি নতুন ট্রেনের নামকরণ করা হয়ে গিয়েছে এবং সময়সূচী নির্ধারণ করা হয়ে গেছে। গত ২ জানুয়ারি ২০২৪ তারিখ বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা টু কক্সবাজার রুটে চলাচলকারী নতুন আন্তঃনগর  পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচি নির্ধারণ করা দেয়া হয়েছে। নিচে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো

ঢাকা টু কক্সবাজারঃ  আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস  ঢাকা কমলাপুর  রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে  সকাল ৬ টা ১৫ মিনিটে ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ৬টা ৩৮ মিনিটে।ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে  থেকে ছেড়ে যাবে  ৬ টা ৪৩ মিনিটে।  চট্টগ্রাম রেলওয়ে স্টেশন গিয়ে পৌঁছাবে  সকাল ১১ টা ২০ মিনিটে।

আবার চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল ১১টা ৪০ মিনিটে এবং কক্সবাজার গিয়ে পৌঁছাবে দুপুর ৩ টার সময়। সাপ্তাহিক বন্ধের দিন রবিবার।

ঢাকা টু কক্সবাজার রুটে চলাচল করার জন্য আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস এর উপরে উল্লেখিত সময়সূচীটা নির্ধারণ করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখে থেকে এই সময়সূচী নিয়েই ঢাকা টু কক্সবাজার রুটে চলাচল করবে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি।

কক্সবাজার টু ঢাকা পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের কক্সবাজার টু ঢাকা রুটের চলাচলকারীর সময়সূচী ২০২৪ উল্লেখিত করেছে। নিচে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের কক্সবাজার টু ঢাকা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো

কক্সবাজার টু ঢাকা রুটে চলাচল করি নতুন ট্রেনের নামকরণ করা হয়ে গিয়েছে এবং সময়সূচী নির্ধারণ করা হয়ে গেছে। গত ২ জানুয়ারি ২০২৪ তারিখ বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কক্সবাজার টু ঢাকা রুটে চলাচলকারী নতুন আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচি নির্ধারণ করা দেয়া হয়েছে। নিচে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো

কক্সবাজার টু ঢাকাঃ আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস কক্সবাজার রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে রাত ৮ টা ০০ মিনিটে ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ১০টা ৫০ মিনিটে।চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে থেকে ছেড়ে যাবে রাত ১১ ট ১৫ মিনিটে।

আবার ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন গিয়ে পৌঁছাবে রাত ৩ঃ৫০ মিনিটে এবং ছাড়বে রাত তিনটা ৫৩ মিনিটে এবং ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন গিয়ে পৌঁছাবে রাত ৪:৩০ মিনিটে।

কক্সবাজার টু ঢাকা রুটে চলাচল করার জন্য আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস এর উপরে উল্লেখিত সময়সূচীটা নির্ধারণ করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখে থেকে এই সময়সূচী নিয়েই কক্সবাজার টু ঢাকা রুটে চলাচল করবে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনটি।

পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু কক্সবাজার রুটে বর্তমানে ট্রেন চলাচল করছে আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস। সেম একই ভিত্তিতে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা একই থাকবে। নিচে আন্তনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা উল্লেখ করা হলো।

ঢাকা টু কক্সবাজারঃ ঢাকা টু কক্সবাজার রুটে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ারএর ভাড়া হচ্ছে ৬৯৫ টাকা ও স্নিগ্ধা শ্রেণী সেটের ভাড়া হচ্ছে ১৩২৫ টাকা।

চট্টগ্রাম টু কক্সবাজারঃ চট্টগ্রাম টু কক্সবাজার রুটে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ার এর ভাড়া হচ্ছে ২৫০ টাকা ও স্নিগ্ধা শ্রেণী সেটের ভাড়া হচ্ছে ৪৭০ টাকা।

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো রেল সেবা অ্যাপস অনলাইনে পাওয়া যাচ্ছে। অনলাইন থেকে আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা টু কক্সবাজার পর্যটক এক্সপ্রেস নতুন ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য নিয়ে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url