ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা যাবতীয় সকল তথ্য।
ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন ঢাকা টু চিলাহাটি চলাচলকারী সকল ট্রেনের নির্দিষ্ট সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা বিরতি স্টেশন সমূহ ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ ঢাকা থেকে ছেড়ে চিলাহাটি স্টেশনে কখন পৌঁছায় ইত্যাদি রিলেটেড সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়েন তাহলে আপনি ঢাকা টু চিলাহাটি রুটে  চলাচলকারী সকল আন্তঃনগর ট্রেনের তালিকা সম্পর্কে এবং ছাড়ার সময়সূচি ও পৌঁছানোর সময়সূচী এবং বিভিন্ন ক্লাস সিট এর ভাড়ার তালিকা জানতে পারবেন।

ঢাকা টু চিলাহাটি ট্রেন সমূহ ২০২৪

ঢাকা থেকে চিলাহাটি পর্যন্ত দুটি আন্তঃনগর ট্রেন সরাসরি চলাচল করে। প্রায় অনেক স্টেশন পথ পাড়ি দিয়ে ঢাকা টু চিলাহাটি এবং চিলাহাটি টু ঢাকা রুটে চলাচল করছে এই দুটি ট্রেন। নিচে দুইটি ট্রেনের নাম উল্লেখ করা হলো ঃ

  • আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস (৮০৫) 
  • আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস (৭৬৫)
উপরে উল্লেখিত দুইটি ট্রেন আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ঢাকা টু চিলাহাটি ও চিলাহাটি টু ঢাকা রুটে চলাচল করে চলেছে। নিচে দুটি ট্রেনের সময়সূচী উল্লেখ করা হবে।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা টু চিলাহাটি ও চিলাহাটি টু ঢাকা রুটে সরাসরি প্রতিদিন সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত দুটি ট্রেন চলাচল করে সে দুটি ট্রেন হল আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস। নিচে আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলো ঃ

আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস (৭৬৫) ঃআন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ৪৫ মিনিটে ও চিলাহাটি রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় বিকাল ৪টা ঘটিকার সময়। আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস (৮০৫)  ঃ আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৫ টা ০০ মিনিটে ও চিলাহাটি রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় রাত ৩টা ঘটিকার সময়। আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।

উপরে উল্লেখিত সময়সূচি নিয়ে ঢাকা টু চিলাহাটি রুটে চলাচল করছে আন্তঃনগর নীলসাগর ও আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেন দুটি। নিচে চিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো।

চিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচ ২০২৪

আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে সকালে ছাড়া ট্রেন ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে রাত্রি কালিন ট্রেন। অর্থাৎ একটি ট্রেন সকালে ছেড়ে যাই ও একটি টেন রাত্রে ছেড়ে যায়।নিচে চিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচ ২০২৪ উল্লেখ করা হলো ঃ

আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস (৮০৫)  ঃ আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ০০ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় দুপুর ২ টা ৫০ মিনিটে। আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।

আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস (৭৬৫) ঃ  আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ৮ টা ০০ মিনিটে ও ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় ভোর  ৫টা ৩০ মিনিটে। আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন রবিবার।

উপরে উল্লেখিত সময়সূচি গুলো তুলে ধরা হলো ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ অচিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪। উপরে উল্লেখিত সময়সূচি গুলো নিয়ে চলাচল করছে চিলাহাটি টু ঢাকা ও ঢাকা টু চিলাহাটি রুটের ট্রেনগুলো।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু চিলাহাটি ও চিলাহাটি টু ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের টোটাল ৪ ধরনের শ্রেণীর সিট অ্যাভেলেবেল দেখতে পাওয়া যায়। সেগুলো হল শোভন চেয়ার, স্নিগ্ধা চেয়ার, এসিএস, এসিবি। নিচে ঢাকা টু চিলাহাটি ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ

  • শোভন চেয়ার ৪৯৫ টাকা
  • স্নিগ্ধা চেয়ার ৯৪৯ টাকা
  • এসিএস ১১৩৩ টাকা
  • এসিবি ১৭০২ টাকা
সেম একই ভাড়ার তালিকা নিয়ে চিলাহাটি টু ঢাকা রুটে চলাচল করে আন্তঃনগর ট্রেনগুলো। অর্থাৎ চিলাহাটি টু ঢাকা এবং ঢাকা টু চিলাহাটি ওপরের উল্লেখিত ভাড়ার তালিকাটাই প্রযোজ্য। উপরে উল্লেখিত ভাড়ার তালিকা নিয়ে চলাচল করছে আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের বিরতি স্টেশন সমূহ

ঢাকা টু চিলাহাটি অথবা চিলাহাটি টু ঢাকা চলে চলে আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও অন্তঃনগর নীল সাগর এক্সপ্রেস ট্রেন কোন কোন স্টেশনের বিরতি দিয়ে চলাচল করে তার নিচে উল্লেখ করা হলো ঃ

  • ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন
  • ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
  • জয়দেবপুর রেলওয়ে স্টেশন
  • ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশন
  • নাটোর রেলওয়ে স্টেশন
  • আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন
  • সান্তাহার রেলওয়ে স্টেশন
  • জয়পুরহাট রেলওয়ে স্টেশন
  • আক্কেলপুর রেলওয়ে স্টেশন
  • বিরামপুর রেলওয়ে স্টেশন
  • ফুলবাড়ি রেলওয়ে স্টেশন
  • পার্বতীপুর রেলওয়ে স্টেশন
  • সৈয়দপুর রেলওয়ে স্টেশন
  • নীলফামারী রেলওয়ে স্টেশন
  • ডোমার রেলওয়ে স্টেশন
  • চিলাহাটি রেলওয়ে স্টেশন
উপরে উল্লেখিত গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে বিরতি দিয়ে চলাচল করে আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ও আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনগুলো। উপরে উল্লেখিত যে কোন স্টেশন আপনি যদি যাতায়াত করতে চান তাহলে আপনি আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস অথবা আন্তঃনগর  নীলসাগর এক্সপ্রেসেকরতে পারবেন।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ  ঢাকা টু চিলাহাটি আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের ট্রেনের সময়সূচী ২০২৪ ?
উত্তর ঃ আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৫ টা ০০ মিনিটে।
প্রশ্ন   ঃ  ঢাকা টু চিলাহাটি আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ট্রেনের সময়সূচী ২০২৪ ?
উত্তর ঃ আন্তঃনগর  নীলসাগর এক্সপ্রেস ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৬ টা ৪৫ মিনিটে।
প্রশ্ন   ঃ  চিলাহাটি টু ঢাকা আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের ট্রেনের সময়সূচী ২০২৪ ?
উত্তর ঃ আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস চিলাহাটি রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ০০ মিনিটে।
প্রশ্ন   ঃ  চিলাহাটি টু ঢাকা আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ট্রেনের সময়সূচী ২০২৪ ?
উত্তর ঃ আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস চিলাহাটি রেলওয়ে স্টেশন ছাড়ে রাত ৮ টা ০০ মিনিটে।
প্রশ্ন  ঃ ঢাকা টু চিলাহাটি ভাড়া কত ?
উত্তর ঃ ঢাকা টু চিলাহাটি ভাড়া শোভন চেয়ার ৪৯৫ টাকা স্নিগ্ধা চেয়ার ৯৪৯ টাকা এসি ১১৩৩ টাকা।

শেষ কথা ঃ ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ ও চিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচী ইত্যাদি সকল তথ্য।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url