ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি কি ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী বা ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী ও ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী  যাবতীয় সকল তথ্য।

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী

সেই সাথে আরও জানতে পারবেন ঢাকা থেকে ফরিদপুর প্রত্যেকটি সিট ক্লাসের ভাড়ার তালিকা সম্পর্কে ও নির্দিষ্ট সময়সূচী সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী - ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি আজকে আমাদের আর্টিকেলের মূল বিষয় হলো ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী বা ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী বা ঢাকা থেকে ফরিদপুরের ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি ঢাকা টু ফরিদপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

ঢাকা থেকে ফরিদপুর চলাচলকারী ট্রেনের নাম ও তালিকা

ঢাকা থেকে ফরিদপুর ও ফরিদপুর থেকে ঢাকা সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন দুইটি ট্রেন চলাচল করে। তাহলে চলুন জেনে নেই ঢাকা থেকে ফরিদপুর চলাচলকারী ট্রেনের নাম সম্পর্কে ঃ

  • আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস
  • আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস
বর্তমানে শুধু নতুন চলাচলকারী এই দুইটি টেন ফরিদপুর টু ঢাকা রুটে সরাসরি চলাচল করছে। তাছাড়া রাজশাহী থেকে ছেড়ে আসা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটির ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত চলাচল করে। আপনি ভাঙ্গা থেকে আবার ঢাকা চলাচল করতে পারেন।

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে ফরিদপুর চলাচল কারি ট্রেনের তালিকা আমরা উপর থেকে জানলাম। ঢাকা থেকে চলাচল করে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস। তাহলে চলুন জেনে নেই এই দুইটি ট্রেনের ঢাকা থেকে ফরিদপুর  ট্রেনের সময়সূচীঃ

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে সকাল ৮টা ১৫ মিনিটে।  সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে এসে পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা হয়ে ফরিদপুর এসে পৌছায় সকাল ১০টা ৫ মিনিটে।
আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ে সকাল ১১টা ৪৫ মিনিটে।  বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে এসে পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা হয়ে ফরিদপুর এসে পৌছায় দুপুর ১টা ৩৫ মিনিটে।

বর্তমানে ঢাকা থেকে ফরিদপুর এই দুইটি ট্রেনে চলাচল করে। এখনো কোনো প্রকার মেইল এক্সপ্রেস ট্রেন বা কম্পিউটার ট্রেন চলাচল করে না। এই দুইটা আন্তঃনগর ট্রেনের সময়সূচী আপনাদের সামনে উপরে উল্লেখ করা হলো।

ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী

ফরিদপুর টু ঢাকা রুটে দুইটি ট্রেনই চলাচল করে। ইতিমধ্যে তা আপনি জেনে গেছেন। আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস এ দুইটি টেন পদ্মা সেতুর উপর দিয়ে ফরিদপুর ঢাকা রুটে প্রতিদিন সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত চলাচল করছে। তাহলে চলুন জেনে নিই ফরিদপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচি ঃ

আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ঃ আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ফরিদপুর থেকে ছাড়ে রাত ৩টার সময় । সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ফরিদপুর থেকে ছেড়ে এসে পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা হয়ে ঢাকা এসে পৌছায় ভোর ৫টার সময়।
আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ঃ আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ফরিদপুর থেকে সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে।  বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ফরিদপুর থেকে ছেড়ে এসে পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা হয়ে ঢাকা এসে পৌছায় দুপুর ৮টা ৪৫ মিনিটে।

এই ছিল আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী বা ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী সম্পর্কিত সকল তথ্য। এগুলো হচ্ছে এ দুইটি টেনে নির্দিষ্ট সময়সূচী।

ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের ভাড়ার তালিকা

ঢাকা থেকে ফরিদপুর আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ার সিটের ভাড়া হচ্ছে ২৬৫ টাকা,ঢাকা থেকে ফরিদপুর আন্তঃনগর ট্রেনের স্নিগ্ধা সিট এর ভাড়া হচ্ছে ৫১২ টাকা ও আন্তঃনগর ট্রেনের এ সি এস সিটের ভাড়া হচ্ছে ৬১০ টাকা।

ফরিদপুর থেকে ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

ঢাকা থেকে ফরিদপুর চলাচলকারী ট্রেন হচ্ছে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস। এই ট্রেনটি আবার সরাসরি ফরিদপুর টু ঢাকা চলাচল করে। অর্থাৎ একই ট্রেন চলাচল করে।

অর্থাৎ আপনি বুঝতে পারছেন ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের ভাড়ার তালিকা বা ফরিদপুর থেকে ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা একই রকম। যা আপনি উপরে তথ্য দেওয়া রয়েছে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃ ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের নন এসি শোভন চেয়ার ভাড়া কত ?
উত্তর   ঃ  ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের নন এসি শোভন চেয়ার ভাড়া ২৬৫ টাকা।
প্রশ্ন ২  ঃ ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের এসি টিকিটের ভাড়া কত ?
উত্তর   ঃ ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের এসি টিকিটের ভাড়া ৬১০ টাকা।
প্রশ্ন ৩  ঃ ফরিদপুর থেকে ঢাকা ট্রেনের স্নিগ্ধা সিটের ভাড়া কত ?
উত্তর   ঃ ফরিদপুর থেকে ঢাকা ট্রেনের স্নিগ্ধা সিটের ভাড়া ৫১২ টাকা।
প্রশ্ন ৪ ঃ ফরিদপুর টু ঢাকা ও ঢাকা থেকে ফরিদপুর কয়টি ট্রেন চলাচল করে ?
উত্তর  ঃ ফরিদপুর টু ঢাকা ও ঢাকা থেকে ফরিদপুর ২টি ট্রেন চলাচল করে
প্রশ্ন ৫  ঃ ঢাকা থেকে ফরিদপুর ও ফরিদপুর থেকে ঢাকা চলাচলকারী ট্রেনের নাম ?
উত্তর ঃ ঢাকা থেকে ফরিদপুর ও ফরিদপুর থেকে ঢাকা চলাচলকারী ট্রেনের নাম আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ও আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস।

শেষ কথা ঃঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী - ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা থেকে ফরিদপুর ট্রেনের সময়সূচী বা ফরিদপুর থেকে ঢাকার ট্রেনের সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল নিয়ে।
আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url