জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক  আপনি কি জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য । আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন আজকের আর্টিকেলের সম্পর্কিত তথ্য যেমন পিডিএফ  করবেন কি করে আবেদন করবেন কি করে টাকা পেমেন্ট করবেন কি করে ইত্যাদি সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  

ভূমিকা

প্রিয় পাঠক আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য। কারণ আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বা এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন ঘরে বসে কিভাবে করবেন আবেদন করার নিয়ম টাকা পেমেন্ট করার নিয়ম ইত্যাদি সকল তথ্য সম্পর্কে।
আপনি যদি আজকে আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ঘরে বসে নিজের মোবাইল দিয়ে নিজে আবেদন করে আবেদনের ফি পেমেন্ট করতে পারবেন। সে জন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বিজ্ঞপ্তিটি প্রকাশিত করে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করে ২৬ অক্টোবর ২০২৩ তারিখে। টোটাল ২২ টি ক্যাটেগরি পদে ৫১২ জন লোক নিয়োগ নিবে এই অধিদপ্তরটি।

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ পিকচার নিচে দেওয়া হল। যদি আপনার কাছে পিকচারটি ক্লিয়ার মনে না হয় তাহলে পিকচারের উপর একটি ক্লিক করুন তাহলে পিকচারটি আপনার কাছে সম্পূর্ণ ক্লিয়ার ভাবে উপস্থাপন হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর  নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩
উপরের উল্লেখিত পিকচারের মাধ্যমে দেওয়া হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার টি। আপনার কাছে পিকটা যদি ক্লিয়ার না মনে হয় তাহলে পিকের উপর একটি কিলিক করুন। আপনি যদি মনে করেন যে নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ সেভ করবেন তাহলে নিচের অংশ থেকে পিডিএফ সেভ করতে পারবেন সরাসরি নিজের অংশ থেকে পিডিএফ সেভ করে নিন।

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  পিডিএফ 

উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তিটির পিকচার উপরে দেয়া রয়েছে। কিন্তু আপনি যদি মনে করেন যে নিয়োগ বিজ্ঞপ্তিটির এর পিডিএফ সেভ করবেন তাহলে আপনি সেটা করতে পারবেন। 

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শুরু শেষ তারিখ

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এই প্রকাশিত হয় ২৬ অক্টোবর ২০২৩ জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে । এই নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন শুরুর তারিখ হচ্ছে ১ নভেম্বর ২০২৩ ও আবেদনের শেষ তারিখ হচ্ছে ৩০ নভেম্বর ২০২৩। আবেদন করার সময় পাচ্ছেন এক মাস।

চাকরির আবেদনের জন্য ছবি ও সিগনেচার এর সাইজ কত

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য 

ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।

উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন করার নিয়ম 

আবেদন করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ছবি ও সিগনেচার এর মাপ আকারে আপনার ছবিগুলো রেডি করে রাখতে হবে। তারপর আপনাকে গুগলে যে লিখতে হবে জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর  ওয়েব সাইটে গিয়ে আপনার সামনে নিয়োগ বিজ্ঞপ্তি সকল পদের সংখ্যা আসবে। আপনি যে পদে আবেদন করতে চান সে পদের উপর ক্লিক করুন।
ক্লিক করার পরে আপনার সামনে একটি ফ্রম আসবে। সে ফর্মে আপনার সকল তথ্য পূরণ করুন সঠিক মত। সকল তথ্য ঠিকমতো দেওয়া হয়ে গেলে আপনার কাছে ছবি ও সিগনেচারের অপশন আসবে ছবিও সিগনেচার আপলোড করে সাবমিট করে সেভ করে নিন। তাহলে আপনার আবেদন টু কমপ্লিট হয়ে যাবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের ফি কত

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন ফি দুইটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ১৩ থেকে ১৬ গ্রেডের চাকরিগুলোর আবেদন ফি করেছে সার্ভিস চার্জ সহ ২২৩ টাকা। আর ১৭ থেকে ২০ গ্রেডের চাকরির আবেদন কে করেছে সার্ভিসটা চার্জ সহ ১১৩ টাকা। নিয়োগ বিজ্ঞপ্তির পদের নামের পাশে গ্রেড উল্লেখ থাকে।

জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ টাকা পেমেন্ট করার নিয়ম

আপনাকে সর্বপ্রথম আপনার এই নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের টাকা পেমেন্ট করার জন্য আপনার টেলিটক সিমের আপনার পদের উল্লেখিত টাকার পরিমান রিচার্জ করে নিতে হবে। তারপরে দুইটি এসএমএসের মাধ্যমে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। কিভাবে টাকা পেমেন্ট করবেন তার নিচে বিস্তারিত দেওয়া হলো  ঃ
আপনাকে সর্বপ্রথম আপনার এই নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের টাকা পেমেন্ট করার জন্য আপনার টেলিটক সিমের আপনার পদের উল্লেখিত টাকার পরিমান রিচার্জ করে নিতে হবে। তারপরে দুইটি এসএমএসের মাধ্যমে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। কিভাবে টাকা পেমেন্ট করবেন তার নিচে বিস্তারিত দেওয়া হলো ঃ
আপনার কাছে পিকটি যদি ক্লিয়ার মনে না হয় তাহলে পিকের উপর একটি ক্লিক করুন তাহলে আপনার কাছে পিকটি সম্পূর্ণভাবে ক্লিয়ার হয়ে উপস্থাপন হবে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা 

প্রশ্ন ১  ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শেষ তারিখ কবে ?
উত্তর   ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর।
প্রশ্ন ২  ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ কয়টি পদ রয়েছে ?
উত্তর   ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ ২২পদ রয়েছে।
প্রশ্ন ৩  ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ কতজন লোক নিবে ?
উত্তর   ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ ৫১২ লোক নিবে।

শেষ কথা ঃ জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ 

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করেছি জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

প্রিয় পাঠক আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি জনপ্রশাসন মন্ত্রণালয় মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ আবেদনটি করবেন। কারণেই চাকরির আবেদনটিতে অনেক ক্যাটাগরিতে লোক নিবে যার ফলে আপনার সুযোগ হতে পারে অনেক। সেজন্য আপনি আবেদনটি করে পরীক্ষা দিবেন।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দেন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url