নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম - জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম

প্রিয় পাঠক নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম বা জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম বা জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম

সেই সাথে আরো জানতে পারবেন জিমেইল একাউন্ট ফোনের কোন কোন ক্ষেত্রে কাজে লাগে সে সকল যাবতীয় সকল তথ্য সম্পর্কে

পোস্ট সূচিপত্র ঃনতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম - জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি কিভাবে নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম বা জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি নিজেই নতুন জিমেইল একাউন্ট খুলতে পারবেন। কারন আজকের আর্টিকেলের ভিতর আমরা কিভাবে নতুন জিমেইল একাউন্ট খুলবেন সে সম্পর্কে স্টেপ বাই স্টেপ দেখাবোআপনাদেরকে । সেজন্য আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন।

জিমেইল একাউন্ট কোন কোন ক্ষেত্রে কাজে লাগে

আপনি যদি নতুন ফোন কেনেন বা আপনার ফোনটা যদি আপনি ফ্যাক্টর ডাটা রিসেট মারেন বা আপনার ফোনে যদি কোন প্রকার জিমেইল আইডি লগইন না করা থাকে সে ক্ষেত্রে আপনার ফোনে জিমেইল আইডি লগইন করা অবশ্য।

কারণ জিমেইল আইডি দ্বারা আপনার ফোন সকল সফটওয়্যার রানিং হয়। যেমন আপনি কোন এপ্স আপডেট দিতে গেলে আপনার জিমেইল প্রয়োজন। আপনি প্লে স্টোর একাউন্ট খুলতে গেলে আপনার জিমেইল অ্যাকাউন্ট লাগবে। আপনার ফোনের নাম্বার সেভ করতে গেলে জিমেইল অ্যাকাউন্ট লগইন থাকা লাগবে।
আপনার ফোনে যদি জিমেইল অ্যাকাউন্ট না থাকে তাহলে আপনি সরাসরি কোন অ্যাপস বা ইউটিউববা কোন কিছু চালাতে পারবেন না। ফোনের সকল সফটওয়্যার রানিং করার জন্য আপনার ফোনে জিমেইল অ্যাকাউন্ট লগইন দেওয়া আবশ্যক।

নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম

আপনি গুগলে গিয়ে বা প্লে স্টোরে গিয়ে বা জিমেইল থেকে গিয়ে বা আপনি গুগলে যেয়ে সার্চ করে লিখবেন ক্রিয়েট নিউ জিমেইল অ্যাকাউন্ট।

ক্রিয়েট আর নিউ জিমেইল একাউন্ট সার্চ করে নিচের ওয়েবসাইটে ক্লিক করে ভেতরে সাইন ইন গুগল একাউন্ট অপশন এ যান। তারপরে নিচে ক্রিয়েট একাউন্ট লেখার উপরে ক্লিক করুন। ক্লিক করার পরে আপনার তিনটি অপশন আসবে। ফর মাই সেল্ফ লেখার উপরে ক্লিক করুন যে নেক্সট বাটনে ক্লিক করুন।
তারপর আপনার সামনে পরবর্তী স্টেপ আসবে। পরবর্তী স্টেপে আপনার প্রথম নাম ও শেষ নাম চাইবে। আপনি আপনার প্রথম নাম ও শেষ নামটি দিন। তারপরে নেক্সট বাটনে ক্লিক করুন।
তারপরে আপনার সামনে আপনার জন্ম তারিখ ও আপনার জেন্ডার সম্পর্কে অপশন আসবে সেগুলো সঠিক তথ্য দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন
এটা দেওয়ার পরে আপনার আইডি নামের অপশন আসবে। অর্থাৎ আপনি আপনার জিমেইল আইডির কি নাম দিতে যাচ্ছেন সে নামটি সেখানে প্রবেশ করুন। নাম দেওয়ার পরে নিচের নেক্সট বাটনে ক্লিক করুন।
তারপরে আপনার সামনে পাসওয়ার্ড অপশন আসবে। আপনি আপনার জিমেইল একাউন্টের কি পাসওয়ার্ড দিতে যাচ্ছেন সে পাসওয়ার্ডটি সেখানে টাইপ করুন। পাসওয়ার্ড ও কনফার্ম পাসওয়ার্ড দিন এই একই রকম পাসওয়ার্ড দিন। পাসওয়ার্ড দেখার জন্য সব বাটনে ক্লিক করুন। তারপরে নেক্সট করে দিন।

নেক্সট করে দেওয়ার পরে আপনার নাম্বারের অপশন আসবে আপনি যে নাম্বারে জিমেইল একাউন্টটি খুলতে যাচ্ছেন সেই নাম্বারটি তার ভিতরে দিন। তারপর আপনার মোবাইলে একটি এসএমএস আসবে ওই এসএমএসের ভিতর একটি কোড থাকবে। ওই কোডটি সেখানে। তাহলে আপনার নতুন জিমেইল অ্যাকাউন্টটি খোলা হয়ে যাবে।

মূলত এটাই হচ্ছে নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম আপনি এভাবে স্টেপ বাই স্টেপ ফলো করে নতুন একটি জিমেইল খুলতে পারবেন বা তৈরি করতে পারবেন।

জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম

আপনি সরাসরি গুগল থেকে জিমেইল লগইন করতে পারবেন। বা আপনি সরাসরি প্লে স্টোর থেকে এগিয়ে সাইনআপ বাটনে ক্লিক করে সরাসরি জিমেইল অ্যাকাউন্ট লগইন করতে পারবেন। আপনি জিমেইল একাউন্ট থেকে ঢুকে সরাসরি জিমেইল লগইন করতে পারবেন।

আপনি তিন পদ্ধতির যে কোন এক পদ্ধতি ফলো করে সাইন আপ অপশনে গিয়ে আপনার তৈরি করা সর্বপ্রথম জিমেইল আইডিটি সেখানে দিন। জিমেইল আইডি সঠিক দেওয়া হলে নেক্সট বাটনে ক্লিক করুন। নেক্সট ক্লিক করার পরে আপনার সামনে পাসওয়ার্ড চাইবে পাসওয়ার্ড দিয়ে সকল কিছু ওকে করে নিন। তাহলে আপনার জিমেইল অ্যাকাউন্ট লগিন করা হয়েছে।

শেষ কথা ঃ নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম - জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম আপনি কিভাবে নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম বা জিমেইল একাউন্ট লগইন করার নিয়ম এ সকল কাজ গুলি করবেন সে সম্পর্কে। আপনি এই স্টেপগুলো যদি ফলো করেন তাহলে আপনি নতুন জিমেইল তৈরি করতে পারবেন এবং লগইনও করতে পারবেন।

আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেল টি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটিপড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url