১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক  আপনি কি ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য । আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য। 

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন আজকের আর্টিকেলের সম্পর্কিত তথ্য যেমন পিডিএফ ডাউনলোড করবেন কি করে আবেদন করবেন কি করে টাকা পেমেন্ট করবেন কি করে ইত্যাদি সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

ভূমিকা

প্রিয় পাঠক আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য। কারণ আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বা এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন ঘরে বসে কিভাবে করবেন আবেদন করার নিয়ম টাকা পেমেন্ট করার নিয়ম ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকে আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঘরে বসে নিজের মোবাইল দিয়ে নিজে আবেদন করে আবেদনের ফি পেমেন্ট করতে পারবেন। সে জন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি  ২০২৩ পদসমূহ

শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তিতে শুধুমাত্র বিভিন্ন পর্যায়ের শিক্ষক নেওয়া হয়। সেটা হতে পারে স্কুল পর্যায়ে কলেজ পর্যায়। টোটাল ৮১ টি ক্যাটেগরি বিষয়ে ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ টি প্রকাশিত হয়েছে। তাহলে চলুন জেনে নিই সেই নিবন্ধন গুলোর পর্যায় ঃ

স্কুল পর্যায় ঃ সহকারী শিক্ষক নিয়োগ নিবে ইংরেজি বাংলা, গণিত, ব্যবসায়ী শিক্ষা ,সামাজিক বিজ্ঞান, ভৌত বিজ্ঞান ,জীববিজ্ঞান, রসায়ন ,পদার্থবিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, কৃষি, অর্থনীতি, গার্হস্থ্য, ধর্ম, চারু ও কারুকলা তথ্য বিজ্ঞান।

সহকারী শিক্ষক ঃ সহকারী মৌলভী শরীর চর্চা শিক্ষক ও 

২-স্কুল পর্যায়  ঃ এবতেদায়ী মৌলবি ট্রেড ইন্সট্রাক্টর এবতেদায়ী শিক্ষক  এবতেদায়ী কারি।

কলেজ পর্যায় ঃ ইন্সট্রাক্টর (টেক) প্রভাষক ও প্রদর্শক ও  ইন্সট্রাক্টর (নন টেক)

এ বিষয়ের উপরে শিক্ষক নিবন্ধনের ১৮ তম সার্কুলার প্রকাশিত করেছে। 

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি  সার্কুলার ২০২৩ বিজ্ঞপ্তিটি প্রকাশিত করে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করে ১ নভেম্বর ২০২৩ তারিখে। টোটাল ৮১ টি ক্যাটেগরি পদে শিক্ষক নিয়োগ নিবে এই অধিদপ্তরটি।

শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ পিকচার নিচে দেওয়া হল। 

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

কততম নিবন্ধন বিজ্ঞপ্তি

১৮তম নিবন্ধন বিজ্ঞপ্তি

কতটি  ক্যাটেগরি পদ

  ৮১ ক্যাটাগরি পl

পদের নাম

শিক্ষক ও ইন্সট্রাক্টর

শিক্ষাগত যোগ্যতা

Hsc ও স্নাতক পাস

আবেদন ফি

৩৫০ টাকা




Hsc পাসে আপনি আবেদন করতে পারবেন ইবতেদায়ী শিক্ষক পদে ও স্নাতক রানিং থাকা অবস্থাই করা যাবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন শুরু ও শেষ তারিখ 

১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এই প্রকাশিত হয় এক নভেম্বর ২০২৩ ১৮ তম শিক্ষক নিবন্ধন অফিসিয়াল ওয়েবসাইটে । এই নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন শুরুর তারিখ হচ্ছে ৯ নভেম্বর ২০২৩ ও আবেদনের শেষ তারিখ হচ্ছে ৩০ নভেম্বর ২০২৩। আবেদন করার সময় পাচ্ছেন এক মাস।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৩ ছবি ও সিগনেচারের মাপ

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য 

ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।

উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন করার নিয়ম

আবেদন করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ছবি ও সিগনেচার এর মাপ আকারে আপনার ছবিগুলো রেডি করে রাখতে হবে। তারপর আপনাকে গুগলে যে লিখতে হবে  ওয়েব সাইটে গিয়ে আপনার সামনে নিয়োগ বিজ্ঞপ্তি সকল পদের সংখ্যা আসবে। আপনি যে পদে আবেদন করতে চান সে পদের উপর ক্লিক করুন।

ক্লিক করার পরে আপনার সামনে একটি ফ্রম আসবে। সে ফর্মে আপনার সকল তথ্য পূরণ করুন সঠিক মত। সকল তথ্য ঠিকমতো দেওয়া হয়ে গেলে আপনার কাছে ছবি ও সিগনেচারের অপশন আসবে ছবিও সিগনেচার আপলোড করে সাবমিট করে ডাউনলোড করে নিন। তাহলে আপনার আবেদন টু কমপ্লিট হয়ে যাবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন ফি কত টাকা

১৮ তম শিক্ষক নিবন্ধনের আবেদনের জন্য এভার ফি নির্ধারণ  করা হয়েছে ৩৫০ টাকা। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে অ আপনাকে ৩৫০ টাকা টেলিটক সিমের এসএমএস এর মাধ্যমে পেমেন্ট করতে হবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৩ টাকা পেমেন্ট করার নিয়ম

আপনাকে সর্বপ্রথম আপনার এই নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের টাকা পেমেন্ট করার জন্য আপনার টেলিটক সিমের আপনার পদের উল্লেখিত টাকার পরিমান রিচার্জ করে নিতে হবে। তারপরে দুইটি এসএমএসের মাধ্যমে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। কিভাবে টাকা পেমেন্ট করবেন তার নিচে বিস্তারিত দেওয়া হলো ঃ

আপনার কাছে যদি পিকচারটি ক্লিয়ার মনে না হয় তাহলে পিকচারের উপর একটি ক্লিক করুন তাহলে পিকচারটা আপনার কাছে সম্পূর্ণ ক্লিয়ার ভাবে চলে আসবে।

1ST SMS : NTRCA<SPACE>USERID লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস সেন্ড করতে হবে।
2N এসএমএস : NTRCA<SPACE> YES<SPACE>PIN লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস সেন্ড করতে হবে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১   ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন কোন পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ?
উত্তর   ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
প্রশ্ন ২  ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি আবেদন ফি কত টাকা ?
উত্তর   ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন  বিজ্ঞপ্তি আবেদন ফি ৩৫০ টাকা টাকা।
প্রশ্ন ৩ ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর শিক্ষাগত যোগ্যতা কি লাগবে ?
উত্তর  ঃ শিক্ষক নিবন্ধন  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাশে লাগবে 
প্রশ্ন ৪ঃ  ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কতটি পদে লোক নিবে ?
উত্তর  ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ ৮১ পদে লোক নিবে।

শেষ কথা ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি সম্পন্ন করে বুঝতে পেরেছেন আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

৮১ ক্যাটেগরি পদের সকল সদ্য স্নাতক পাস করা বা কমপ্লিট করা সবার জন্য এই শিক্ষক নিবন্ধন পরীক্ষাটা খুব একটা চাকরির সুযোগ করে দেয়। কারণ এখানে অনেক শিক্ষক নিয়োগ নেয়া হয়।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url