প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় - ফর্সা হওয়া ক্রিমের নাম

প্রিয় পাঠক আপনি কি প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় বা ফর্সা হওয়া ক্রিমের নাম সম্পর্কে খোঁজাখুঁজি করছেন বা জানতে চাচ্ছেন ? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের আর্টিকেলের মধ্যে জানতে পারবেন প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় বা ফর্সা হওয়া ক্রিমের নাম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায়

সেই সাথে আরও জানতে পারবেন আপনি কিভাবে প্রাকৃতিকভাবে ফর্সা হবেন বা প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় এরকম যাবতীয় সকল তথ্য সম্পর্কে।

ভূমিকা

প্রিয় পাঠক আমরা আজকে আমাদের আর্টিকেলের সম্পূর্ণ আলোচনা করব কিভাবে দ্রুত ফর্সা হওয়া যায় বা প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় বা ফর্সা হওয়া ক্রিমের নাম বা প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় লেবু এলোভেরা মসুর ডাল মুলদানি মাটি দিয়ে ফর্সা হওয়ার উপায় ইত্যাদি এগুলো সম্পর্কে।

আপনি যদি আজকের আর্টিকেলটি সম্পন্ন করেন তাহলে আপনি সম্পূর্ণ প্রাকৃতিকভাবে ফর্সা হতে পারবেন। সে জন্য আপনি আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

 দ্রুত ফর্সা হওয়ার উপায়

বিভিন্ন অনেক উপকরণ রয়েছে যেগুলো দিয়ে প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়া যায়। যেগুলো প্রতিদিন নিয়ম মত মানলে দ্রুত ফর্সা হওয়া সম্ভব। এর উপকরণগুলো সম্পূর্ণ প্রাকৃতিক এজন্য এটা সম্পূর্ণ প্রাকৃতিকভাবে ফর্সা হওয়া যায়।

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপকরণ বা জিনিসগুলো হল টমেটো লেবু জ্যৈ কমলালেবুর খোসা আখরোট মুলতানি মাটি মসুর ডাল এলোভেরা হলুদ চন্দন বেসন ইত্যাদি আরও বিভিন্ন উপকরণ রয়েছে। এগুলো ফ্রেশের জন্য খুবই প্রাকৃতিক ও ভালো।

এগুলোর কোন সাইড ইফেক্ট পরবে না। আপনি যদি এই উপকরণ গুলোর সঠিক মত ব্যবহার জেনে নিয়মিত মানতে পারলে আপনি দ্রুত ফর্সা হতে পারবেন। এই উপকরণগুলোর ব্যবহার নিচে বিস্তারিত দেওয়া আছে।

প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায়

সাধারণত দুইভাবে দ্রুত ফর্সা হওয়া যায়। প্রাকৃতিকভাবে বা বিভিন্ন কোন ক্রিম ইউজ করে। প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়া সম্ভব যা ফেসের জন্য খুবই ভালো। আর কৃত্রিম ভাবে বা ক্রিম ইউজ করে আপনি ফর্সা হতে গেলে দ্রুত ফর্সা হওয়ার সম্ভব এতে করে আপনার ফেস এর সাইড ইফেক্ট করতে পারে।

সাধারণত আমাদের ত্বকের জন্য সবথেকে ভালো ভিটামিন হলো ভিটামিন সি। ভিটামিন সি সবথেকে বেশি থাকে কমলা লেবুতে।, কমলালেবু বা কমলালেবুর খসা আমাদের ত্বকের জন্য খুবই ভালো। আপনি যদি নিয়মিত কমলালেবু ব্যবহার করেন তাহলে আপনার ত্বকের ফর্সা ভাব উঠে আসবে এবং চমৎকার সুন্দর লাগবে দেখতে।

আপনাকে কমলালেবুর রসের সাথে নির্দিষ্ট পরিমাণ হলুদ গুঁড়ো কমলা লেবু রেসের সাথে মিশিয়ে নিন সেটাকে ভালোভাবে মিক্সিং করুন  এমনভাবে মিক্সিং করুন যাতে সম্পূর্ণ একটি ভালোভাবে পেস্ট তৈরি হয়। এই পেস্টটি রাতে ঘুমানোর আগে লাগিয়ে রেখে দিন এবং সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে।

ফর্সা হওয়া ডাক্তারি ক্রিমের নাম

বিভিন্ন ক্রিম রয়েছে যেগুলো ব্যবহার করে দ্রুত ফর্সা হওয়া সম্ভব। সে ক্রিমগুলো যদি নিয়মিত ভাবে ব্যবহার করা যায় তাহলে আপনি দ্রুত ফর্সা হতে পারবেন।।

আবার এমন কিছু ক্রিম রয়েছে যেগুলো ত্বকের জন্য খুবই ক্ষতিকর। সেইসব ক্রিম ইউজ করা যাবে না। অবশ্যই ডাক্তার ইউজ করতে বলে এরকম ক্রিম ইউজ করতে হবে। এবং যে ক্রিমটি ব্যবহার করলে আপনার ত্বকে কোনপ্রকার সমস্যা হয় না সে ক্রিম ব্যবহার করতে হবে। তাহলে চলুন জেনে নিই ফর্সা হওয়া ডাক্তারি ক্রিমের নাম

  • লরিয়াল প্যারিস হোয়াইট
  • সুপার ভিগা স্প্রে
  • র্ল্যাক মে অ্যাবসেলুট
  • পন্ডস গোল্ড
  • লোটাস হারবাল নাইট
এগুলো হচ্ছে ডাক্তারি ফর্সা হওয়ার ক্রিমের নাম। এগুলো হচ্ছে ভালো মানের ক্রিম। এগুলো সাজেস্ট করে ডাক্তাররা ব্যবহার করতে।

ক্রিম ব্যবহারের আগে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন কেননা আপনার ত্বকে এলার্জি থাকলে এগুলো সাইড ইফেক্ট আপনার শরীরে পড়তে পারে। এ জন্য যেকোন ক্রিম ব্যবহারের আগে ডাক্তারের পরামর্শ নিবেন।

ছেলেদের প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায়

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় হচ্ছে ছেলে ও মেয়েদের সবথেকে ভালো ফর্সা হবার উপায়। ছেলেদের জন্য ভালো হবে রাতের প্রাকৃতিক উপায় গুলো। যেমন কমলালেবুর রস এবং হলুদের গুড়া মিশিয়ে তা পেস্ট করে মুখে লাগিয়ে ঘুমিয়ে যাওয়া। অ্যালোভেরা দিয়ে ঘুমিয়ে যাওয়া। রাতে মুখ ধুয়ে নেওয়া।

ছেলেদের দিনে নানা রকম কাজ থাকে যার ফলে স্ক্রিনে বিভিন্ন দাগ পড়ে। এজন্য রাতের প্রাকৃতিক উপায় গুলো মেনে চলতে পারলে ছেলেদের দ্রুত ফর্সা হওয়া সম্ভব। বিভিন্ন প্রাকৃতিক উপায়ের উপকরণের ব্যবহার নিচে দেওয়া হয়েছে।

কমলা লেবু দিয়ে ফর্সা হওয়ার উপায়

একটি কমলালেবু দিয়ে তার রস বের করে নির্দিষ্ট পরিমাণ হলুদের গুঁড়া নিয়ে সে গুড়াগুলো কমলালেবুর রসের সাথে মিশিয়ে একটি পেস্ট তৈরি করা। পেস্ট তৈরি হয়ে গেলে রাতে ঘুমানোর আগে ভালোভাবে মুখ ধুয়ে পুরো মুখে লাগিয়ে রাখা।

সকালে ঘুম থেকে উঠে ভালোভাবে মুখ ধৌত করা এবং যাতে পেস্ট না লেগে থাকে সেভাবে মুখ ধৌত করা। তাহলে সারাদিন কার এবং অয়েলি ভাব দূর হয়ে যায় চেহারা থেকে। এভাবে নিয়ম করে মেনে প্রাকৃতিক প্রতিদিন করতে পারলে দ্রুত ভাষা হওয়া সম্ভব।

এলোভেরা দিয়ে ফর্সা হওয়ার উপায়

সর্বপ্রথম আপনি একটি বাটি বা পাত্র তে তিন চামচ এলোভেরা নিন তারপর  এলোভেরা নেয়ার পরে অর্ধেক চামচ হলুদ গুঁড়া তারপরে দেড় চামচ একটু বেশি আটা নীন। তারপর সেগুলো ভালোভাবে মিশ্রণ করুন এবং মিশিয়ে নিন।

তারপর মেশানোর ফলে যে পেস্ট হবে সে পেস্ট আপনার ফেসে ভালোভাবে ঘষে লাগিয়ে নিন। এটি হচ্ছে সম্পূর্ণ প্রাকৃতিক যার ফলে কোন সাইড ইফেক্ট হবে না এবং আপনার ফেস স্কিনের ত্বকের উজ্জ্বল ও খরচাভাব বৃদ্ধি করবে।

মসুর ডাল দিয়ে ফর্সা হওয়ার উপায়

আপনার স্কিনে যদি কোন দাগ থাকে বা oil ভাব থাকে তাহলে আপনার স্কিনের জন্য এই প্রাকৃতিক উপায়টি সবথেকে ভালো হবে এবং কার্যকারী হবে। এটা ফেঁসে অয়েলি ও কালো ভাব দূর করতে খুব ভালোভাবে কাজ করে। তাহলে চলুন জেনে নিই ব্যবহারের উপায় সম্পর্কে

সর্বপ্রথম আপনাকে একটি পাত্রে নির্দিষ্ট পরিমাণ মসুর ডাল বাটা টক দই ও বেসন একসাথে করে মিশিয়ে নিতে হবে। এর সাথে আপনাকে একটু নির্দিষ্ট পরিমাণ হলুদ গুঁড়া দিয়ে ভালোভাবে মিক্সিং করতে হবে। দিয়ে ভালোভাবে পেস্ট তৈরি করতে হবে।

এরপর সে পেস্টিট আপনার মুখে ভালোভাবে লাগিয়ে রাখতে হবে একদম শুকানো অবস্থা পর্যন্ত। পেস্টিট শুকানোর পরে ভালোভাবে ভিজিয়ে হালকা ভাবে মুখ ধুয়ে ফেলতে হবে। তাহলে আপনার ফেসের সকল কালো দাগ মুখে ব্রণের সমস্যা এবং ওয়েলি ভাব সকল দূর হয়ে যাবে। এটা নিয়মিত করতে হবে।

মুলতানি মাটি দিয়ে ফর্সা হওয়ার উপায়

মুখের ফেসকে ক্লিয়ার করার জন্য বা মুখের ব্রণ দূর করার জন্য সবথেকে ভাল প্রাকৃতিক উপায় হচ্ছে মুলতানি মাটি ব্যবহার করা। মুখের জন্য সবথেকে কার্যকরী হয়ে থাকে মুলতানি মাটির ব্যবহার। যা আপনার ফেসকে একদম সম্পূর্ণ ক্লিয়ার করে উজ্জ্বলতা বাড়িয়ে দেয়। তাহলে চলুন জেনে নিন মুলতানি মাটির ব্যবহার ঃ

সর্বপ্রথম আপনি মুলতানি মাটি ও তার সাথে কুকুরের প্যাক একসাথে করে মিশিয়ে নিন। যে ভালোভাবে পেস্ট তৈরি করুন। মুখে লাগানোর আগে আগে আপনার মুখটি ভালোভাবে পরিষ্কার করুন ধুয়ে নিন। তারপরে মুলতানি মাটির লেপটি আপনার মুখে ভালোভাবে লাগান।

এটি আপনার একটি ফেসপ্যাক হিসেবে কাজ করবে। এ ফেস প্যাকটি বা মুলতানি মাটিটি ভালোভাবে মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপরে মুখ ভালোভাবে ধৌত করে নিন। আপনার মুখের সম্পূর্ণ স্পট ক্লিয়ার হয়ে যাবে।

মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহারের ফলে আপনার মুখে ব্রণের সমস্যা দূর হয়ে যাবে। এবং তার সাথে যে সকল ওয়েলি ভাব বা ব্ল্যাক হোয়াইট প্রবলেম থাকে সে সকল সমস্যার সমাধান পেয়ে যাবেন মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহার করলে।

শেষ কথা ঃ প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় - ফর্সা হওয়া ক্রিমের নাম

প্রিয় পাঠক আজকের আর্টিকেলটি পড়ে আপনি বুঝতে পেরেছেন যে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ ছিল  প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায় বা ফর্সা হওয়া ক্রিমের নাম বা ফর্সা হওয়ার রিলেটেড সম্পর্কে।

প্রিয় পাঠক আপনি আগে থেকে কোন ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করতে যাবেন না। আগে ডাক্তারের কাছে পরামর্শ নিয়ে জেনে নিবেন না হলে আপনার ফেসে অনেক সাইড ইফেক্ট পরতে পারে। অনেক ক্রিম আছে যেগুলো বিভিন্ন সমস্যা করতে পারে।

আপনি প্রাকৃতিক নিয়মে যেকোনো নিয়ম এপ্লাই করতে পারেন। আমাদের আর্টিকেলে আজকে চারটি প্রাকৃতিক উপকরণ ও নিয়ম প্রাকৃতিকভাবে দ্রুত ফর্সা হওয়ার উপায়  বলা হয়েছে। যদি এ নিয়মগুলো প্রতিদিন মানেন তাহলে দ্রুত ফর্সা হওয়া সম্ভব।

আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আপনার মূল্যবান মতামতি জানিয়ে দিন আমাদের কমেন্ট বক্সে। আজকের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে শেয়ার করে ছড়িয়ে দিন সবার কাছে।। আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লার্নিং পয়েন্ট ২৪ নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url