সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রিয় পাঠক আপনি কি সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে খোঁজাখুজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সেই সাথে আরও জানতে পারবেন বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন পদ্ধতি টাকা পেমেন্ট যোগ্যতা ইত্যাদি সকল সম্পর্কে।

পোস্ট সূচীপত্র ঃ সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ভূমিকা 

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানবেন বাংলাদেশ কাস্টম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর কয়টি পদ রয়েছে যোগ্যতা কি লাগবে আবেদন পদ্ধতি সম্পর্কে কোন পদের জন্য কত টাকা লাগবে ইফতারের সকল তথ্য সম্পর্কে।

আরো জানতে পারবেন বাংলাদেশ কাস্টম নিয়োগ বিজ্ঞপ্তি টি এর আবেদনের জন্য কত টাকা লাগবে এবং এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদ এর জন্য আপনার ছবি ও সিগনেচারের সাইজ কত হওয়া লাগবে ইত্যাদি এরকম যাবতীয় সকল তথ্য সম্পর্কে। এজন্য আজকের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন।

সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয় গত ২২ অক্টোবর ২০২৩ বাংলাদেশ কাস্টমস এর ওয়েবসাইটে। আরো বিভিন্ন সোর্স ও বিভিন্ন পত্রিকারমাধ্যমে জানা যায় এ নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়েছে। তাহলে চলুন জেনে নিই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত।

বাংলাদেশের এই প্রতিষ্ঠানটির নাম হচ্ছে বাংলাদেশ কাস্টমস মূল্যায়ন ও অভ্যন্তরীণ পরীক্ষা কমিশনেরেট। এই চাকরিটির ধরন হচ্ছে সরকারি চাকরি। টোটাল ৯টিপদে ৬১ জন লোক নিবে এই প্রতিষ্ঠানটি। নিচে  কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর সার্কুলার দেওয়া হলো

আপনার কাছে যদি সার্কুলারের পিকটা কিলিয়ার মনে না হয় তাহলে আপনি পিক এর উপরে একটি ক্লিক করুন তাহলে আপনার কাছে পিক টি সম্পূর্ণ ক্লিয়ার হয়ে উপস্থাপন হবে।

উপরে উল্লেখিত সার্কুলারের পিকচারে আপনাদের সুবিধার ক্ষেত্রে শুধু আবেদনের পদ পদের নাম শিক্ষাগত যোগ্যতা এবং কোন জেলার প্রার্থী শুধু এ অংশটুকু তো উল্লেখিত আছে। আপনি যদি পুরো সার্কেল একটি পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে নিচের অংশ থেকে পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পিডিএফ ডাউনলোড

আপনি সরাসরি গুগলে গিয়ে বাংলাদেশ কাস্টম নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ লিখে সার্চ করলে সরাসরি গুগল থেকে পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন শুরু ও শেষ তারিখ

সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বাংলাদেশ প্রতিদিনের সরকারি প্রতিষ্ঠান ভিত্তিক প্রকাশিত হয় ২২ অক্টোবর ২০২৩। এই নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন শুরুর তারিখ হচ্ছে ২৩ অক্টোবর। ও আবেদনের শেষ তারিখ হচ্ছে ২২ নভেম্বর। এক মাস ব্যাপী রয়েছে আবেদনের সময়সীমা।

বাংলাদেশ কাস্টমস নিয়োগ  ২০২৩ সিপাহী পদে যোগ্যতা

বাংলাদেশের অধিকাংশ চাকরি প্রার্থী প্রশাসন যেকোনো পদের সিপাহী ভিত্তিক পদটা বেশি পছন্দ করে। বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি সিপাহী পদে টোটাল ২৪ জন লোক নিয়োগ নিবে এই প্রতিষ্ঠানটি। শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। উচ্চতা পুরুষের জন্য ৫ ফুট ৪ ইঞ্চি। মহিলার জন্য ৫ ফুট ২ ইঞ্চি। বুকের মাপ ন্যূনতম ৩০ থেকে ৩২ উভয় ক্ষেত্রে।

চাকরির আবেদনের জন্য ছবি ও সিগনেচার এর সাইজ কত

বাংলাদেশের সরকারি চাকরির আবেদনের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার একটি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের সাইজ প্রয়োজন হবে। যদি আপনি নির্দিষ্ট ছবি ও সিগনেচারের মাপ দিয়ে আবেদন না করেন তাহলে আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না। তাহলে চলুন জেনে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশের সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির জন্য ছবিও সিগনেচার এর সাইজের তথ্য ঃ

ছবি ৩০০ x৩০০ ও সর্বোচ্চ ১০০ কেবি।
সিগনেচার ৩০০x৮০ সর্বোচ্চ ৬০ কেবি।

উপরের উল্লেখিত সাইজগুলো হচ্ছে বাংলাদেশ থাকলে আবেদন করার জন্য ছবি ও সিগনেচারের সাইজ। আপনি যদি চাকরির আবেদন করতে চান তাহলে অবশ্যই আগে এ সাইজ অনুযায়ী আপনার ছবি ও সিগনেচার মাপ করে নিবেন।

সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি  আবেদন পদ্ধতি

আবেদন করার জন্য আপনাকে বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠানটির আবেদনের ওয়েবসাইট  ওয়েবসাইটটিতে যেতে হবে। তারপর আপনার সামনে পথ গুলোর একটি সূচি আসবে। আপনি যে পদে আবেদন করতে চান সে পদের উপস্থিত করে এন্টার করুন।

তারপরে আপনার চাকরিটা আবেদন করার ফ্রম আসবে। সে ফর্মে উল্লেখিত সকল তথ্য আপনার সঠিক তথ্য সেখানে দিন। সকল কিছু দেওয়ার পর আবেদন সাবমিট করুন। দিয়ে আপনার আবেদনের এপ্লিকেন্ট কপিটি ডাউনলোড করে আপনার কাছে রাখুন।

কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কোন পদের জন্য কত টাকা লাগবে

কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি টির ১ থেকে ৭ পদের জন্য আপনার সার্ভিস চার্জসহ ২২৩ টাকা টেলিটক সিমের মাধ্যমে ও এসএমএস করে আপনাকে পেমেন্ট করতে হবে। ও ৮ও ৯ পদের জন্য আপনাকে টেলিটক সিম দিয়ে সার্ভিস সহ ১১২ টাকা পেমেন্ট করতে হবে। আপনার উল্লেখিত যে পদটি রয়েছে সে পদের ভিত্তিতে আপনি আপনার টাকাটি পেমেন্ট করুন টেলিটক সিম দিয়ে।

বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন এর টাকা পেমেন্ট করার নিয়ম

আপনার এই নিয়োগ  আবেদনটির টাকা পেমেন্ট করতে হবে টেলিটক সিম এসএমএসের মাধ্যমে। আপনি কিভাবে পেমেন্ট করবেন বা আপনি জানেন না কিভাবে এসএমএস করতে হয় তাহলে নিচে থেকে জেনে ঃ
বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন এর টাকা পেমেন্ট করার নিয়ম

আপনার কাছে পিকচার যদি ক্লিয়ার মনে না হয় তাহলে পিকের উপরে একটি ক্লিক করুন তাহলে আপনার কাছে পিকচারটি সম্পূর্ণ ক্লিয়ার রূপে উপস্থাপন হবে।

উল্লেখিত নিয়মের মাধ্যমে আপনি দুইটি এসএমএসের মাধ্যমে আপনার আবেদনের টাকা পেমেন্ট করুন। টাকা পেমেন্ট করার আগে আপনার উল্লেখিত পদের জন্য উল্লেখিত টাকার পরিমান টা আগের রিচার্জ করে নিতে হবে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচরাচর জিজ্ঞাসা

প্রশ্ন ১ ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শেষ তারিখ কবে ?
উত্তর ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের শেষ তারিখ ২২ নভেম্বর।
প্রশ্ন ২ ঃ সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কত জন লোক নিবে ?
উত্তর ঃ সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ২৪ জন লোক নিবে ?
প্রশ্ন ৩ ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ ২০২৩ আবেদনে কত টাকা লাগবে ?
উত্তর ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ ২০২৩ আবেদনে ১ থেকে ৭ পদের জন্য ২২৩ টাকা টাকা লাগবে।
৮ ও ৯ নম্বর পদের জন্য ১১২ টাকা লাগবে।
প্রশ্ন ৪ ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ ২০২৩ সিপাহী পদে যোগ্যতা কি লাগবে ?
উত্তর ঃ বাংলাদেশ কাস্টমস নিয়োগ ২০২৩ সিপাহী পদে যোগ্যতা এসএসসি পাস লাগবে।

শেষ কথা ঃ সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে সম্পূর্ণ বুঝতে পারলেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম সিপাহী পদে বাংলাদেশ কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ যাবতীয় সকল কিছু সম্পর্কে।

আপনি যদি একজন চাকরিপ্রার্থী হন তাহলে আপনি অবশ্যই এ চাকরির জন্য আবেদন করবেন এবং পরীক্ষা দিবেন। কারণ টোটাল নয়টি পদে ৬১ জন লোক নিবে বাংলাদেশ কাস্টমস প্রতিষ্ঠানটি।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url