প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি কি প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন কিভাবে আপনি নিজে প্রবাসী কল্যাণ ব্যাংকের নিয়োগ এর আবেদন করবেন ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে এবং আবেদন ফি কত টাকা কিভাবে আবেদন করবেন ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃপ্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বা প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি এর পদ সমূহ কি আবেদন কবে থেকে শুরু হবে কবে শেষ হবে আবেদন করার নিয়ম ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি নিজে আপনার মোবাইল দিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তিটি নিজেই আবেদন করতে পারবেন এবং টাকা পেমেন্ট করতে পারবেন। সে জন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদসমূহ

গত ২১ নভেম্বর ২০২৩ তারিখ প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয় দৈনিক প্রথম আলো পত্রিকায় ও প্রবাসী কল্যাণ ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটে। একটি ক্যাটেগরি পদে এসএসসি পাশে টোটাল ৪০ জন লোক নিবে এই ব্যাংকটি।
প্রবাসী কল্যাণ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তিটির পদ হচ্ছে অফিস সহায়ক এবং বেতন গ্রেড হচ্ছে অর্থাৎ ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা পর্যন্ত। একটি ক্যাটাগরি পদ এবং লোক নিয়োগ নিবে এ পদে ৪০ জন।
উপরে উল্লেখিত পিকচারটি হচ্ছে প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির পদের সংখ্যা ও পদ বেতন স্কেল ও গ্রেডের তথ্য সম্পর্কিত পিকচার।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ আবেদন শুরু ও শেষ তারিখ ও শিক্ষাগত যোগ্যতা

বর্তমানে যে প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ সার্কুলারটি ছেড়ে যে এই চাকরিটির সম্পূর্ণ হচ্ছে সরকারি চাকরি। কল্যাণ ব্যাংক নিয়োগের আবেদন করা শুরুর তারিখ হচ্ছে ২৩ নভেম্বর ২০২৩ তারিখ থেকে আগামী ১৩ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

এ সময়ের ব্যবধানে আপনি আবেদন করতে পারবেন। আবেদন শুরু হবে ২৩ নভেম্বর ২০২৩ সকাল ১০ টা থেকে। আবেদনের শিক্ষাগত যোগ্যতা হলো কোন স্বীকৃত ভোট থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া। অর্থাৎ এসএসসি পাস।

আবেদন করার প্রয়োজনীয় ছবি ও সিগনেচারের মাপ

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য 

ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।

উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ ২০২৩ আবেদন করার নিয়ম

প্রবাসী কল্যাণ ব্যাংকের এই নিয়োগে আপনাকে আবেদন করার জন্য আপনাকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। এটি হচ্ছে সরকারি চাকরি অর্থাৎ আপনাকে অনলাইনে আবেদন করে টেলিটক সিমের মাধ্যমে পেমেন্ট করতে হবে।


আবেদন করার জন্য আপনাকে গুগলে বা কোন ব্রাউজারে গিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক  ওয়েবসাইটে গিয়ে অফিস সহায়ক প পদ টা সিলেক্ট করে আপনার সামনে একটি আবেদন ফ্রম আসবে সে ফর্মটি ভালোভাবে পূরণ করে সাবমিট করে ডাউনলোড করুন। তাহলে আপনার আবেদনের কাজ সম্পন্ন হবে। তারপর আপনাকে টাকা পেমেন্ট করলে আপনার আবেদন সম্পন্ন হয়ে যাবে।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ ২০২৩ আবেদন ফি কত টাকা

প্রবাসী কল্যাণ ব্যাংকের যেহেতু এই নিয়োগ বিজ্ঞপ্তি চতুর্থ শ্রেণীর ভিতরে সেহেতু প্রবাসী কল্যাণ ব্যাংকের অফিস সহায়ক পদটির জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা ও সার্ভিস চার্জ ১২ টাকা।

অর্থাৎ আপনাকে প্রবাসী কল্যাণ ব্যাংকের আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ১১২ টাকা। আপনাকে এই আবেদন ফি টি  টেলিটক সিমের দুইটি এসএমএসের মাধ্যমে প্রেরণ করে আবেদন ফি পেমেন্ট করতে হবে।

প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ ২০২৩ আবেদন ফি পেমেন্ট এর নিয়ম

সর্বপ্রথম আপনার কোন টেলিটক সিমে ১১৫ টাকা রিচার্জ করে নিতে হবে। তারপরে নিচের নিয়মে আপনাকে দুইটি এসএমএসের মাধ্যমে টাকা প্রেরণ করে আপনার আবেদনের পেমেন্ট টি নিশ্চিত করতে হবে। কিভাবে পেমেন্ট করবেন তা নিচে দেওয়া হল ঃ
আপনাকে উপরের উল্লেখিত এই নিয়মে টেলিটকে দুইটি এসএমএসের মাধ্যমে আবেদন ফি নিশ্চায়ন করতে হবে।

শেষ কথা ঃপ্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম এসএসসি পাশে প্রবাসী কল্যাণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url