সবচেয়ে ভালো রাউটার কোনটি - ১০০০ টাকার মধ্যে রাউটার

পাঠক আপনি কি সবচেয়ে ভালো রাউটার কোনটি বা ১০০০ টাকার মধ্যে রাউটার সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন সবচেয়ে ভালো রাউটার কোনটি বা ১০০০ টাকার মধ্যে রাউটার সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

সবচেয়ে ভালো রাউটার কোনটি

সেই সাথে আরো জানতে পারবেন এক হাজার থেকে ১৫০০ টাকার ভিতরে ভালো মানের রাউটার কোনটি ইত্যাদি সেসব সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ সবচেয়ে ভালো রাউটার কোনটি - ১০০০ টাকার মধ্যে রাউটার

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমাদের আর্টিকেলের মূল বিষয় হলো সবচেয়ে ভালো রাউটার কোনটি বা ১০০০ টাকার মধ্যে রাউটার বা আপনি কিভাবে ভাল ব্র্যান্ডের রাউটার চিনবেন এক হাজার টাকার মধ্যে কি কি ভালো মানের রাউটার পাওয়া যায় পনেরশো টাকার ভিতরে কোন ব্র্যান্ডের ভালো রাউটার পাওয়া যায় ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ভাল রাউটার কিভাবে চিনতে হয় কোনগুলো ভালো ব্র্যান্ডের রাউটার ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন। সে জন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

সকল রাউটার ব্যান্ডের নাম

বর্তমানে বাংলাদেশে অনেক ব্র্যান্ডের রাউটার রয়েছে। আমরা অনেকেও আছি যারা বিভিন্ন অনেক ব্র্যান্ডের রাউটার সম্পর্কে জানি না বা তার নাম সম্পর্কে জানিনা। তাহলে চলুন জেনে নেই বর্তমানে কি কি রাউটারের ব্র্যান্ড রয়েছে সে সকল নামের তথ্য সম্পর্কে ঃ

  • TP LINK ROUTER
  • NETIS ROUTER
  • D LINK ROUTER
  • TENDA ROUTER
  • ASUS ROUTER
  • BDCOM ROUTER
  • ZYXEL ROUTER
  • TOTOLINK ROUTER
  • WAVLINK ROUTER
  • LINKSYS ROUTER
  • MERCUSYS ROUTER
  • CISCO ROUTER
  • PLANET ROUTER
  • COMFAST ROUTER
  • LEVELONE ROUTER
  • TRENDNET ROUTER
  • JIO WD ROUTER
  • MICROTIK ROUTER
  • HIKVISION ROUTER
  • NETGEAR ROUTER
  • MI ROUTER ROUTER
ইত্যাদি আরো বিভিন্ন ব্র্যান্ডের রাউটার রয়েছে। তার মধ্যে কিছু সংখ্যক যেগুলো চলমান সেই সকল রাউটার এর ব্র্যান্ডের নাম আপনাদের সামনে তুলে ধরা হলো।

সবচেয়ে ভালো রাউটার কোনটি

সবচেয়ে ভালো রাউটার হচ্ছে টিপিলিংক ও নেটিশ ব্র্যান্ডের রাউটার। এগুলোর কনফিগারেশন খুব ভালো। এগুলো নেট স্পিড অনেক ভালো দেয়। এ দুইটি ব্র্যান্ডের রাউটার পারফরম্যান্স অনেক ভালো।

ওভারঅল আমরা সকল কিছু পারফরম্যান্স ব্যান্ডউইথ রেঞ্জ মেগাহাজ স্পিড সকল কিছু এ দুটি রাউটারের মধ্যে ভালো দেখা যায়। বর্তমানে টিপিলিংক ও নেটিস এ দুটি রাউটার বথেকে ভালো পারফরম্যান্স এবং র‍্যাংকিংয়ে রয়েছে।

অর্থাৎ আপনি যদি সব থেকে ভালো রাউটার কিনতে চান অল্প বাজেটের ভিতরে তাহলে আপনি অবশ্যই টিপিলিংক ব্র্যান্ড বা নেটিশ ব্র্যান্ডের রাউটার নেওয়া সব থেকে ভালো হবে।

সবচেয়ে ভালো রাউটার চেনার উপায়

কিছু কিছু অনেক বেসিক বা ইনফরমেশন থাকে যেগুলো দিয়ে আপনি সবচেয়ে ভালো রাউটার কোনটি তার দ্রুত বুঝে যাবে। ভালো রাউটার নেওয়ার আগে আপনাকে কিছু রাউটারের তথ্য সম্পর্কে জেনে নিতে হবে তাহলে আপনি বুঝতে পারবেন সবচেয়ে ভালো রাউটার কোনটি ? তাহলে চলুন জেনে নিই ।

প্রথমত ঃ প্রথমত রাউটার নেওয়ার আগে আপনাকে দেখতে হবে যে রাউটারটা নিচ্ছেন সেরা ওটা এর পারফরম্যান্স কেমন বা সে ব্র্যান্ডের রাউটার কেমন সেল হয় বা কেমন পারফরমেন্স দেয়। 

দ্বিতীয়ত ঃ রাউটারের রেঞ্জ কত রাউটারের মেগাহাজ কত ক্ষমতা বিশিষ্ট সেই সম্পর্কে আপনাকে জানতে হবে।
তৃতীয়ত ঃ রাউটারের এন্টেনা কয়টি এবং সঠিক রেঞ্জ এন্টেনার মাধ্যমে পৌঁছে কিনা বা কতদূর পৌঁছেছে সেই সম্পর্কে আপনাকে খেয়াল রাখতে হবে।

চতুর্থ ঃ রাউটার নেওয়ার আগে আপনাকে রাউটারের গতি চেক করে দেখে নিতে হবে এবং কত এমবিপিএস ক্ষমতা বিশিষ্ট সে সম্পর্কে জেনে নিতে হবে। এমবিপিএস রাউটারের গতি ধারণা বোঝায়।

পঞ্চম ঃ রাউটারে আপনার আপলোড স্পীড কত থাকছে তা সম্পর্কে আপনাকে ভালো মতো জেনে নিতে হবে।

ইত্যাদি আপনি যদি এ সকল বিষয়গুলো জানতে পারেন তাহলে আপনি সবচেয়ে ভালো রাউটার কোনটি এটা দ্রুত চিনতে পারবে। এই সকল বিশেষ গুণাবলী গুলো সচরাচর নটিশ ও টেন্ডার এই তিনটি ব্র্যান্ডের রাউটারে খুব ভালো পারফরম্যান্স পাওয়া যায়।

অর্থাৎ আপনি ভাল রাউটার চিনবেন রাউটারের স্পিড রেঞ্জ ক্ষমতা রাউটারের এন্টেনা সক্ষমতা রাউটারের এমবিপিএস সক্ষমতা ইত্যাদি এর সকল কিছু দেখে চেক করে নিবেন তাহলে আপনি ভালো রাউটার চিনতে পারবেন।

১০০০ টাকার মধ্যে রাউটার

প্রায় বর্তমানে অনেক ব্র্যান্ডের রাউটার রয়েছে। আপনি ১০০০ টাকার ভিতরে অনেক ব্র্যান্ডের রাউটার পাবেন। কিন্তু এক হাজার টাকার মধ্যে যে সকল ভাল রাউটার গুলো হবে তার তালিকা নিচে দেওয়া হল


1/ XIAOMI MI 4C R4CM  এ রাউটারটি একটি অত্যন্ত ভালো মানের অল্প বাজেটের ভিতরের রাউটার। এর কনফিগার হচ্ছে ৪ অ্যান্টেনা ৩০০ এমবিপিএস স্পিড সক্ষমতা ও গ্লোবাল ভার্সন ফ্রিকুয়েন্সি ২.৪ গিগাহাজ। সকল দিক দিয়ে এটি একটি ভালো মানের রাউটার। এর মূল্য হচ্ছে ৯৩৫ টাকা।

2/ TENDA F3 এ রাউটারটি ও অত্যন্ত ভালো মানের অল্প বাজেটের ভিতরের রাউটার। এর কনফিগার হচ্ছে ৩ অ্যান্টেনা ৩০০ এমবিপিএস স্পিড সক্ষমতা ও গ্লোবাল ভার্সন ফ্রিকুয়েন্সি ২.৪ গিগাহাজ। সকল দিক দিয়ে এটি একটি ভালো মানের রাউটার। এর মূল্য হচ্ছে ১১১০ টাকা।

১৫০০ টাকার মধ্যে ভালো রাউটার

প্রায় বর্তমানে অনেক ব্র্যান্ডের রাউটার রয়েছে। আপনি ১৫০০ টাকার ভিতরে অনেক ব্র্যান্ডের রাউটার পাবেন। কিন্তু ১৫০০ টাকার মধ্যে যে সকল ভাল রাউটার গুলো হবে তার তালিকা নিচে দেওয়া হল

1/ TP LINK WR840N এই বাজেটের ভিতরে সব থেকে ভালো এবং সবথেকে ভালো ব্র্যান্ডের রাউটার হচ্ছে এর রাউটারটি। প্রায় সকল দিক দিয়ে পারফরমেন্স দিয়ে রাউটার টি বেস্ট। রাউটারের কনফিগার হচ্ছে ৩০০ এমবিপিএস স্পিড সক্ষমতা ফ্রিকোয়েন্সি ২.৪ গিগাহাজ ৪ লেন পোর্ট ২ এন্টেনা। এর মূল্য হচ্ছে ১৩৩০ টাকা।
2/ NETIS WF2409E এই বাজেটের ভিতরে এটিও সব থেকে ভালো এবং সবথেকে ভালো ব্র্যান্ডের রাউটার হচ্ছে এর রাউটারটি। প্রায় সকল দিক দিয়ে পারফরমেন্স দিয়ে রাউটার টি বেস্ট। রাউটারের কনফিগার হচ্ছে ৩০০ এমবিপিএস স্পিড সক্ষমতা ফ্রিকোয়েন্সি ২.৪ গিগাহাজ ৪ লেন পোর্ট ৩ এন্টেনা। এর মূল্য হচ্ছে ১৫৫০ টাকা।

অল্প বাজেটের ভিতর এ দুটি রাউটার আপনার খুব ভালো হবে। আপনার দেখে মনে হতে পারে কনফিগার তো সে বাট এ দুইটির পারফরমেন্স অরিজিনালি হিসেবে পারফরম্যান্স দেয় স্পিড ও রেঞ্জ খুব ভালো দেয়।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃঅল্প টাকার ভিতরে সবচেয়ে ভালো ব্র্যান্ডের রাউটার কোনটি ?
উত্তর   ঃ অল্প টাকার ভিতরে সবচেয়ে ভালো ব্র্যান্ডের রাউটার টিপিলিংক ও নেটিশ
প্রশ্ন ২  ঃ ১ হাজার টাকার ভিতরে সবচেয়ে ভাল রাউটার কোনটি ?
উত্তর   ঃ ১ হাজার টাকার ভিতরে সবচেয়ে ভাল রাউটার XIAOMI MI 4C R4CM 
প্রশ্ন ৩  ঃ ১৫০০ টাকার ভিতরে সব থেকে ভালো রাউটার কোনটি ?
 উত্তর   ঃ ১৫০০ টাকার ভিতরে সব থেকে ভালো রাউটার NETIS WF2409E ও NETIS WF2409E

শেষ কথা ঃ সবচেয়ে ভালো রাউটার কোনটি - ১০০০ টাকার মধ্যে রাউটার

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করলাম সবচেয়ে ভালো রাউটার কোনটি বা ১০০০ টাকার মধ্যে রাউটার বা সবচেয়ে ভালো রাউটার চেনার উপায় ইত্যাদি সম্পর্কে।

ভালো রাউটার চেনার ক্ষেত্রে আগে অবশ্যই তার ব্র্যান্ডের পারফরমেন্স তারপরের রাউটারের গিগাহাজ স্পিড ব্যান্ডউইথ রেঞ্জ ইত্যাদি এ সকল তথ্যগুলো আপনি রাউটারের ভিতরে থাকা তথ্য থেকে জেনে নিবেন। তাহলে আপনি বুঝতে পারবেন রাউটারটা পারফরম্যান্স কেমন হবে।

আজকের আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দেন আমাদের কমেন্ট বক্সে।, আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url