রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী

সেই সাথে আরো জানতে পারবেন পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও যাবতীয় সকল তথ্য  সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমরা আজকে আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বা পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন পরেন তাহলে আপনি রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন।

রাজশাহী টু পোড়াদহ চলাচলকারী ট্রেনের তালিকা

রাজশাহী টু পোড়াদহ রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন ৫টি করে ট্রেন চলাচল করে। এর মধ্যে চারটি হচ্ছে এক্সপ্রেস ট্রেন ও একটি হচ্ছে লোকাল ট্রেন। তাহলে চলুন জেনে নেই রাজশাহী টু পোড়াদহ চলাচলকারী পাঁচটি ট্রেনের নাম সম্পর্কে 

  • আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস
  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস
  • আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস
  • আন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস
  • মহানন্দা এক্সপ্রেস ( মে্ইল)
শুধুমাত্র সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন রাজশাহী টু পোড়াদহ রুটে এই পাঁচটি ট্রেন চলাচল করে। নিচে রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচিতে এই পাঁচটি ট্রেনের সময়সূচী উল্লেখ করা আছে ও সাপ্তাহিক বন্ধের দিন কবে সেটি উল্লেখ করা আছে।

রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী

আপনি উপরের অংশ থেকে জানতে পারলেন যে রাজশাহী টু পোড়াদহ রুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন ৫ টি করে ট্রেন চলাচল করে। তাহলে চলুন জেনে নিন এই পাঁচটি ট্রেনের সময়সূচী বা
রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী সম্পর্কে ঃ

আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ঃআন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী  হচ্ছে রাজশাহী ছাড়ে সকাল ৬:৪০ মিনিটে এবং পোড়াদহ গিয়ে পৌঁছায় সকাল৮টা ৪০ মিনিটে।আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে সোমবার।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী  হচ্ছে রাজশাহী ছাড়ে সকাল ৮:০০ টার সময় এবং পোড়াদহ গিয়ে পৌঁছায় সকাল ১০টা ২৫ মিনিটে।আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে বৃহস্পতিবার।

আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ঃআন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী  হচ্ছে রাজশাহী ছাড়ে দুপুর ২:১৫ মিনিটে এবং পোড়াদহ গিয়ে পৌঁছায় বিকাল ৪ টা ২৫ মিনিটে।আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে মঙ্গলবার।

আন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস ঃআন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী  হচ্ছে রাজশাহী ছাড়ে দুপুর ৩:৩০ মিনিটে এবং পোড়াদহ গিয়ে পৌঁছায় বিকাল ৫ টা ৩০ মিনিটে।আন্তঃনগর টঙ্গীপাড়া  এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে মঙ্গলবার।

মহানন্দা এক্সপ্রেস (মেইল) ঃ মহানন্দা এক্সপ্রেস (মেইল) রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী  হচ্ছে রাজশাহী ছাড়ে দুপুর ৮:১৫ মিনিটে এবং পোড়াদহ গিয়ে আনুমানিক তিন ঘন্টার মতন সময় লাগবে। যেহেতু এটি একটি মেইল এক্সপ্রেস ট্রেন এটার কোন নির্দিষ্ট টাইম নেই।মহানন্দা এক্সপ্রেস (মেইল)  ট্রেনটি সপ্তাহে সাত দিন চলাচল করে।

উপরে দেওয়া বর্ণনা গুলো ছিল রাজশাহী টু পোড়াদহ ট্রেনের নির্দিষ্ট সময়সূচী। প্রতিদিন এই সময়সূচির ভিত্তিতে রাজশাহী টু পোড়াদহ রুটে ট্রেন চলাচল করে।

রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা

রাজশাহী টু পোড়াদহ রুটের ভাড়ার তালিকা আন্তঃনগর ট্রেনগুলোর একই রকম। তাহলে চলুন জেনে নিই রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।

  • শোভন চেয়ার ১৫৫ টাকা
  • শোভন ১৩০ টাকা
  • স্নিগ্ধা ২৯৪ টাকা
  • প্রথম সিট ২৩৬ টাকা
  • এসি এস ১৯৬ টাকা
মহানন্দা এক্সপ্রেস ট্রেনটির নির্দিষ্ট ভাড়া তথ্য স্টেশন ছাড়া পাওয়া যায় না। মহানন্দা এক্সপ্রেস ট্রেনের রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়া সম্ভবত ৮০ থেকে ১০০ টাকার ভিতরে হবে। যেতে এটি একটি মেইল এক্সপ্রেস লোকাল ট্রেন।

উপরে দেওয়া বর্ণিত তথ্যগুলো হচ্ছে আমাদের আজকের আর্টিকেলের বর্তমান সময়ের রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা।  বর্তমানে  রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এই  নিয়মে চলাচল করে যাচ্ছে এ সকল ট্রেনগুলো।

পোড়াদহ টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা

পোড়াদহ টু রাজশাহী রুটের ভাড়ার তালিকা আন্তঃনগর ট্রেনগুলোর একই রকম। তাহলে চলুন জেনে নিই রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে।

  • শোভন চেয়ার ১৫৫ টাকা
  • শোভন ১৩০ টাকা
  • স্নিগ্ধা ২৯৪ টাকা
  • প্রথম সিট ২৩৬ টাকা
  • এসি এস ১৯৬ টাকা
মহানন্দা এক্সপ্রেস ট্রেনটির নির্দিষ্ট ভাড়া তথ্য স্টেশন ছাড়া পাওয়া যায় না। মহানন্দা এক্সপ্রেস ট্রেনের রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়া সম্ভবত ৮০ থেকে ১০০ টাকার ভিতরে হবে। যেতে এটি একটি মেইল এক্সপ্রেস লোকাল ট্রেন।

পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী

পোড়াদহ টু রাজশাহীরুটে সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন ৫টি করে ট্রেন চলাচল করে। এর মধ্যে চারটি হচ্ছে এক্সপ্রেস ট্রেন ও একটি হচ্ছে লোকাল ট্রেন। তাহলে চলুন জেনে নেই পোড়াদহ টু রাজশাহীচলাচলকারী পাঁচটি ট্রেনের নাম সম্পর্কে 

  • আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস
  • আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস
  • আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস
  • আন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস
  • মহানন্দা এক্সপ্রেস ( মে্ইল)
আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ঃআন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী  হচ্ছে পোড়াদহ ছাড়ে সকাল ৭:৩৬ মিনিটে এবং রাজশাহী গিয়ে পৌঁছায় সকাল ১০টা ০০ মিনিটে।আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে সোমবার।

আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ঃ আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী  হচ্ছে পোড়াদহ ছাড়ে বিকাল ৫:৫০ মিনিটে সময় এবং রাজশাহী গিয়ে পৌঁছায় রাত ৮টা ২০ মিনিটে।আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে বৃহস্পতিবার।

আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ঃআন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী  হচ্ছে পোড়াদহ ছাড়ে সকাল ৯:৪০ মিনিটে এবং রাজশাহীগিয়ে পৌঁছায় বিকাল ১২:০০ টা মিনিটে।আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে মঙ্গলবার।

আরো পড়ুন ঃ সুন্দরবন এক্সপ্রেস খুলনা টু ঢাকা ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা
আন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস ঃআন্তঃনগর টঙ্গীপাড়া এক্সপ্রেস পোড়াদহ টু রাজশাহী ট্রেনের সময়সূচী  হচ্ছে পোড়াদহ ছাড়ে সকাল ১০:৪৫ মিনিটে এবং রাজশাহী গিয়ে পৌঁছায় বিকাল ১ টা ১০ মিনিটে।আন্তঃনগর টঙ্গীপাড়া  এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন হচ্ছে মঙ্গলবার।

মহানন্দা এক্সপ্রেস ( মেইল) ঃমহানন্দা এক্সপ্রেস ট্রেনটি মেল ট্রেন  সুতরাং এ ট্রেনের সময়সূচী সম্পর্কে নির্দিষ্ট ভাবে বলা অতীব কঠিন। অনেক সময় ক্রসিং ও বিভিন্ন বিরতির কারণে নির্দিষ্ট টাইমে প্রবেশ করতে পারে না। পোড়াদহ প্রবেশ করে সম্ভবত ৫টা থেকে ৬টার ভিতরে। রাজশাহী পৌঁছায় ১০টার পরে।

রাজশাহী টু পোড়াদহ ট্রেনের বিরতি স্টেশন সমূহ

রাজশাহী টু পোড়াদহ রুটে ও পোড়াদহ টুর রাজশাহী রুটে পাঁচটি ট্রেন চলাচল করে। তার মধ্যে চারটি হচ্ছে আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। এই ট্রেনগুলো চলাচলের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ জেলায় যাত্রী নামা উঠার জন্য বিরতি দিয়ে থাকে। তাহলে চলুন জেনে নিই রাজশাহী টু পোড়াদহ ট্রেনের বিরতি স্টেশন সমূহ  সম্পর্কে ঃ

  • রাজশাহী থেকে ছাড়ে
  • আব্দুলপুর
  • আজিমনগর
  • ঈশ্বরদী
  • পাকশী
  • ভেড়ামারা
  • মিরপুর
  • পোড়াদহ
এই আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন গুলো প্রতিদিন চলাচল করার মাধ্যমে এ সকল স্টেশনগুলোতে বিরতি। আর মহানন্দা এক্সপ্রেস মেল ট্রেন সকল স্টেশনে বিরতি দিয়ে থাকে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা 

প্রশ্ন ১  ঃ রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়া কত ?
উত্তর   ঃ রাজশাহী টু পোড়াদহ ট্রেনের ভাড়া শোভন ১৩০, শোভন চেয়ার ১৫৫ টাক স্নিগ্ধা ২৯৪ টাকা।
প্রশ্ন ২  ঃ রাজশাহী টু পোড়াদহ রুটে কয়টি ট্রেন চলাচল করে ?
উত্তর   ঃ  রাজশাহী টু পোড়াদহ রুটে ৫টি ট্রেন চলাচল করে

শেষ কথা ঃরাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে কথা বললাম রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ও এ রিলেটেড যাবতীয় সকল তথ্য নিয়ে।

আপনি যদি  রাজশাহী থেকে ঢাকা যাওয়ার জন্য কোন টিকেট না পেয়ে থাকে তাহলে আপনি পোড়াদহ থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা ট্রেনের সিট থাকলে সরাসরি পোড়াদহ গিয়ে ঢাকা যাতায়াত করতে পারবেন।
মূলত রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানা থাকলে আপনি রেল পথে যে কোন জায়গায় যাতায়াত করে সুবিধা হবে।

আমাদের আজকের রাজশাহী টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এ আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছবি দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Anonymous
    Anonymous January 8, 2024 at 8:05 AM

    আজকে ৮ তারিখ টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি কি রাজশাহী থেকে চলবে

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url