মোবাইল হ্যাং করলে কি করব - মোবাইল ফাস্ট করার উপায়

প্রিয় পাঠক আপনি কি মোবাইল হ্যাং করলে কি করব বা মোবাইল ফাস্ট করার উপায় সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন মোবাইল হ্যাং করলে কি করব বা মোবাইল ফাস্ট করার উপায় সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

মোবাইল হ্যাং করলে কি করব

সেই সাথে আরো জানতে পারবেন কিভাবে আপনি মোবাইল ফাস্ট করবেন বা কিভাবে মোবাইলের হ্যাং সমস্যার সমাধান করবেন ইত্যাদির সে সকল তথ্য সম্পর্কে।।

পোস্ট সূচিপত্র ঃ মোবাইল হ্যাং করলে কি করব - মোবাইল ফাস্ট করার উপায়

ভূমিকা

প্রিয় পাঠক আজকের আমাদের আর্টিকেলের মূল বিষয় হলো মোবাইল হ্যাং করলে কি করব বা মোবাইল ফাস্ট করার উপায় বা আপনি আপনার মোবাইলটি কিভাবে ফাস্ট করবেন হ্যাং করলে কিভাবে সমাধান করবেন ইত্যাদি এসব সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনার ফোনের হ্যাং প্রব্লেম এর সমস্যার সমাধান এবং মোবাইল ফাস্ট করার উপায় সম্পর্কে জানতে পারবেন। সেজন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

মোবাইল হ্যাং করে কেন

বর্তমানে এন্ড্রয়েড ফোন গুলোতে একটি সমস্যা খুব দেখা যাচ্ছে তা হল মোবাইল হ্যাং হয়ে যাওয়া বা মোবাইল স্লো হয়ে যাওয়া। মোবাইল স্লো হয়ে যাওয়ার ফলে কাজ করতে সমস্যা হচ্ছে। হঠাৎ হঠাৎ করে ফোন হ্যাং করছে এরকম সমস্যার ভিতরে পড়তে হচ্ছে।

মোবাইল হ্যাং করে কেন তার নির্দিষ্ট কিছু কারণ আছে। আপনি যদি ওইগুলো নিয়ম মেনে চলতে পারেন তাহলে আপনার ফোন কখনো কোনদিনও হ্যাং করবে না। তাহলে চলুন জেনে নি কি কি কারনে মোবাইল হ্যাং করে।

ইন্টারনাল মেমোরি ঃ ফোনের ইন্টারনাল মেমোরি অতিরিক্ত লোডের কারণে ফোন স্লো হয়ে যায়। আর আপনার ফোন যখন ইন্টারনেল মেমোরি ফুল লোড হয়ে যাবে তখন ফোন হ্যাং করবে। তার মোবাইলের অতিরিক্ত রানিং ও কাজ করার জন্য ফোন মেমোরি ফাঁকা থাকা আবশ্যক। ফোন মেমোরি লোডের কারণে ফোন হ্যাং করার স্লো হয়ে যায়।
টেম্পোরারি ফাইল ঃ মোবাইল ব্যবহার করতে করতে আমরা নানা ধরনের আমাদের অপ্রয়োজনীয় জিনিস যেগুলো টেম্পোরারি ফাইল সেগুলো ডিলিট করি না। ভারি ভারি সফটওয়্যার অ্যাপস ফোনের ভিতরে রেখে দেই সেগুলো নিয়মিত ডিলিট করি না এজন্য ফোন হ্যাং করতে থাকে।

একটানা মোবাইল চালানো ঃ একটা না মোবাইল চালানোর ফলে মোবাইলের প্রসেসর গরম হয় এবং তার কার্যক্ষমতা আস্তে আস্তে শুরু হয়ে যায়।

অপ্রয়োজনীয় এপ্যাস ঃ আমরা প্লে স্টোর বা বিভিন্ন জায়গা থেকে অপ্রয়োজনীয় অ্যাপস  ইন্সটল করে রাখি। যারফলে ফোন মেমোরির জায়গা লোড হয়ে থাকে এবং কার্যক্ষমতা ইস্পেস কম হয়ে যায়। যার ফোনে ফোন হ্যাং করে।

অনিয়মিত চার্জ ঃ অনিয়মিত চার্জ বলতে বোঝানো হয়েছে আপনার ফোনে চার্জ থাকা সত্ত্বেও আপনি ফোন বারবার চার্জ দিচ্ছেন যার ফলে ব্যাটারি ও প্রসেসরের কার্যক্ষমতা কমে যাওয়ার ফলে আপনার ফোনটা হ্যাং করে।

মোবাইল হ্যাং করলে কি করব

আপনার মোবাইলটি যদি হ্যাং হয়ে যায় আর কাজ না করে তাহলে মোবাইলে আর কোন প্রকার কি লিখবা কোন কিছু ইউজ করবেন না যতক্ষণ না হ্যাং ঠিক হচ্ছে। কিছুক্ষণ থামুন অটোমেটিক হ্যাং ছুটে যাবে। যদি হ্যাং না ছুটে তাহলে কিছুক্ষণ ফোনটি রেখে দিন ঠান্ডা হওয়ার পর অটোমেটিক ফোন ঠিক হয়ে যাবে।

তারপরও যদি হ্যাং না ছুটে তাহলে ফোনটি বন্ধ করে আবার ওপেন করুন বা পুনরায় বন্ধ করে রিস্টার্ট করুন তাহলে আপনার হ্যাং থেকে তাৎক্ষণিক সমস্যার সমাধান পাবেন।

মোবাইল হ্যাং সমস্যা সমাধান

উপরোক্ত কারণগুলোর কারনে মোবাইল হ্যাং করে বা মোবাইল স্লো হয়ে যায়। আপনি যদি উপরের কারণ গুলো যথাযথ পালন করতে পারেন তাহলে কখনো আপনার ফোন হ্যাং করবে না। মোবাইল হ্যাং সমস্যার সমাধান কিভাবে করবেন সে সম্পর্কে জেনে নিই ঃ 

ইন্টারনাল মেমোরি ঃ সবসময়ই ইন্টারনাল মেমরি ফাঁকা রাখার চেষ্টা করুন। যদি পারেন তাহলে একটি এক্সটার্নাল মেমোরি কার্ড ফোনে লাগিয়ে রাখুন এবং ইন্টারনাল মেমরি ফাঁকা রাখুন।

টেম্পোরারি ফাইল ঃ নিয়মিত অপ্রয়োজনীয় আপনার টেম্পোরারি ফাইলগুলো ডিলিট করে দিন।

অনিয়মিত চার্জ ঃ অনিয়মিত চার্জ দিবেন না। ফোনের ব্যাটারি লো অপশন চালু হলে বা আপনার ফোনে ২০ পার্সেন্ট এর নিচে থাকলে চার্জ দিবেন।
মোবাইল চালানো ঃ একটানা নিয়মিত মোবাইল চালাবেন না। মোবাইল একটু রেস্ট দিয়ে থেমে থেমে মোবাইল চালাবেন মোবাইল গরম হয়ে গেলে রেখে দিবেন।

অপ্রয়োজনীয় এপ্যাস ঃঅপ্রয়োজনীয় যেগুলো অ্যাপস গুলো ফোনে রাখবেন আর ভারী apps অতিরিক্ত রাখবেন না।

আপনি যদি এই নিয়ম গুলো মেনে চলতে পারেন তাহলে আপনার ফোন কখনো হ্যাং করবে না এবং স্লো হবে না। উপরের এই নিয়মগুলো যথাযথভাবে মেনে চলে তাহলে ফোন কখনো হ্যাং করবে না।

মোবাইল ফাস্ট করার উপায়

আপনি যদি উপরের নিয়ম গুলো মেনে চলতে পারেন তাহলে আপনার ফোন কখনো হ্যাং বা স্লো করবে না। কিন্তু কিছু কাজ রয়েছে আপনি যদি সে কাজগুলো করতে পারেন তাহলে আপনার ফোন অনেক ফাস্ট হয়ে যাবে। ফোন অনেক দ্রুত কাজ করবে। তাহলে চলুন জেনে নিই ফোন ফাস্ট করার উপায় গুলো ঃ

  •  অপ্রয়োজনে এপ্স টেম্পোরারি ফাইল ও প্লে স্টোরে হিস্টরি  এগুলো সব ডিলিট করে দিবেন। তাহলে ফোন ফাস্ট হয়ে যাবে।
  •  প্রতি দুই মাসের ভিতরে একবার ফোন ফ্যাক্টর ডাটা রিসেট মারার চেষ্টা করুন।
  • ফোনের ইন্টারনাল মেমোরি সব সময় ৫০ পার্সেন্ট এর উপরে ফাঁকা রাখার চেষ্টা করুন
  • সেটি গিয়ে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করে অটো সাইন্ক ডাটা অপশনটি বন্ধ করে দিন।
  • সকল অপ্রয়োজনে অ্যাপসের নোটিফিকেশন অফ করে দিন।
  • সকল অ্যাপসের অটো আপডেট বন্ধ করে দিন
  • ফোনের অটো আপডেট বন্ধ করে দিন।
ইত্যাদি আপনি যদি এই নিয়মগুলো ওকে করেন এবং রাখতে পারেন তাহলে আপনার ফোন খুব দ্রুত এবং খুব ফাস্ট চলবে। কখনও ফোন হ্যাং করবে না কখনো ফোন স্লো হবে না। এগুলো একদম কার্যকারিতি।

শেষ কথা ঃ মোবাইল হ্যাং করলে কি করব - মোবাইল ফাস্ট করার উপায়

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতরে আলোচনা করার চেষ্টা করলাম মোবাইল হ্যাং করলে কি করব বা মোবাইল ফাস্ট করার উপায় সম্পর্কে সকল তথ্য।

আপনি যদি উপরের নিয়ম মেনে চলতে পারেন ১০০% আপনার ফোন কখনো হ্যাং করবেন আবার স্লো হবে না। উপরের নিয়ম গুলো মেনে চলুন তাহলে আপনার ফোন ভালো সার্ভিস দিবে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটা যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Anonymous
    Anonymous November 14, 2023 at 8:37 PM

    Thanks so helpful

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url