বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে - বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া

প্রিয় পাঠক আপনি কি বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে বা বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে আপনি আজকের আটর্কেলের মধ্যে জানতে পারবেন বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে বা বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া সম্পর্কে যাবতীয় সকল তথ্য।
বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া
সেই সাথে আরো জানতে পারবেন বাংলাদেশ তো আমেরিকা ভিসা কত প্রকার বা ভিসা লাগাতে কত টাকা খরচ হয় এরকম রিলেটেড যাবতীয় সকল তথ্য সম্পর্কে। এ সকল সম্পর্কে জানার জন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

পোস্ট সূচিপত্র ঃবাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে বা বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া

ভূমিকা

প্রিয় পাঠক নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে সম্পূর্ণ আলোচনা করতে চলেছি বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে বা বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া বাংলাদেশ টু আমেরিকা যাওয়ার জন্য যেরকম গুরুত্বপূর্ণ তথ্য লাগে সে সকল তথ্য সম্পর্কে নিয়ে আজকের আমাদের আর্টিকেল। সেজন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আমেরিকা ভিসার দাম কত

আমেরিকার ভিসার বিভিন্ন ধরন রয়েছে বিভিন্ন ক্যাটাগরিব ভিত্তিক ভাবে আবেদন ফি আমেরিকার ভিসার জন্য আবেদন করা হয়। গত কিছুদিন আগে আমেরিকা ভিসার খরচ ছিল কিন্তু গত ১৭ই জুন ২০২৩ তা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে তিনটি আমেরিকা ভিসার কথা উল্লেখ করা হলো ঃ

  • ব্যবসা বা পর্যটন ভিসা ঃ এই পদের ক্যাটেগরি ভিত্তিক ভিসার জন্য আপনার ভিসার আবেদন ফি হিসেবে লাগবে মার্কিন ১৮৫ ডলার। যা বাংলা টাকায় কনভার্ট করলে হচ্ছে ২০৪০০ টাকা। এই ভিসার মধ্যে আপনি সকল প্রকার পিটিশন বা নন পিটিশন ছাত্র ভাই এক্সন ভিজিটর ভিসা মানে সকল কিছু এর মধ্যে অন্তর্ভুক্ত। যার ফ্রি হিসেবে ওই ফি উল্লেখ করা হয়েছে।
  • অস্থায়ী কর্মী ভিসা ঃ স্থায়ী কর্মী ভিসার ক্ষেত্রে আপনার গুলো অনেক ক্যাটেগরি রয়েছে সেই ক্যাটাগরি গুলো হল এল ও পি কিউ এইচ আরো ক্যাটেগোরি রয়েছে। এই পদের ভিসার জন্য আবেদন করার জন্য আপনার খরচ হবে  ২০৫ ডলার পর্যন্ত । যা বাংলাদেশী টাকা হিসেবে হচ্ছে ২২৬০৪ টাকা।
  • চুক্তিভিত্তিক ভিসা ঃ এই শ্রেণীর মধ্যে হিসেবে ধরে বিভিন্ন প্রকার কর্মী ট্রেডার টিটি ইনভেস্টার ও বিভিন্ন কাজের জন্য অস্থায়ী ভিত্তিক চুক্তিভিত্তিক ভিসা হিসেবে ধরে এই শ্রেণীর ভিসাকে। এই পদের ভিসার আবেদনের জন্য আপনার খরচ হবে   ৩১৫ ডলার পর্যন্ত যা বাংলাদেশী টাকা হিসেবে হচ্ছে ৩৪৭৩৪ টাকা।
তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন এই তিন শ্রেণীর ভিসার আবেদন করার জন্য আপনার কত টাকা খরচ হতে পারে বাংলাদেশি টাকা ও আমেরিকান ডলার হিসেবে। এটি হচ্ছে আপনার ভিসার আবেদন ফি।

আমেরিকা ভিসা কত প্রকার

আমেরিকার কাজ ও সকল ক্ষেত্রে জন্য আমেরিকা থেকে বিভিন্ন প্রকার ভিসা দিয়ে থাকে। যে সকল ক্ষেত্রে ওই পদের ভিসার আবেদন করে থাকে বিশ্বের অনেকগুলো দেশের জনসংখ্যা। তাহলে চলুন জেনে নিয়ে আমেরিকা ভিসা কত প্রকার ঃ

  • বিশেষ পেশা হিসেবে আমেরিকা একটি ভিসা দিয়ে থাকে যা এই ক্যাটাগরির টাকে বিশেষ পেশা ক্যাটাগরির ভিতর ধরে যার নাম হচ্ছে H-1B হচ্ছে এই ভিসার নাম।
  • বিভিন্ন চুক্তিভিত্তিক অস্থায়ী ভিত্তিক কাজের জন্য এরকম ভিসা প্রদান করে থাকে আমেরিকা। এই ক্যাটাগরি পদের ভিত্তিক ভিসা কে বলা হচ্ছে H1B1। H1B1 এ ভিসাটি হল চুক্তিভিত্তিক মানে কাজের জন্য অস্থায়ী ভিত্তিতে এই ভিসাটি প্রদান করে থাকে।
  • শিক্ষার জন্য একটি শিক্ষা ভিসা দিয়ে থাকে যার নাম হচ্ছে H-3। H-3 শিক্ষা ক্ষেত্রে জন্যই দেওয়া হয়।
  • কোন ব্যক্তির যদি পরিবার আমেরিকায় থেকে থাকে তাকে দেখা করতে যাওয়া বা পরিবারের কাছে যাওয়ার জন্য ২ ক্যাটাগরিতে ভিসা দিয়ে থাকে আমেরিকা যার নাম হচ্ছে L-1 ও L-2 । এটা হচ্ছে পরিবারের কারো কাছে যাওয়ার জন্য ভিসা ক্যাটাগরি।
  • খুবই দক্ষ ও পারদর্শী কাজের জন্য যে লোক নেয়া হয় এটাকে H-2B ভিসা বলা হয়।
  • আমেরিকার আরো অনেক ক্যাটেগরি ভিত্তিক ভিসা রয়েছে যেগুলো একসাথে হলো L,P,Q,O এগুলো হচ্ছে ভিসার ক্যাটেগরি বা ধরন।
তাহলে উপরের চ্যাট গুলো অনুযায়ী আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আমেরিকার ভিসা কত ধরনের হতে পারে বা কত ক্যাটাগরি ভিত্তিতে আপনি আমেরিকার ভিসা পেয়ে থাকতে পারেন।

বাংলাদেশ টু আমেরিকা কত কিলোমিটার

বাংলাদেশ টু আমেরিকা প্রায় হচ্ছে ১৩২২০ কিলোমিটার। বাংলাদেশ থেকে আমেরিকার দূরত্ব অনেক জাদ শুধুমাত্র বিমান পথ ছাড়া যাওয়া সম্ভব নয়। বাংলাদেশ ও আমেরিকা আলাদা মহাদেশের ভিতর অবস্থিত। এজন্য এ দুটি দেশের দূরত্ব অনেক হওয়ার কারণ রয়েছে মাঝে অনেক বিশাল সমুদ্র।

বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া

আমেরিকার প্রতিটি স্টেটে বা আলাদা আলাদা শহরে প্লেন যাওয়া আসা করে। আমেরিকার প্রত্যেকটি জেলার ঢাকা হইতে বিমান ভাড়া উল্লেখ করা হলো ঃ

  • লস অ্যাঞ্জেলেস ঃ ঢাকা থেকে লস অ্যাঞ্জেলেস যাওয়ার জন্য আপনার বিমান ভাড়া খরচ হবে ০১ লক্ষ ৯৭ হাজার টাকা প্রায় ।
  • নিউইয়র্ক ঃ ঢাকা থেকে নিউইয়র্ক যাতায়াতের জন্য আপনার বিমান ভাড়া হিসেবে টাকা খরচ হবে বা বিমান ভাড়া লাগবে প্রায় ০১ লক্ষ ৯৮ হাজার টাকা।
  • ওয়াশিংটন ঃ আমেরিকার এই শহরটিতে যেতে আপনার ঢাকা থেকে বিমান ভাড়া লাগবে প্রায় ১ লক্ষ ৯১ হাজার টাকা।
  • আটলান্টা ঃ ঢাকা টু আটলান্টা এ শহরটিতে যেতে আপনার খরচ পড়বে বিমান ভাড়া প্রায় ০১ লক্ষ ৯৬ হাজার টাকা।
  • অস্টিন ঃ ঢাকা থেকে আমেরিকার এই শহরে যেতে আপনার খরচ হবে প্রায় ১ লক্ষ ৯৫ হাজার টাকা।
আরো অনেক উল্লেখিত ফ্লাইট ব্যবস্থা আছে যা ঢাকা থেকে সরাসরি আমেরিকার বিভিন্ন অন্য শহরে যাতায়াত করে। এক কথায় বলা যায় যে আপনি আমেরিকার যে কোন শহরেই যান না কেন আপনার প্রায় ০২ লক্ষ টাকার মতন বিমান ভাড়া লাগবে যে কোন বিমানে এয়ারলাইন্সএ।

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে তা আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতেই পেরেছেন। সর্বপ্রথম আপনার ভিসা আবেদন ফি ক টাকা লাগবে তা সম্পর্কে আপনি উপরে জানতে পেরেছেন। তারপরে আপনি আবার আপনার বিমান ভাড়া কত টাকা খরচ হবে সে সম্পর্কেও আপনি জানতে পেরেছেন।
সকল অ্যাপোয়েন্ট বা ভিসা এবং বিমান ভাড়া আপনার যাবতীয় এক্সটা সবকিছু মিলিয়ে কি পরিমান খরচ হবে তা আপনি নিজেই কল্পনা করতে পারছেন আশা করা যায়। বর্তমানে আমেরিকা যাইতে হলে এর সাথে আপনাকে ভিসা আবেদনের সাথে সাথে ভিসা প্রসেস করে আপনার সম্পূর্ণ এরকম হবে।

শেষ কথা ঃ বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে - বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া

প্রিয় পাঠক আপনি বুঝতেই পেরেছেন আজকের আর্টিকেলের মধ্যে আমরা সম্পূর্ণ আলোচনা করলাম যে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে বা বাংলাদেশ টু আমেরিকা বিমান ভাড়া ভাই ইত্যাদি এরকম রিলেটেড সকল তথ্য সম্পর্কে।

প্রিয় পাঠক আমি যে সময় আপনাদেরকে আপডেট টা দিয়েছি যে বাংলাদেশ থেকে আমেরিকা যেতে কত টাকা লাগে এ সম্পর্কে  সে সময় ডলার রেট এবং সকল খরচ উল্লেখিত আর্টিকেলের মধ্যে রয়েছে। সকল ভিসার খরচ বা সকল কিছু পরে পরিবর্তন হতে পারে বা বিমান ভাড়া পরিবর্তন হতে পারে। কিন্তু বর্তমানে এখন এরকমই রয়েছে। এক কথায় এগুলো এখন আছে এরকম বর্তমান পরে চেঞ্জও হতে পারে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতোনটি জানিয়ে আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি কিন্তু পরের জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url