স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রিয় পাঠক আপনি কি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি এর পদ ও শিক্ষাগত যোগ্যতা আবেদন শুরু হয়েছে শেষ তারিখ ইত্যাদি যাবতীয় সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বা এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন কত টাকা কিভাবে আবেদন করবেন ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি নিজে ঘরে বসে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার নিয়োগ টি নিজে নিজেই আবেদন করতে পারবেন এবং টাকা পেমেন্ট করতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা নিয়োগ পদসমূহ

ইতিমধ্যে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে ছয়টি ক্যাটাগরি ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। অর্থাৎ ৫টি প্রশ্নের জন্য লোক নিবে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়। তাহলে চলুন জেনে নিই পদ সমূহ গুলো সম্পর্কে ঃ

  • ১ম পদ সাটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার
  • ২য় পদ স্টোর কিপার
  • ৩য় পদ হাউসকিপার
  • ৪র্থ পদ অডিও ভিজুয়াল অপারেটর
  • ৫ম পদ অফিস সহায়ক
আপনি উপরে উল্লেখিত এই পাঁচটি পদে লোক নিয়োগ নিবে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় থেকে। এই পাঁচটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়। পদ সংখ্যা ও বেতন সম্পর্কে  নিচে বিস্তারিত তথ্য দেওয়া আছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

গত ১২ নভেম্বর ২০২৩ তারিখ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার মন্ত্রণালয় থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত করে তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে।৫টি ক্যাটাগরি পদে  টোটাল ১২ জন লোক নিবে এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে। 

নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন শুরু ও শেষ তারিখ ও যোগ্যতা

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় এর নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন শুরুর তারিখ হচ্ছে ১৪ নভেম্বর ২০২৩ তারিখ থেকে এর আবেদন করতে পারবেন। এবং এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন শেষ তারিখ হচ্ছে ২১ নভেম্বর ২০২৩ তারিখ। এ সময়ের ভিতরে আপনাকে আবেদন সম্পন্ন করতে হবে।

স্বাস্থ্য ওপরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এই নিয়োগ বিজ্ঞপ্তিটির জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হবে এসএসসি পাস বা মাধ্যমিক পাস। আপনি যদি মাধ্যমিক পাশ হয়ে থাকেন বা এসএসসি পাস হয়ে থাকেন তাহলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তি আবেদনে আবেদন করতে পারবেন।
এসএসসি থেকে আপনি যদি অনার্স লেভেল পর্যন্ত পড়াশোনা কমপ্লিট করে থাকেন তাহলে আপনি উপরের হাইলি লেভেলের পোস্টগুলোর জন্য আবেদন করতে পারবেন। আবেদনের সময় খুবই কম এজন্য আবেদনটি করে নিন।

চাকরির আবেদনের জন্য ছবি ও সিগনেচার মাপ

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না।

তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য ঃ

  • ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
  • সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।
উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করার নিয়ম

আপনাকে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আবেদন করার জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে গিয়ে NIPORT.TALETALK.COM.BD ওয়েবসাইটে গিয়ে আপনার পোস্ট সিলেক্ট করে আপনার সামনে একটি আবেদন ফরম আসবে সেটে আপনার তথ্য অনুযায়ী পূরণ করতে হবে। তাহলে আপনার আবেদন করা হয়ে যাবে। তারপর টাকা পেমেন্ট করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফি কত টাকা

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এই নিয়োগ বিজ্ঞপ্তি দিতে আবেদন করলে আপনার এক থেকে চার নম্বর পদের আবেদন ফি করা হয়েছে ২০০ টাকা ওই সার্ভিস চার্জ ২৩ টাকা সহ মোট ২২৩ টাকা। ১ থেকে ৪ নম্বর পদের ভিতর আপনার পেমেন্ট করতে হবে ২২৩ টাকা।
৫ নম্বর পদের জন্য ১২ টাকার সার্ভিস চার্জসহ আপনাকে ১১২ টাকা টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে এসএমএস করার মাধ্যমে টাকা পেমেন্ট করতে হবে।

আবেদনের টাকা পেমেন্ট করার নিয়ম

আপনাকে টাকা পেমেন্ট করার আগে অবশ্যই আপনার টেলিটক সিমে আপনার কাঙ্খিত পরিমাণ টাকার অ্যামাউন্ট রিচার্জ করে নিতে হবে। তারপরে আপনাকে দুটি এসএমএস সেন্ড করে আপনাকে আপনার কাঙ্খিত আবেদনের পেমেন্ট সম্পন্ন করতে হবে। এসএমএস কিভাবে করবেন তার তথ্য নিচে দেওয়া হল ঃ
আপনার কাছে পিকচারটি যদি ক্লিয়ার মনে না হয় পিকচারের উপর একটি ক্লিক করেন তাহলে পিকচারটা আপনার সামনে ক্লিয়ার ভাবে উপস্থাপন হবে।

শেষ কথা ঃস্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করলাম স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে সকল তথ্য।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url