৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি কি ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য। আজকের আর্টিকেলের মধ্যে আপনি জানতে পারবেন ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

সেই সাথে আরো জানতে পারবেন শারীরিক যোগ্যতা এবং আনসার বাহিনীর মাঠ পরীক্ষায় কি কি কাগজ সঙ্গে নিয়ে যাওয়া লাগে সে সকল তথ্য সম্পর্কে।

পোস্ট সূচিপত্র ঃ ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

ভূমিকা

প্রিয় পাঠক আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করতে চলেছি ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বা এই নিয়োগ বিজ্ঞপ্তিটির যোগ্যতা শিক্ষাগত যোগ্যতা আবেদন করার নিয়ম আবেদন ফি কত টাকা মাঠে কি কি ডকুমেন্ট নিয়ে যাওয়া লাগবে ইত্যাদির সেই সকল তথ্য সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে সবকিছু জেনে নিজেই আবেদন করতে পারবেন।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ বয়স ও শিক্ষাগত যোগ্যতা

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করার জন্য আপনার শিক্ষকতা প্রয়োজন হবে জেএসসি পাস বা অষ্টম শ্রেণী পাস। আপনার অষ্টম শ্রেণী পাস থাকলে আপনি এই আনসার বাহিনীর জন্য আবেদন করতে পারবেন। টোটাল সকল জেলার প্রার্থী নিয়ে টোটাল ৬০০ জন লোক নিবে এ বাহিনীতে।

তার থেকে আবেদন করার জন্য প্রার্থীর বয়স ৭ নভেম্বর তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। অর্থাৎ বাংলাদেশ আনসার বাহিনীতে আবেদন করার বয়স সীমা হল ১৮ থেকে ৩০ বছর। এর মধ্যে সকল প্রার্থীগণ এই চাকরিতে আবেদন করতে পারবে। ৩০ বছরের উর্ধ্বে হলে আপনি আবেদন করতে পারবেন না।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ টি প্রকাশিত হয় গত এক নভেম্বর ২০২৩ বাংলাদেশ প্রতিদিন পত্রিকা। এগুলো এখনো ওয়েবসাইটে ঠিকমতো পাবলিশ করা হয়নি। কিন্তু খুব শীঘ্রই দ্রুত পাবলিশ করে ফেলবে অন্য ওয়েবসাইটগুলো।

জেএসসি পাশে টোটাল ৬০০ জন লোক নিবে বাংলাদেশ আনসার বাহিনী। সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তাহলে চলুন দেখে নেই বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক এটি হচ্ছে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ টি। আপনার কাছে পিকচারটি যদি ক্লিয়ার ভাবে মনে না হয় তাহলে পিকচারের উপর একটি ক্লিক করুন তাহলে পিকচার গুলো আপনার কাছে সম্পূর্ণ ক্লিয়ার ভাবে উপস্থাপন হবে।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২৩ আবেদন শুরু ও শেষ তারিখ

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২৩ আবেদন শুরু হচ্ছে ২ নভেম্বর ২০২৩ ও আবেদনের শেষ তারিখ হচ্ছে ৭ নভেম্বর ২০২৩। আবেদনের সময়সীমা খুবই কম এ সময়ের মধ্যে আপনাকে আবেদন সম্পন্ন করতে হবে।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২৩ শারীরিক যোগ্যতা

আপনারা নিশ্চয়ই জানেন যে প্রত্যেকটি ডিফেন্স জবের জন্য কিছু শারীরিক যোগ্যতা ও কিছু শর্তাবলী থাকে। তেমনি বাংলাদেশ আনসার বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তির জন্য কিছু শারীরিক যোগ্যতা ও নির্দেশাবলী ও শর্তাবলী রয়েছে। তাহলে চলুন জেনে সেগুলো কি 

  • বয়স ১৮ থেকে ৩০
  • উচ্চতা সর্বনিম্ন ৫ ফুট ৪ ইঞ্চি
  • বুকের মাপ ৩০ থেকে ৩২
  • দৃষ্টিশক্তি ৬/৬
  • কোন রোগ থাকলে পার থেকে প্রথম বাছাই পড়বে বাতিল করা হবে।
এগুলো হচ্ছে বাংলাদেশ আনসার বাহিনীতে নিয়োগ আবেদন করার শর্তাবলী সকল শর্তাবলী থাকলে আপনাকে আবেদন করতে হবে। আবেদন করার পরে আপনার একটি মাঠ পরীক্ষা হবে।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন ফি কত টাকা

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য আপনার ২০০ টাকা মানি ট্রান্সফার করা লাগবে। কিভাবে করবেন ?  অনলাইনে নগদে গিয়ে আপনাকে সার্ভিস চার্জও পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ট্রান্সফারমানি করতে হবে। এটাই হচ্ছে আবেদন খরচ।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করার নিয়ম

আপনার যদি সকল যোগ্যতা থেকে থাকে তাহলে আপনাকে বাংলাদেশ আনসার বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে আবেদনটি সম্পূর্ণ করতে হবে। বাংলাদেশ আনসার বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটটি হলো আনসার এই ওয়েবসাইটে গিয়ে আপনাকে অনলাইনে ফরম পূরণ করে টাকা পেমেন্ট করে আবেদন সম্পন্ন করতে হবে।

আবেদন সম্পূর্ণ করা হয়ে গেলে আপনাকে নগদে গিয়ে মানি ট্রান্সফার অপশন থেকে ২০০ টাকা পরীক্ষার ফি বাবদ মানি ট্রান্সফার করতে হবে। সেখান থেকে আপনাকে এপ্লিকেন্ট কপি সেভ করতে হবে। কিছুদিন থেকে সেখানে পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহ করে মাঠ পরীক্ষা দিতে যাইতে হবে।

বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি মাঠ পরীক্ষায় সঙ্গে কি কি ডকুমেন্ট লাগবে

বাংলাদেশ আনসার বাহিনীর নিয়োগটি সম্পূর্ণ তিনটি পরীক্ষার মাধ্যমে কার্যকর হয়ে থাকে। মাঠ লিখিত ও ভাইভা। এ তিনটি প্রসেসের মাধ্যমে বাংলাদেশ আনসার বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পন্ন করে থাকে।

সর্বপ্রথম আপনাকে মাঠ পর্যায়ে সিলেকশন হতে হবে আপনার যদি শারীরিক সকল যোগ্যতা ঠিক থাকে তাহলে আপনি অবশ্যই বিবেচিত হবেন। তারপর আপনাকে লিখিত পরীক্ষা দিতে হবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে আপনি ভাইবার জন্য মনোনীত হবেন।

সবথেকে গুরুত্বপূর্ণ পর্যায়ে হলো মাঠ পর্যায়। সেখানে আপনার সকল শারীরিক ফিটনেস ও যোগ্যতা দেখে শুনে আপনাকে সিলেক্ট করবে বাংলাদেশ আনসার বাহিনীর নিয়োগ কর্মকর্তারা। সেখানে সঙ্গে করে অনেক ডকুমেন্ট নিয়ে যাওয়া লাগে। তাহলে চলুন জেনে নিই কি কি ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে ঃ

  • শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র
  • জাতীয় পরিচয় পত্রের মূল কপি
  • চারিত্রিক সনদপত্র মুলকপি
  • নাগরিকত্ব সনদপত্রের মূল কপি
  • অনলাইনে ডাউনলোড কৃত প্রবেশপত্রের মূল কপি
  • প্রথম ৫টা ডকুমেন্টের  সরকারি গেজেটেড কর্মকর্তা দ্বারা সবগুলো সত্যায়িত কপি
  • সদ্য তোলা পাসপোর্ট ৪ কপি ছবি গেজেটেড কর্মকর্তা দ্বারা সবগুলো সত্যায়িত কপি
  • পরীক্ষায় অংশগ্রহণের জন্য পেন হার্টবোর্ড পেন্সিল যাবতীয় সকল প্রয়োজনীয় জিনিস সংক্রান্ত হবে।
প্রত্যেকটা নিয়োগ বিজ্ঞপ্তি মাঠ পরীক্ষা খুবই দেখেশুনে নেওয়া হয়। অর্থাৎ মাঠে আপনার প্রয়োজনীয় ডকুমেন্টগুলো সবসময় আপনার সঙ্গে রাখতে হবে। নির্বাচিত কর্মীরা এসে আপনার সকল ডকুমেন্ট চেক করবে। আপনার শারীরিক যোগ্যতা নিবে আপনি যদি সিলেকশন হন তাহলে পরবর্তী জন্য মনোনীত হবে।

আজকের আর্টিকেল সম্পর্কিত সচারচর জিজ্ঞাসা

প্রশ্ন ১   ঃ বাংলাদেশ আনসার বাহিনী কোন পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ?
উত্তর   ঃ বাংলাদেশ আনসার বাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
প্রশ্ন ২  ঃবাংলাদেশ আনসার বাহিনী বিজ্ঞপ্তি আবেদন ফি কত টাকা ?
উত্তর   ঃ বাংলাদেশ নৌ বাহিনীর বিজ্ঞপ্তি আবেদন ফি ২০০ টাকা
প্রশ্ন ৩ ঃ বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর শিক্ষাগত যোগ্যতা কি লাগবে ?
উত্তর  ঃ বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর শিক্ষাগত যোগ্যতা জেএসসি পাশে লাগবে 
প্রশ্ন ৪ঃ বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কতটি পদে লোক নিবে ?
উত্তর  ঃবাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ৪০০টি পদে লোক নিবে

শেষ কথা ঃ ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩

প্রিয় পাঠক আপনি আজকের আর্টিকেলটি সম্পন্ন করে বুঝতে পেরেছেন আজকে আমরা আমাদের আর্টিকেলের মধ্যে আলোচনা করলাম ৬০০ পদে জেএসসি পাশে বাংলাদেশ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার ২০২৩ সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

প্রিয় পাঠক আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আজকের আর্টিকেল ও চাকরির আবেদনটি সম্পূর্ণ আপনার জন্য। যদি আপনি সকল যোগ্যতা থেকে থাকে তাহলে আপনি এখানে অবশ্যই আবেদন করবেন।
কারণ ৬০০ পদের শুধুমাত্র যে এসি বা অষ্টম শ্রেণী পাশে আপনি বাংলাদেশ আনসার বাহিনীতে আবেদন করতে পারছেন। যেখানে বর্তমানে চাকরির জন্য সর্বনিম্ন এসএসসি পাস লাগে।। অর্থাৎ এ চাকরিতে আবেদন করাটা সুযোগ থাকতে প্রায় সকলের কাছে।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদভ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url