পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি কি পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ওকে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় সকল তথ্য।
পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪
সেই সাথে আরো জানতে পারবেন পার্বতীপুর টু রাজশাহী সকল ট্রেনের সময়সূচী ও বিরোতি স্টেশন সমূহ ও প্রত্যেক সিট ক্লাস অনুযায়ী ভাড়ার তালিকা সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

পোস্ট সূচীপত্র ঃ পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

ভূমিকা

দিয়ে পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করতে চলেছি পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশন সমূহ ইত্যাদি সম্পর্কিত সকল তথ্য নিয়ে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনিপার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা কোন ট্রেন কখন ছাড়ে ইত্যাদি সকল তথ্য সম্পর্কে আপনি জানতে পারবেন।

পার্বতীপুর টু রাজশাহী চলাচলকারী ট্রেনের তালিকা ২০২৪

পার্বতীপুর জংশন রেলওয়ে স্টেশনটি হচ্ছে বাংলাদেশের একটি আধুনিক রেলওয়ে জংশন স্টেশন। বিভাগীয় শহর হিসেবে রাজশাহী রেলওয়ে স্টেশন হচ্ছে অন্যতম। পার্বতীপুর থেকে রাজশাহী এর মধ্যে তিনটি ট্রেন সাপ্তাহিক ছুটির দিন ব্যাতিত প্রতিদিন চলাচল করে। নিচে ট্রেনগুলোর তালিকা উল্লেখ করা হলো ঃ
  • আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২)
  • আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৪)
  • আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস (৭৩৪)
উপরে উল্লেখিত ট্রেন গুলো পার্বতীপুর থেকে ছেড়ে রাজশাহীর উদ্দেশ্যে চলাচল করে। আবার উক্ত ট্রেন গুলোই রাজশাহী থেকে ছেড়ে পার্বতীপুর উদ্দেশ্যে চলাচল করে।

পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪

পার্বতীপুর টু রাজশাহীর রুটে সপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন তিনটি ট্রেন চলাচল করে। ট্রেনগুলো হল আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস, আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস, আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস। নিচে এই তিনটি ট্রেনের পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ উল্লেখ করা হলোঃ 

পার্বতীপুর টু  রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪

ট্রেনের নাম

পার্বতীপুর স্টেশন ছাড়ার সময়

রাজশাহী পৌছানোর সময়

আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২)

সকাল ৬ টা ৫৫ মিনিটে

সকাল ১১ টা ১০ মিনিটে

আন্তঃনগর   বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৪) 

সকাল ১২ টা ২০ মিনিটে

বিকাল ৫ টা ৩৫ মিনিটে

আন্তঃনগর   তিতুমীর এক্সপ্রেস (৭৩৪)

বিকাল ৪ টা ৫০ মিনিটে

রাত ৯ টা ৩০ মিনিটে

আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস (৭৩২) ঃআন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস পার্বতীপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ৬ টা ৫৫ মিনিটে ও রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় সকাল ১১ টা ১০ মিনিটে। আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন রবিবার।

আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৪) ঃ আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস পার্বতীপুর রেলওয়ে স্টেশন ছাড়ে সকাল ১২ টা ২০ মিনিটে ও রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় বিকাল ৫ টা ৩৫ মিনিটে। আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন শনিবার।


আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস (৭৩৪) ঃ আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস পার্বতীপুর রেলওয়ে স্টেশন ছাড়ে বিকাল ৪ টা ৫০ মিনিটে ও রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায় রাত ৯ টা ৩০ মিনিটে। আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন বুধবার।

উপরে উল্লেখিত ট্রেনের সময়সূচী গুলো হল পার্বতীপুর টু রাজশাহী রুটে চলাচল করে আন্তঃনগর ট্রেনগুলোর সময়সূচী। উক্ত সময়সূচি গুলো নিয়েই পার্বতীপুর থেকে রাজশাহী চলাচল করছে এ সকল আন্তঃনগর ট্রেনগুলো।

পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

পার্বতীপুর থেকে রাজশাহীর রুটে চলাচলকারী ট্রেনগুলো মধ্যে বিভিন্ন ক্লাস শ্রেণির সিট রয়েছে। ভিন্ন ভিন্ন সিটের ভিন্ন ভিন্ন ভাড়ার তালিকা। এর মধ্যে রয়েছে শোভন, শোভন চেয়ার, স্নিগ্ধা, এসি এস, প্রথম চেয়ার ইত্যাদি। নিচে পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ উল্লেখ করা হলো ঃ

পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

শোভন 

  ১৮০ টাকা

শোভন চেয়ার

২১৫ টাকা

প্রথম চেয়ার

৩২৮ টাকা

স্নিগ্ধা চেয়ার

৪০৯ টাকা

এসি এস

৪8৯ টাকা

  • শোভন ১৮০ টাকা
  •  শোভন চেয়ার ২১৫ টাকা
  •  স্নিগ্ধা ৪০৯ টাকা
  • প্রথম চেয়ার ৩২৮ টাকা
  •  এসি এস ৪৮৯ টাকা
উপরে উল্লেখিত ভাড়ার তালিকা গুলো হচ্ছে পার্বতীপুর থেকে রাজশাহী ট্রেনের বিভিন্ন সিটের ভাড়ার তালিকা। উপরে উল্লেখিত এই ভাড়ার তালিকা গুলো নিয়ে পার্বতীপুর থেকে রাজশাহী রুটে অন্তরগর বরেন্দ্র এক্সপ্রেস বাংলাবান্ধা এক্সপ্রেস ও আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনগুলো চলাচল করছে।

পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন সমূহ ২০২৪

পার্বতীপুর থেকে রাজশাহী রুটে চলাচল করার মধ্যে আন্তঃনগর ট্রেনগুলো বিভিন্ন জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশন বিরতি দিয়ে চলাচল করে। বিরোতি দেওয়ার ফলে যাত্রী উঠা নামার সুযোগ রয়েছে।


সকল আন্তঃনগর ট্রেনগুলো বিরতি দেওয়ার ফলে বিরতি দেওয়ার স্টেশন থেকে যাত্রীউঠতে পারে অন্য গন্তব্যস্থলে যাওয়ার জন্য। নিজের সকল ট্রেনগুলোর পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের বিরতি স্টেশন সমূহ ২০২৪ উল্লেখ করা হল ঃ
  • পার্বতীপুর জংশন রেলওয়ে স্টেশন
  • ফুলবাড়ি রেলওয়ে স্টেশন
  • বিরামপুর রেলওয়ে স্টেশন
  • পঞ্চবিবি রেলওয়ে স্টেশন
  • জয়পুরহাট রেলওয়ে স্টেশন
  • জামালগঞ্জ রেলওয়ে স্টেশন
  • আক্কেলপুর রেলওয়ে স্টেশন
  • সান্তাহার রেলওয়ে স্টেশন
  • আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন
  • মাধনগর রেলওয়ে স্টেশন
  • নাটোর রেলওয়ে স্টেশন
  • আব্দুলপুর রেলওয়ে স্টেশন
  • রাজশাহী রেলওয়ে স্টেশন

উপরে উল্লেখিত বিভিন্ন গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশন গুলোতে আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ও আন্তঃনগর বাংলাবান্ধা এক্সপ্রেস ও আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন গুলো বিরোতি দিয়ে পার্বতীপুর থেকে রাজশাহী চলাচল করে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা

প্রশ্ন   ঃ পার্বতীপুর রাজশাহী ট্রেনের ভাড়া কত ?
উত্তর ঃ পার্বতীপুর রাজশাহী ট্রেনের ভাড়া শোভন ১৮০ টাকা ও শোভন চেয়ার ২১৫ টাকা।
প্রশ্ন   ঃ পার্বতীপুর রাজশাহী ট্রেনের এসি সিটের ভাড়া কত ? 
উত্তর ঃ পার্বতীপুর রাজশাহী ট্রেনের এসি এস সিটের ভাড়া ৪৮৯ টাকা।

শেষ কথা ঃ পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম পার্বতীপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৪ ও ভাড়ার তালিকা ও বিরতি স্টেশনসমূহ সম্পর্কিত সকল তথ্য নিয়ে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url