০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট - মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

 

প্রিয় পাঠক আপনি কি ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন বা খোঁজাখুঁজি করছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট
সেই সাথে আরো জানতে পারবেন ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট থেকে কিভাবে ইনকাম করা যায় সে সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচিপত্র ঃ ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট - মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

ভূমিকা

প্রিয় পাঠক আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য কারণ আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সম্পর্কে।

ইংশাআল্লাহ আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা  মোবাইল দিয়ে ইনকাম করার উপায় বা আপনি সে সাইটে কাজ করে ইনকাম করতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন।

০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট

বর্তমানে অনেক সাইট রয়েছে যেগুলো থেকে অনলাইন থেকে ভালো পরিমান ইনকাম করা সম্ভব। এরকম অনেক সাইট রয়েছে যেগুলো থেকে আপনিও আর্নিং করতে পারবেন। এর মধ্যে০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট কোন গুলো আপনি কি জানেন ? যদি না জেনে থাকেন তাহলে চলুন জেনে নিই ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে 

  • অ্যামাজন
  • ফাইবার
  • আপওয়ার্ক
  • ইউটিউব
  • ফেসবুক
বর্তমানে অনলাইন থেকে ভালো ও অনেক পরিমাণ আর্নিং করার জন্য এই পাঁচটি সাইট হয়েছে খুব জনপ্রিয়। এই ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট এর মধ্যে যেকোনো একটি সাইট থেকে কাজ করে আপনি প্রচুর পরিমাণ আরনিং করতে পারবেন। এখান থেকে বড় পরিমাণ ইনকাম করা সম্ভব।

মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

উপরে উল্লেখিত ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট এর সকল সাইটি আপনি নিজের ঘরে বসে মোবাইল দিয়ে কাজ করতে পারবেন। প্রায় ৮০% কাজ এ পাঁচটি সাইটের মোবাইল দিয়ে করা সম্ভব। আপ ওয়ার্ক ইউটিউব ফেসবুক আপনি সম্পূর্ণ এ সাইটে মোবাইল দিয়ে সম্পূর্ণ কাজ করে প্রচুর পরিমাণ ডলার আর্নিং করতে পারবেন।

প্রতিনিয়ত আমরা সকলেই ফেসবুক ইউটিউব মোবাইলে ব্যবহার করি। এবং পুরো বিশ্বে অনেক পরিমাণ মানুষই ইউটিউব ফেসবুক ব্যবহার করে নিজের ফোন দিয়ে। সে ক্ষেত্রে আপনি আপনার ফোন দিয়ে ইউটিউব ফেসবুক থেকে আর্নিং করতে পারবেন। কিভাবে করতে পারবেন নিচের অংশে বিস্তারিত দেওয়া আছে।

অ্যামাজন থেকে অনলাইন ইনকাম করার উপায়

ফ্রিল্যান্সিং জগতের সবথেকে একটি বড় সাইট হল অ্যামাজনমার্কেটপ্লেস। এমাজন মার্কেটপ্লেস এর কাজ সাধারণত হয়ে থাকে অনলাইন ভাবে প্রোডাক্ট সেল করা। অ্যামাজন  এ কাজ করে বিপুল পরিমাণ আর্নিং করা সম্ভব। আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ে কাজ করে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন অ্যামাজন  সাইট থেকে।

আপনি যদি গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনি বিভিন্ন টি-শার্ট ডিজাইন টেমপ্লেট ডিজাইন বুক ডিজাইন করতে পারেন তাহলে আপনি অ্যামাজনে অ্যাকাউন্ট ক্রিয়েট করে সেখানে আপনার টি-শার্ট বা বুক ডিজাইন করে বা অন্য কিছু ডিজাইন করে আপনার নির্দিষ্ট কাঙ্খিত ডলারের পরিমাণ দিয়ে সেল পোস্ট দিতে পারেন।

অ্যামাজন অনলাইনে নির্দিষ্ট ট্রাফিক আপনার কোন প্রোডাক্ট যদি পছন্দ করে তাহলে সে সরাসরি অ্যামাজন থেকে আপনার কাঙ্খিত প্রোডাক্ট অর্ডার করবে। যার ফলে আপনি নির্দিষ্ট ডলারটি আর্নিং করতে পারবেন। এভাবে আপনি অ্যামাজন থেকে ভালো পরিমান আর্নিং করতে পারবেন।

ফাইবার থেকে অনলাইন ইনকাম করার উপায়

০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা বিশ্বের আরেকটি বড় অনলাইন ইনকাম সাইট হল ফাইবার মার্কেটপ্লেস। ফাইবার মার্কেটপ্লেস এর চাহিদা অনেক পরিমাণ। ফাইবার মার্কেটপ্লেস থেকে অনেক ফ্রিল্যান্সার প্রায় অনেক টাকা ইনকাম করে থাকে অনলাইন থেকে।

ফাইবার মার্কেটপ্লেস এর কাজ হল আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ে একটি আপনাকে গিগ তৈরি করতে হবে। গিগ হলো আপনি যে কাজে দক্ষতা রয়েছে সে কাজের একটি প্রোফাইল তৈরি করা। প্রোফাইলে আপনার কাজের বর্ণনা করা। আপনি কেমন দক্ষ কেমন পারেন সে সম্পর্কে বলা। সেই গিগ তৈরি করে ফাইবার মার্কেটপ্লেসে আপলোড দেওয়া।

মনে করেন আপনি ভিডিও এডিটিং ভালো পারেন গ্রাফিক্স ডিজাইন ভালো পারেন বা কনটেন্ট রাইটিং ভালো পারেন এ সকল সম্পর্কে গিফট তৈরি করে আপনি ফাইবার মার্কেটপ্লেসে গিগ দিয়ে রাখলেন। গিগ দেওয়ার সময় আপনি কত ডলারে কাজ করবেন তা উল্লেখ করতে হবে।

আপনি আপনার দেওয়া গিগের দক্ষতার ভিত্তিতে ফাইবার মার্কেটপ্লেসে থাকা কোন বায়ার যদি আপনার কাজ পছন্দ করে তাহলে আপনাকে আপনার উল্লিখিত ডলারের পরিমাণে কাজ দিবে সে বায়ার। এভাবে আপনি ফাইবার মার্কেটপ্লেস থেকে ডলার ইনকাম করে ইনকাম করতে পারবেন।

আপওয়ার্ক থেকে অনলাইন ইনকাম করার উপায়

০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট এর মধ্যে আপ ওয়ার্ক ৩য় ধরা যায়। মোবাইল কম্পিউটার দিয়ে অনলাইন থেকে ইনকাম করার ভালো সাইট হচ্ছে আপ ওয়ার্ক। এটি হচ্ছে একটি খুব জনপ্রিয় ফ্রীলান্সিং ওয়েবসাইট বা ইনকাম ওয়েবসাইট। অনলাইনে সকল ধরনের কাজ আপওয়ার্ক ওয়েব সাইটে পাওয়া যায়।

আপ ওয়ার্ক এর কাজ হচ্ছে লিমিট ভিত্তিক বা টাইম ভিত্তিক আর আরেকটি হচ্ছে প্রযুক্তি। লিমিট বা টাইম ভিত্তিক কাজ হচ্ছে আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণ টাইম এর জন্য কাজ করতে হবে। সে কাজ করার বিনিময়ে আপনি ডলারের মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনার কাজটি শেষ হয়ে গেলে আপনাকে তারা পেমেন্ট করে দেবে।

আপ ওয়ার্ক ওয়ার্কের আরেকটি কাজের মাধ্যমে হচ্ছে প্রজেক্ট ভিত্তিক কাজ। আপনার কাজের দক্ষতা অনুযায়ী আপনি এ কাজের জন্য কেমন রেট পাবেন বা আপনি প্রজেক্টে কাজ করতে পারবেন কিনা যদি পারেন তাহলে বায়ার এসে আপনাকে কাজ দিবে প্রজেক্ট হিসেবে। যার ফলে আপনি আপনার ইচ্ছামত ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে ইনকাম করার উপায়

ফেসবুকের সাথে প্রায় সকলেই আমরা পরিচিত। ফেসবুক চালায় না এরকম সংখ্যা খুবই কম রয়েছে। আর ফেসবুক থেকে ইনকাম এটা এখন আমরা প্রায় সবাই জানি। আপনি যদি না জেনে থাকেন যে ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় তাহলে চলুন জেনে নি কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়।

ফেসবুক থেকে বিভিন্নভাবে ইনকাম করা সম্ভব। যেমন মার্কেটিং প্রোডাক্ট প্রমোশন ব্র্যান্ড অ্যাওয়ারনেস ভিডিও ওয়াচিং এড এর মাধ্যমে ইত্যাদি। আপনি একটি ফেসবুক পেজ খুলে তাদের ভিডিও বা তথ্য কনটেন্ট আপলোড করে আপনার কাঙ্খিত গুলো ভিউ বেশি হলে তা মনিটাইজ করে এডসেন্স এড করে বিভিন্ন স্পন্সার চিপ মার্কেটিং ব্র্যান্ডিং করে ভালো পরিমাণ আর্নিং করতে পারবেন।

ইউটিউব থেকে ইনকাম করার উপায়

ইউটিউবের সাথে আমরা সবাই পরিচিত। কেননা ইউটিউব সম্পর্কে আমরা সবাই জানি। ইউটিউব চালাই না হয়তো এরকম খুব কমই আছে । বিশ্বের প্রায় সকল মানুষই ইউটিউব ব্যবহার করে। এজন্য যদি আপনি মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সর্বশ্রেষ্ঠ ভালো সাইট হলে ইউটিউব।

তাহলে চলুন জেনে নিই ই ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায় ?
সাধারণত ইউটিউব এ ভিডিও কনটেন্ট করা হয়। ইউটিউব আমরা দেখি ভিডিও কোন কিছু তথ্যের জন্য। আপনি প্রথমে ইউটিউবে আপনার পছন্দমত ভিডিও বানিয়ে সেগুলো আপলোড করবে। একপর্যায়ে আপনি যখন আপনার সাবস্ক্রাইব ও ভিউ অনেক হয়ে যাবে তখন সেগুলো আপনি বিভিন্ন উপায়ে মনিটাইজ করতে পারবেন।

যখন আপনার সাবস্ক্রাইব ভিউ অনেক হয়ে যাবে তখন একটি মনিটাইজ করার মাধ্যমে আপনার ইউটিউব থেকে ইনকাম শুরু হবে। আপনি ইউটিউবে গুগল এডসেন্স ও সরাসরি ইউটিউব বা পণ্য সেবা বিক্রি এরকম বিভিন্ন মার্কেটিংয়ের মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনি সবথেকে বেশি ইনকাম করতে পারবেন গুগল এডসেন্স থেকে অ্যাড দেখিয়ে।

তাহলে নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন আপনি একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করে তাদের কনটেন্ট ভিডিও করে বেশি সাবস্ক্রাইবার ভিউ হলে মনিটাইজ করে গুগল এডসেন্স এড করে অনেক টাকা ইনকাম করতে পারেন।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃ সেরা অনলাইন ইনকাম সাইট কোনটি ?
উত্তর   ঃ অ্যামাজন ও ফাইভার সেরা অনলাইন ইনকাম সাইট ।
প্রশ্ন ২  ঃ মোবাইল দিয়ে ইনকাম করা সেরা সাইট কোনটি ?
উত্তর   ঃ মোবাইল দিয়ে ইনকাম করা সেরা সাইট ফেসবুক ইউটিউব আপ ওয়ার্ক।
প্রশ্ন ৩ ঃ ফাইবার গিগ কি ?
উত্তর   ঃ আপনার ও আপনার কাজের দক্ষতার সম্পূর্ণ ফাইবারে প্রোফাইল তৈরি করা হলো গিগ।

শেষ কথা ঃ ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট - মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে সম্পূর্ণ বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট বা মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সম্পর্কে।

প্রিয় পাঠক আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আপনি ০৫ টি সেরা অনলাইন ইনকাম সাইট এর মধ্যে যেকোন একটি সাইটে কাজ করতে পারেন। আপনি যদি একজন দক্ষ ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে আপনি অ্যামাজন বা ফাইবার কাজ করতে পারেন।

আর আপনি যদি অল্প দক্ষ হন আর মোবাইল দিয়ে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবথেকে ভালো হবে ইউটিউব বা ফেসবুক। আপনি ভিডিও করে কনটেন্ট আপলোড করে প্রমোশন করে এড দেখে ব্র্যান্ডিং করে ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন ফেসবুক ইউটিউব থেকে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকে আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url