কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি কি  কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন  কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ সম্পর্কে আবেদনের শুরু শেষ তারিখ আবেদন ফি আবেদন করার নিয়ম ইত্যাদি এরকম রিলেটেড যাবতীয় তথ্য সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ  কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ 

ভূমিকা

প্রিয় পাঠক আপনি যদি একজন চাকুরী প্রার্থী হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ আজকে আমরা আমাদের আর্টিকেলটিতে আলোচনা করব  কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ ও ও এই নিয়োগ বিজ্ঞপ্তিটির পিডিএফ ডাউনলোড করবেন কি করে কত টাকা লাগে আবেদন করতে আবেদন করার নিয়ম ইত্যাদি যাবতীয় সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩  সম্পর্কে সম্পূর্ণ জেনে যাবেন এবং আপনি নিজেই ঘরে বসে এই চাকরিটির আবেদন করতে পারবেG সেজন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ 

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশিত করা হয় গত ১৬ অক্টোবর ২০২৩ কারিগারি শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল সরকারি ওয়েবসাইটে। এই বিজ্ঞপ্তি তে বলা হচ্ছে কারিগরি শিক্ষা অধিদপ্তরটি টোটাল ১৭ টি ক্যাটাগরির পদে ২৬১ জন লোক নিয়োগ নিবে এ দপ্তরে। এ চাকরির ধরনটি হয়েছে সম্পূর্ণ সরকারি চাকরি। আর প্রকাশ করা হয় অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে।
এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে সরাসরি অফিস সহায়ক পদে ১৪২ জন লোক নিয়োগ করবে এই অধিদপ্তর। অফিস সহায়ক পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে যেকোনো বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট। তবে কিছু উল্লেখিত জেলার প্রার্থী গণ আবেদন করতে পারবে। নিচে বিজ্ঞপ্তিটির সার্কুলার পিকচার দেওয়া হল। আপনার কাছে যদি পিকচারটি ক্লিয়ার মনে না হয় তাহলে পিকচারের উপর একটি ক্লিক করুন তাহলে আপনার সামনে পিকচার টিভি সম্পূর্ণ ক্লিয়ার হয়ে উপস্থাপন হবে।
কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

পুকুরের পিকচার গুলো হচ্ছে কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ এর পিকচার। আপনার কাছে পিকচার গুলো যদি ক্লিয়ার না মনে পিকচারের উপর ক্লিয়ার করলে আপনার কাছে সম্পূর্ণ ক্লিয়ার হয় পিকচার গুলো চলে আসবে।

আপনি যদি নিয়োগ বিজ্ঞপ্তিটির পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে আপনি সরাসরি নিচের অংশ থেকে পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পিডিএফ ডাউনলোড করুন

উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তিটির পিকচার উপরে দেয়া রয়েছে। কিন্তু আপনি যদি মনে করেন যে নিয়োগ বিজ্ঞপ্তিটির এর পিডিএফ ডাউনলোড করবেন তাহলে আপনি সেটা করতে পারবেন। 

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন শুরু ও শেষ তারিখ কবে

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ টি  প্রকাশিত হয় গত ১৬ অক্টোবর ২০২৩ কারিগরি শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে। এগুলো পড়ে বড় বড় পত্রিকায় প্রকাশিত করা হয়। উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন শুরুর তারিখ হচ্ছে ২২ অক্টোবর ২০২৩ এবং আবেদন করার শেষ তারিখ হচ্ছে ১১  নভেম্বর ২০২৩ ।

চাকরির আবেদনের জন্য ছবি ও সিগনেচার এর সাইজ কত

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য ঃ

ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।

উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ আবেদন করার নিয়ম 

আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তি সরাসরি নিজের ফোন দিয়ে আপনি করতে পারবেন। আপনি কিভাবে এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন করবেন যদি না জেনে থাকেন তাহলে চলুন জেনে নিন কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ আবেদন করার নিয়ম সম্পর্কে।

সর্বপ্রথম আপনাকে একটি ব্রাউজার বা গুগলে গিয়ে লিখতে হবে  এটা লিখে বা ওই লেখার উপর একটি ক্লিক করলে আপনাকে কারিগরি শিক্ষা অধিদপ্তর ওয়েব সাইটে নিয়ে যাবে। সেখানে আপনার সামনে এই নিয়োগ বিজ্ঞপ্তিটির সকল পদ গুলো আসবে। আপনি যে পদে আবেদন করতে চান সেই পদটি সিলেকশন করুন।

বল সিলেকশন করার পরে আপনার কাছে একটি আবেদন ফরম আসবে। সে আবেদন করে আপনার তথ্য শিক্ষাগত যোগ্যতা এবং বিভিন্ন তথ্য চাইবে। সে সকল তথ্য দিয়ে পূরণ করে শেষে আপনার ছবি সিগনেচার চাইবে। সেগুলো আপলোড করে আপনার আবেদনকে সাবমিট করে দিন। তাহলে আপনার আবেদন করা হয়ে যাবে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন ফি কত টাকা

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিটির একাধিক পদ রয়েছে। তবে এর মধ্যে ১ থেকে ১৩ নম্বর পদের জন্য সার্ভিস সহ টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে ২২৩ টাকা পেমেন্ট করতে হবে। আর ১৪ থেকে ১৭ নম্বর পদের জন্য সার্ভিস চার্জ সহ ১১২ টাকা পেমেন্ট করতে হবে। আপনি কিভাবে পেমেন্ট করবেB তার নিচে বিস্তারিত দেওয়া হলো।

কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ টাকা পেমেন্ট করার নিয়ম

আপনাকে সর্বপ্রথম আপনার এই নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনের টাকা পেমেন্ট করার জন্য আপনার টেলিটক সিমের আপনার পদের উল্লেখিত টাকার পরিমান রিচার্জ করে নিতে হবে। তারপরে দুইটি এসএমএসের মাধ্যমে আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। কিভাবে টাকা পেমেন্ট করবেন তার নিচে বিস্তারিত দেওয়া হলো ঃ 
কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২৩ টাকা পেমেন্ট করার নিয়ম
আপনার কাছে পিকটি যদি ক্লিয়ার না মনে হয় তাহলে পিকের উপর একটি ক্লিক করুন তাহলে আপনার কাছে সম্পূর্ণ কিলিয়ার ভাবে উপস্থাপন হবে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারজর জিজ্ঞাসা

প্রশ্ন ১  ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কতটি পদ রয়েছে ?
উত্তর   ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ তে ১৭ পদ রয়েছে।
প্রশ্ন ২  ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ সার্কুলারে ২০২৩ কত জন লোক নিবে ?
উত্তর   ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ সার্কুলারে ২০২৩ এ ৬১ জন লোক নিবে।
প্রশ্ন ৩  ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  আবেদনের শেষ তারিখ কবে ?
উত্তর    ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ ২০২৩  আবেদনের শেষ তারিখ ১১ই নভেম্বর ২০২৩।

শেষ কথা ঃ কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ 

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আর্টিকেলের মধ্যে আলোচনা করার চেষ্টা করলাম  কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে সকল তথ্য।

আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই যে কোন একটি পদে আবেদন করতে পারেন। কারণ এটির পদ সংখ্যা অনেক বেশি। এখানে আপনার সুযোগ থাকার সম্ভাবনা রয়েছে।

আজকের আর্টিকেলটা আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেল নিজেদের আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url