ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম

প্রিয় পাঠক আপনি কি ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ?? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের ভিতরে জানতে পারবেন ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম যাবতীয় সকল তথ্য।

ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম

সেই সাথে আরো জানতে পারবেন ল্যাপটপে ফ্রি ফায়ার খেলার জন্য ল্যাপটপে যে কনফিগারেশন প্রয়োজন সে কনফিগারেশন সম্পর্কে ও ফ্রী ফায়ার খেলার জন্য যে সফটওয়্যার ইনস্টল করতে হবে তা সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম

ভূমিকা

প্রিয় পাঠক আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বা আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করতে চলেছি ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম বা ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি খেলার জন্য আপনার কি কনফিগারেশন প্রয়োজন ইত্যাদি সেসব সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি ফ্রি ফায়ার পাবজিখেলার জন্য কি কনফিগারেশন প্রয়োজন ল্যাপটপের ও কিভাবে এ টু জেড সেটাপ করবেন ইত্যাদি সেসব সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন। সেজন্য আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ পড়ুন।

ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম

আপনার যদি একটি নিজস্ব ল্যাপটপ থাকে আর আপনি যদি আপনার ল্যাপটপে ফ্রি ফায়ার বা পাবজি গেম খেলতে চান কিন্তু গেম সেটআপ করা সম্পর্কে জানেন না তাহলে আপনি আজকের আর্টিকেলের মধ্যে তা জানতে পারবেন। তাহলে চলুন জেনে নিই ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম সম্পর্কে।

সর্বপ্রথম আপনাকে আপনার ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার জন্য একটি গেম প্লেয়ার নামাতে হবে। যে গেম প্লেয়ারের মাধ্যমে আপনি ফ্রি ফায়ার বা পাবজি গেমটি খেলবেন। এরকম অনেক গেমপ্লেয়ার রয়েছে যেগুলোতে গেম খেলা যায়। এর মধ্যে সর্ব সেরা দুইটি গেম প্লেয়ারের নাম নিচে উল্লেখ করা হলো ঃ

  • Bluestacks, 
  • Memuplay
এ দুইটি গেম প্লেয়ার হচ্ছে ফ্রী ফায়ার বা pubg অথবা যে কোন গেম খেলার জন্য সবথেকে ভালো গেম প্লেয়ার। এই দুটি গেম প্লেয়ারের মাধ্যমে ভালো গেম খেলা যায় পারফরম্যান্স ভালো পাওয়া যায় লেগিং ইস্যু দেখা যায় না গেমিং নেট স্লো দেয় না ইত্যাদি সকল দিক দিয়ে ভালো পারফরমেন্স।
আপনি যদি ফ্রি ফায়ার পাবজি বা আদার্স কোন গেম খেলতে চান তাহলে আপনাকে অবশ্যই যে কোন একটি গেম প্লেয়ার ইন্সটল করতে হবে তাছাড়া আপনি গেম খেলতে পারবেন না।

 এজন্য আপনাকে ল্যাপটপে বা পিসিতে গেম খেলার জন্য এই। গেম প্লেয়ার সফটওয়্যার একটি ইন্সটল করতে হবে তাহলে আপনি গেম খেলতে পারবেন। এ দুইটি গেম পেলেয়ার কিভাবে ইন্সটল করবেন কিভাবে ইন্সটল করবেন ইত্যাদি সবকিছু রয়েছে আজকে আর্টিকেলে।

ফ্রী ফায়ার পাবজি গেম খেলার জন্য প্রয়োজনীয় ল্যাপটপের কনফিগার

ফ্রি ফায়ার বা পাবজি গেম খেলার জন্য সবথেকে প্রয়োজনীয় যে জিনিস সেটি হচ্ছে আপনার ল্যাপটপের কনফিগারেশন। আপনি আপনার ল্যাপটপের কনফিগারেশন যদি ভালো হয়ে থাকে তাহলে আপনি এই দুইটি গেম খেলতে পারবেন। বর্তমানে এই দুটি গেম অনেক জনপ্রিয় । এ দুইটি গেম খেলার জন্য আপনার ভালো কনফিগার ল্যাপটপ প্রয়োজন

আপনি যদি ল্যাপটপে ফ্রি ফায়ার বা পাবজি গেমটি খেলতে চান তাহলে আপনার সর্বনিম্ন যে কনফিগারেশন থাকতে হবে তা নিচে উল্লেখ করা হলো।

  • Processor I3 4gen এর উপরে হলে ভালো হয় 6 gen পারফেক্ট
  • মাদারবোর্ড ৮১ গ্লোবাল ভার্সন
  • 8 জিবি রেম এর উপরে
  • এসএসডি ১২০ থাকা আবশ্যক
ইত্যাদি এটি হচ্ছে আপনার ফ্রি ফায়ার বা  পাবজি গেম খেলার জন্য সর্বনিম্ন ল্যাপটপের কনফিগার। আপনার ল্যাপটপটা যদি এ কনফিগারের নিচে হয়ে থাকে তাহলে আপনি এই গেমগুলো খেলতে পারবেন না। এর উপরে কনফিগার হতে হবে।

Bluestacks, Memuplay ইন্সটল করার নিয়ম

আপনি সরাসরি গুগলে গিয়ে Bluestacks, Memuplay এ দুইটি যে কোন একটি লিখে সার্চ করলে আপনি সে সফটওয়্যার গুলোর তালিকা পেয়ে যাবেন এবং সরাসরি অ্যাপ গুলো নামাতে করতে পারবেন। এই সফটওয়্যার গুলো সম্পূর্ণ ফ্রি নামাতে করতে পারবেন।

গুগল থেকে যদি আপনি নামাতে করতে না পারেন তাহলে গুগলে গিয়ে গেট ইনটু পিসি লিখে সার্চ করে ভিতরে ক্লিক করে সেখানে ওই দুটি একটি সফটওয়্যার সার্চ করে নামাতে করুন। তাহলে আপনার সফটওয়্যার গুলো ডাউনলোড হয়ে যাবে।

Bluestacks ইন্সটল করার নিয়ম

আপনি যদি Bluestacks ইন্সটল করার নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তাহলে চলুন জেনে নিয়ে আপনি কিভাবে Bluestacks ইন্সটল করবেন সে সম্পর্কে ঃ

সর্বপ্রথম আপনি যেখানে ইন্সটল করে Bluestack গেম পেলেয়ার ভাই ইমুলেটর এটা রাখা আছে সেখানে গিয়ে Bluestacks গেম প্লেয়ারের উপরে দুইবার ক্লিক করে ইয়েস বা ওকে করে দিন।

তারপরে আপনার সামনে এমপি ইন্টারফেস আসবে সেখানে ইনস্টল নাউ লেখা রয়েছে সেই ইনস্টল নাও লেখার উপরে ক্লিক করে ইন্সটল করুন। ইন্সটল করার পরে আপনার সামনে ১০০% এর কিছু বার লোডিং নিবে।

ইনস্টল নাও লেখার উপরে ক্লিক করলে কয়েকবার ১০০ পার্সেন্ট হয়ে সকল কিছু  হয়ে এটি ইন্সটল হয়ে যাবে।

তারপরে আপনার জিমেইল দেয়া লগইন করে সেখানে প্লেস্টোর অপশন আসবে প্লে স্টোর অপশন থেকে ফ্রী ফায়ার অথবা পাবজি ইন্সটলকরে নিন। তাহলে আপনি গেম খেলতে পারবেন।

Memuplay ইন্সটল করার নিয়ম

আপনি যেভাবে উপরে প্রথম গেম প্লেয়ার টি ইন্সটল করার নিয়ম দেখলেন সেম একই প্রসেসে সেভাবে এই গেম প্লেয়ার টিউ ইন্সটল করতে হয়।কিভাবে করবেন তাহলে চলুন দেখে নিন Memuplay ইন্সটল করার নিয়ম সম্পর্কে ঃ
আপনি যেখানে ইন্সটলকরে আপনার Memuplay গেম প্লেয়ার বাই ইমুলেটরটি রাখা আছে সেই ফাইলে গিয়ে উপরে দুইবার ক্লিক করুন তারপরে ওকে করে দিন।

তারপর আপনাদের সামনে একটি ইন্টারফেস আসবে সেখানে লঞ্চ নাও অথবা ইনস্টল নাও অপশন থাকবে। সে অপশনের উপরে লঞ্চ নাউ বা ইন্সটল নাও লেখার উপরে ক্লিক করুন।

লঞ্চ না বা ইনস্টল নাও লেখার উপরে ক্লিক করার পরে ঠিক আগের মত কিছু হবে ১০০% অপশন আসবে সেগুলো হওয়ার পরে অটোমেটিক এটি ইনস্টল সম্পূর্ণ হয়ে যাবে। এবং ঠিক আগের মত প্লে স্টোর অপশন আসবে।
ঠিক আগের মত প্লে স্টোরটি লগইন করে আপনি আপনার প্লেস্টোর থেকে ফ্রী ফায়ার অথবা pubg গেমটি ইন্সটল করে নিন। তাহলে আপনি আপনার ল্যাপটপে ফ্রি ফায়ার অথবা পাবজি গেমটি খেলা শুরু করতে পারবেন বা খেলতে পারবেন। এটিই ছিল ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম সম্পর্কিত আমাদের আজকের আর্টিকেল।

শেষ কথা ঃ ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি পরে বুঝতে পেরেছেন যে আজকে আমরা আমাদের আর্টিকেলের ভিতর আলোচনা করার চেষ্টা করলাম ল্যাপটপে ফ্রি ফায়ার পাবজি গেম সেটআপ করার নিয়ম আপনি কোন কনফিগারেশনের ল্যাপটপে ফ্রি ফায়ার গেম বা pubg গেম খেলতে পারবেন ইত্যাদি সে সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আপনার ল্যাপটপের ফ্রী ফায়ার খেলতে চান তাহলে আপনার হাই কনফিগার ল্যাপটপ হলে ভালো গেম খেলতে পারবেন। আপনি যদি দেওয়া আজকের আর্টিকেলের তথ্য অনুযায়ী ল্যাপটপ থেকে থাকে তাহলে আপনার গেম খেলতে অসুবিধা হবে। আপনি এর থেকে একটু হাই কনফিগারেশন এর ল্যাপটপ কিনুন।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url